kalerkantho

শিশুর বৈশাখী পোশাক

কালের কণ্ঠ অনলাইন   

১৪ এপ্রিল, ২০১৯ ১৮:৫০ | পড়া যাবে ৩ মিনিটে



শিশুর বৈশাখী পোশাক

ছবি : মোহাম্মদ আসাদ

বৈশাখ উৎসবে বড়দের পাশাপাশি ছোটদেরও উৎসাহের কমতি থাকে না। ফ্যাশন হাউসগুলোর শিশুদের পোশাকের খবর জানাচ্ছেন এ এস এম সাদ

মেয়ে

শাড়ি : বৈশাখী উৎসবে বড়দের মতো শিশুদেরও শাড়িতে আগ্রহ বেশি। লাল রঙের শাড়িই তাদের প্রথম পছন্দ। এ ছাড়া নীল, মেরুন, হলুদসহ উজ্জ্বল সব রঙের শাড়ির কদরই তাদের কাছে বেশি।

দাম ৬০০ থেকে ২২০০ টাকা।

সালোয়ার-কামিজ : বিদেশি সালোয়ার-কামিজ নয়, এবার শিশুদের জন্য অভিভাবকদের পছন্দ দেশি ব্র্যান্ডের কামিজ— জানালেন বিক্রেতারা। নানা নকশার মাধ্যমে বৈশাখের আবহ ফুটিয়ে তোলা হয়েছে। লাল থেকে শুরু করে বিভিন্ন রঙের সালোয়ার-কামিজ পাওয়া যাচ্ছে।

দাম ৭০০ থেকে ২৫০০ টাকা।

টপস : যেসব শিশু শাড়ি বা সালোয়ার-কামিজ পরতে চায় না তাদের জন্য আছে হরেক রকম টপসও।

দাম ৫০০ থেকে ১৫০০ টাকা।

ফতুয়া : গরমে অনেক শিশুই ফতুয়া পরতে বেশি স্বাচ্ছন্দ্য বোধ করে, বিশেষ করে হাফহাতার সুতি ফতুয়া। সেই শিশুদের কথা মাথায় রেখে নানা রকম ফতুয়ার কালেকশনও এসেছে।

দাম ৪০০ থেকে ১৮০০ টাকা।

যেখানে পাওয়া যাবে : বৈশাখ উপলক্ষে প্রায় প্রতিটি ব্র্যান্ডেই অফার চলছে। ফলে আপনি যেকোনো জিনিস কিনলেই পাচ্ছেন বিশেষ মূল্যছাড়। কে ক্রাফট, অঞ্জন’স, নগরদোলা, সেইলর, এক্সট্যাসিসহ বিভিন্ন শপিং মলে পাওয়া যাবে মেয়েশিশুদের এসব পোশাক।


ছেলে

পাঞ্জাবি : শিশুদের পছন্দের কথা মাথায় রেখে বাজারে এসেছে নানা রকম পাঞ্জাবি। উজ্জ্বল সব রং প্রাধান্য পেয়েছে শিশুদের পাঞ্জাবির জমিনে। পাঞ্জাবিতে বিভিন্ন নকশার মাধ্যমে আবহমান বাংলাকে ফুটিয়ে তোলা হয়েছে।

দাম ৫০০ থেকে শুরু করে ২০০০ টাকা।

ফতুয়া : সুতি কাপড়ে নকশাযুক্ত ফতুয়া এনেছে ব্র্যান্ডগুলো। ফতুয়ায় কাটিং আর কাজে রয়েছে ভিন্নতা। ব্লক-বাটিক ও এমব্রয়ডারির কাজ করা হয়েছে এসব ফতুয়ায়।

দাম ২০০ থেকে শুরু করে ১২০০ টাকা পর্যন্ত।

শার্ট ও প্যান্ট : পোশাকের সঙ্গে বৈশাখের শার্টেও এসেছে ভিন্নতা। বৈশাখে রোদের তীব্রতা থাকে অনেক বেশি, সে জন্য হাফশার্ট ও প্যান্টের দোকানে শিশুদের বেশি দেখা যাচ্ছে। বিশেষ করে লাল রঙের শার্টের সঙ্গে আকাশি জিন্স প্যান্ট। এ ছাড়া আকাশি, মেরুন, সাদা, নীল রঙের শার্টগুলোর মধ্যেও নকশার মাধ্যমে বৈশাখকে ফুটিয়ে তোলা হয়েছে।

দাম শার্ট ৪০০ থেকে ১৮০০ টাকা।

প্যান্ট ৬০০ থেকে ২০০০ টাকা।

টি-শার্ট : পাতলা সুতি কাপড়ের মধ্যে হাফহাতা টি-শার্টের চল এখন বেশি। পাঞ্জাবি কিংবা ফতুয়ার সঙ্গে বৈশাখে টি-শার্টও পরছে শিশুরা।

দাম ৪৯৯ থেকে ১২০০ টাকা।

যেখানে পাওয়া যাবে : বৈশাখ উপলক্ষে প্রতিটি ব্র্যান্ডে অফার চলছে। ফলে আপনি যেকোনো জিনিস কিনলেই পাচ্ছেন বিশেষ মূল্যছাড়। কে ক্রাফট, অঞ্জন’স, নগরদোলা, সেইলর, এক্সট্যাসি এবং বিভিন্ন শপিং মলে পাওয়া যাবে।

মন্তব্য