kalerkantho

শুক্রবার । ২০ জানুয়ারি ২০১৭ । ৭ মাঘ ১৪২৩। ২১ রবিউস সানি ১৪৩৮।


মগজে স্ক্রু ড্রাইভার, মৃত্যুকে বুড়ো আঙুল দেখালো এক বছরের শিশু!

কালের কণ্ঠ অনলাইন   

২ মার্চ, ২০১৬ ১৫:১৯



মগজে স্ক্রু ড্রাইভার, মৃত্যুকে বুড়ো আঙুল দেখালো এক বছরের শিশু!

চীনের এক শিশু বিস্মিত করে দিল চিকিৎসাবিজ্ঞানকে। একটি স্ক্রু ড্রাইভার ঢুকে গিয়েছে মস্তিস্কে। মাত্র ১ বছররে ফুটফুটে শিশু। মৃত্যু তার নিশ্চিত। কিন্তু মৃত্যুকে বুড়ো আঙুল দেখিয়ে দিল সে। সেন্ট্রাল ইউরোপিয়ান নিউজ (সিইএন)-এ প্রকাশিত এক প্রতিবেদনে ঘটনাটি জানাজানি হয়।

মারাত্মক এক দুর্ঘটনা এটি। শিশুটির ডান পাশের গাল দিয়ে স্ক্রু ড্রাইভারটি সোজা ঢুকে যায় মগজ পর্যন্ত। আঘাতের যন্ত্রণায় কান্নাকাটি করছিল সে। শেষ পর্যন্ত জ্ঞান হারায় সে। বাবা-মা পাগলের মতো ছুটে যান হাসপাতালে। ঝুজোহু সেন্ট্রাল হসপিটালে ছোট্ট মেয়েটির সার্জারি করেন চিকিৎসকরা।

প্রধান নিউরোসার্জন ড. জিয়াং দেহুয়া জানান, বিশ্বাস করা অসম্ভব। স্ক্রু ড্রাইভারটি শিশুটির খুলি মধ্যে ২.৭৫ ইঞ্চি পর্যন্ত ঢুকে যায়। এর ১.২ ইঞ্চি পরিমাণ মগজের মধ্যে প্রবেশ করে। সৌভাগ্যক্রমে এটি তার ডান চোখ এবং রক্তবাহী প্রধান শিরা ভেদ করেনি।

স্ক্রু ড্রাইভারটি একটানে বের করে আনার উপায় ছিল না। এতে আরো সমস্যা সৃষ্টি হতো। তাই আমরা সার্জারির সিদ্ধান্ত নিই, জানান জিয়াং।

এটি বের করতে ৫ ঘণ্টা সময় নিয়েছেন চিকিৎসকরা। সবইকে অবাক করে দিয়ে শিশুটি বেঁচে যায়। শুধু তাই নয়, পুরো আশঙ্কামুক্ত অবস্থায় সে বাবা-মায়ের সঙ্গে বাড়ি ফিরেছে। সে থাকে চীনের পূর্বের জিয়াংসু প্রদেশে। তবে তার নিয়মিত খোঁজ খবর রাখছেন চিকিৎসকরা। সূত্র : ফক্স নিউজ

 


মন্তব্য