চাকরি পেতে ই কমার্স সাইটে নিজেকেই-331329 | বিবিধ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বৃহস্পতিবার । ২৯ সেপ্টেম্বর ২০১৬। ১৪ আশ্বিন ১৪২৩ । ২৬ জিলহজ ১৪৩৭


চাকরি পেতে ই কমার্স সাইটে নিজেকেই বিক্রির বিজ্ঞাপন

কালের কণ্ঠ অনলাইন   

২ মার্চ, ২০১৬ ১৭:৩০



চাকরি পেতে ই কমার্স সাইটে নিজেকেই বিক্রির বিজ্ঞাপন

অনলাইনে জিনিস বিক্রি করতে নানা ই কমার্স সাইট নানাবিধ বিজ্ঞাপন দিয়ে থাকে। ঘুঁটে থেকে ছাগল, গোরুর দুধ থেকে দামি অন্তর্বাস, কী থাকে না বিক্রির তালিকায়। তা বলে নিজেকে বিক্রির বিজ্ঞাপন! হ্যাঁ, এমন একটি বিজ্ঞাপনই ফ্লিপকার্টে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন অনুযায়ী, নিজেকে বিক্রির এই বিজ্ঞাপন দিয়েছেন খড়গপুর আইআইটি-এর এক সাবেক শিক্ষার্থী। নাম আকাশ নীরজ মিত্তল।

কিন্তু, দেশের অন্যতম শীর্ষ শিক্ষা প্রতিষ্ঠান থেকে পাশ করা এক ছাত্র কেন এমন বিজ্ঞাপন দিলেন ? সংবাদমাধ্যম সূত্র খবর, নিজেই সেকথা খোলসা করেছেন আকাশ নীরজ মিত্তল। শুধুমাত্র ফ্লিপকার্ট কর্তৃপক্ষের নজর কাড়তেই নাকি এই বিজ্ঞাপন দিয়েছেন তিনি। কেন তিনি ফ্লিপকার্ট কর্তৃপক্ষের নজর কাড়তে চান, সেকথাও জানিয়েছেন খড়গপুর আইআইটি-র ওই প্রাক্তনী। তিনি জানিয়েছেন, ই-কমার্স মেজর সংস্থায় চাকরি করতে চান তিনি।

“ইট ওয়াজ় নট হার ফল্ট” বইয়ের লেখক আকাশ নীরজ মিত্তল লিখেছেন, ফ্লিপকার্ট সংস্থায় প্রোডাক্ট ম্যানেজার হিসেবে কাজ করতে চান তিনি। কিন্তু, দেশের সেরাদের মধ্যে লড়াইয়ে চাকরি পাওয়া কঠিন। তাই নতুন কিছু করতে চেয়েছেন। তবে তিনি জানান, এই পোস্টের পরও তিনি ফ্লিপকার্ট সংস্থার তরফে ইন্টারভিউয়ের জন্য ডাক পাননি। তা না পান, তাঁর এই পোস্ট কারও না কারও মুখে হাসি ফুটিয়েছে বলে তিনি আশাবাদী।

 

মন্তব্য