kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


একটি স্যুটকেস ফিরে পেতে হাজারো মানুষের লাখো শেয়ার

কালের কণ্ঠ অনলাইন   

৪ মার্চ, ২০১৬ ১৮:২০



একটি স্যুটকেস ফিরে পেতে হাজারো মানুষের লাখো শেয়ার

একটি স্যুটকেস হারিয়ে গেছে এক নারীর। কিন্তু এটা খুঁজছেন হাজার হাজার মানুষ।

ক্যাম্পেইন করা হয়েছে। সোশাল মিডিয়াল স্যুটকেসটির খরব শেয়ার হয়েছে ১ লাখ ৬৮ হাজার বার। এত আয়োজনের কারণ হলো, ওই স্যুটকেসটি তার প্রায়ত স্বামীর স্মৃতিতে নানা জিনিসপত্রে পূর্ণ।

জো'য়ের স্বামী বব কয়েক সপ্তাহ আগে মারা গেছেন। ফেসবুকে দুঃসংবাদটি প্রচার করেন জো'য়ের পুত্রবধু এমি স্মিথ। তিনি  লিখেছেন, কয়কে সপ্তাহ আগে আমার শ্বশুর মারা গেছেন। তার মৃত্যু এবং অন্ত্যেষ্টক্রিয়ার মাঝে শাশুড়ি আমাদের কাছে চলে এসেছেন। অন্ত্যেষ্টিক্রিয়ায় পর পরই তিন বাড়ি ফিরে যাবেন। গত সোমবার তিনি বাড়ি ফিরতে রওনা দেন গত ২২ ফেব্রুয়ারিতে। নিউটন অ্যাবোট থেকে রিডিংয়ে এবং রিডিং থেকে ব্যাসিংস্টোকের উদ্দেশে রওনা দেন তিনি। রিডিংয়ে তিনি হাতে করে একটি স্যুটকেস নিয়ে বাড়ির দিকে রওনা দেন। কিন্তু বাড়ি ফিরে বুঝতে পারেন, ভুল একট স্যুটকেস তার সঙ্গে। আসলে তার আগের স্যুটকেসটির মতোই এটি দেখতে।

এটি জো'য়ের কাছে কোনো সাধারণ স্যুটকেস নয়। এর মধ্যে ববের পুরনো কাগজপত্র, বহু পুরনো ছবি, স্মৃতিময় বহু জিনিসপত্র রয়েছে। এগুলোই প্রয়াত স্বামীর যাবতীয় স্মৃতি।

অ্যামি স্যুটকেসের ছবিটি পোস্ট করেন ফেসবুক পেজে। #helpJofindBobsmemories হ্যাশট্যাগে এ তথ্য আছে। সবাই তিনি স্যুটকেসটি বের করে দিতে অনুরোধ জানিয়েছেন।

তিনি লিখেছেন, সম্ভবত স্যুটকেসটি সম্ভবত লন্ডনে চলে গেছে। তার এই পোস্টটি লক্ষাধিকবার শেয়ার হয়েছে। এতে কমেন্ট এসেছে ১৮ হাজারেরও বেশি।

মানুষের এত সাড়া দেখে অভিভূত অ্যামি। ফেসবুকই হয়তো তাদের স্মৃতিগুলোকে ফিরিয়ে দিতে পারে। মানুষের সমবেদনার কথা তিনি জানিয়েছেন জো'কে। শাশুড়ি ব্যক্তিগতভাবে সবাইকে অনুরোধ করেছেন স্যুটকেসটি খুঁজে বের করে দিতে। মানুষের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেছেন তিনি।

অ্যামির পোস্ট কেন্ট থেকে ক্যালিফোর্নিয়া পর্যন্ত ছড়িয়ে পড়েছে। হাজার মেসেজ এবং পরামর্শ দিয়ে ভরে উঠছে। অ্যামির তার ছবিসহ স্যুটকেসের ছবিটি পোস্ট করেছেন। সূত্র : হাফিংটন পোস্ট

 


মন্তব্য