ধ্বংসপ্রাপ্ত ওয়ার্ল্ড ট্রেড-331247 | বিবিধ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বুধবার । ২৮ সেপ্টেম্বর ২০১৬। ১৩ আশ্বিন ১৪২৩ । ২৫ জিলহজ ১৪৩৭


ধ্বংসপ্রাপ্ত ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ভূত! (ভিডিওসহ)

কালের কণ্ঠ অনলাইন   

২ মার্চ, ২০১৬ ১১:৩৯



ধ্বংসপ্রাপ্ত ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ভূত! (ভিডিওসহ)

২০০১ সালের ১১ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক নগরীর ওয়ার্ল্ড ট্রেড সেন্টার সন্ত্রাসী আক্রমণে ধ্বংস হয়। সম্প্রতি সে সময়কার একটি ভিডিও প্রকাশিত হয়েছে, যেখানে ভূতের অস্তিত্ব দেখা গেছে বলে দাবি করেছেন নিউ ইয়র্ক শহরের এক পুলিশ অফিসার। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে মিরর।
ওয়ার্ল্ড ট্রেড সেন্টার ধ্বংস হওয়ার পর পরই ধারণকৃত রহস্যময় একটি ভিডিও নিয়ে সম্প্রতি তোলপাড় শুরু হয়েছে। ভিডিওটি ধারণ করা হয়েছে ২০০১ সালের ১১ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক নগরীর ওয়ার্ল্ড ট্রেড সেন্টার সন্ত্রাসী আক্রমণে ধ্বংস হওয়ার কিছুক্ষণ পরই। এ ভিডিওতে দেখা গেছে, ধ্বংসস্তুপ থেকে সাদা অশরীরী কোনো কিছু ওপরে উঠে যাচ্ছে।
ভিডিওতে সম্পূর্ণ ধ্বংসপ্রাপ্ত বিল্ডিং, অসংখ্য ধাতব বস্তু, কংক্রিট ইত্যাদি থেকে ধোঁয়া উঠতে দেখা যায়। তার পাশাপাশি ভবনটির পেছনের দিক থেকে অশরীরী কোনো বস্তু উঠে যাচ্ছে।
প্রাথমিকভাবে অশরীরী বিষয় বলে মনে করা হয়নি। কারণ ভবন থেকে তখনও ধোঁয়া উঠছিল। কিন্তু পরবর্তীতে ভিডিও ফুটেজে সেখানে ধোঁয়ার থেকে ভিন্ন কোনো বস্তু দেখতে পাওয়া যায়।
শুধু ভিডিওতেই নয়, এ ঘটনার প্রত্যক্ষদর্শী কিছু মানুষও রয়েছে। তারা দাবি করেছেন তারা ধ্বংসপ্রাপ্ত ভবনের ভেতর আত্মা দেখতে পেয়েছিলেন।
নিউ ইয়র্ক পুলিশ বিভাগের লেফটেন্যান্ট ফ্র্যাংক ম্যারাও সেই ঘটনার প্রত্যক্ষদর্শী বলে দাবিদার। তিনি এ বিষয়টিকে ব্যাখ্যা করেন যে, সেখানে একজন আফ্রিকান আমেরিকান চেহারার একজন রহস্যময় ব্যক্তিকে দেখেন তিনি। সে নারীর বেশভূষা ছিল দ্বিতীয় মহাযুদ্ধের সময় রেড ক্রসের কর্মীদের মতো।
নিউ ইয়র্ক পুলিশের সেই লেফটেন্যান্ট বলেন, ‘আমি প্রথমে মনে করেছিলাম তিনি ফাস্ট রেসপন্ডার হিসেবে আমাদের সহায়তা করতে এসেছিলেন। পরিষ্কারভাবে তাকে দেখা যায়।’
প্রত্যক্ষদর্শীদের বর্ণনার পর এবার ভিডিওতেও অনুরূপ ভূতের প্রমাণ পাওয়া গেল। ভিডিওটি দেখতে পাবেন নিচে-

মন্তব্য