kalerkantho


রাশিফলে জেনে নিন কেমন যাবে আজকের দিন

কালের কণ্ঠ অনলাইন   

৫ জুন, ২০১৮ ০৯:৪০



রাশিফলে জেনে নিন কেমন যাবে আজকের দিন

কোনো বিশেষ ঘটনার পুনরাবৃত্তিতে মানসিক চাপ দেখা দেবে। লাগামছাড়া বিলাসিতায় বহু ব্যয় ও এর ফলে সঞ্চয়ে সমস্যা বাড়বে। পারিবারিক অনুষ্ঠানে কোনো অতিথির বেয়াড়াপনায় বিড়ম্বনা দেখা দিতে পারে। উপস্থিত বুদ্ধিতে শত্রুর জাল কেটে আত্মরক্ষা করতে পারবেন। আজ আপনার জন্য গুরুত্বপূর্ণ সংখ্যা ১২, শুভ রং সবুজ। আজকের দিনে সবকিছু ভালোর জন্য একটি কলাকে কিছুটা কালো জিরে, কিছুটা চাল, সামান্য তিল অল্প জল দিয়ে মেখে জলাশয়ে ভাসিয়ে দিন। এবার চলুন জেনে নেওয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

মেষ (মার্চ ২১-এপ্রিল১৯): গতরাতের পরিকল্পনা মাফিক যদি আজ পাওনা টাকা পেয়ে যান তবে সোজা চলে যান ভ্রমণে। বিনিয়োগে আজ বিশেষ সুবিধা পাবেন। সহকর্মীর আচরণে মুগ্ধ হবেন পুরোটাই। শিক্ষার্থীরা অল্পতেই হতাশ হয়ে যেতে পারে, তাই বলে হাল ছেড়ে দিলে আম ছালা দুটোই যাবে। বিশ্ববিদ্যালয়ে ভর্তিযুদ্ধ অব্যাহত থাকবেই। মেষ রাশির জাতিকার শারীরিক অবস্থার অবনতি হবে।

বৃষ (এপ্রিল২০- মে২০): বৃষ রাশির গ্রহে কন্যা রাশির আবির্ভাবে দৈনিক কার্যক্রম কিছুটা ওলটপালট হয়ে যাবে। যেমন, আজ আপনি অফিস ইচ্ছে থাকা সত্ত্বেও নাও যেতে পারেন। তবে আর যাই হোক, কন্যার রাশির আবির্ভাবে প্রেমের জন্য দিনটি বেজায় শুভ। বর্তমান প্রিয়জনের সঙ্গে তো আলাপ হবেই, উল্টো প্রাক্তনের সঙ্গেও ইথারে যোগাযোগ হবে। শুধু সময় আর নিজের কাছে স্বচ্ছ থাকুন। শুভকামনা বৃষের জন্য।

মিথুন (মে২১- জুন২০): মিথুনের আজ কিছুটা আর্থিক সমস্যার দিন। এসময় যদি বাসায় আত্মীয় স্বজন আসে তাহলে তো কথাই নেই। কথায় আছে, অতিথীকে ধার করে হলেও ঘি খাওয়াতে হয়। আপনারও আজ সেই দশা। তবু মনে রাখবেন, যায় দিন খারাপ আসে দিন ভালো। আপনারও সুদিন আসছে। প্রিয়জনকে বিয়ের জন্য তৈরি থাকতে বলুন। মিথুন রাশির জাতকের বাড়িতে পাত্রী সংক্রান্ত কথা আগাচ্ছে।

কর্কট (জুন২১- জুলাই২২): কর্কটের সবচেয়ে বড় গুণ হলো ধৈর্য্যশক্তি। আপনি যে কাজে হাত দেন তা সম্পন্ন না হওয়া পর্যন্ত হাল ছাড়েন না। অবশ্য এই গুণের জন্যই আপনার গ্রহে দুরাচার প্রাণীর তেমন একটা আগমন নেই। হতাশা-ক্রোধ আর মোহ আপনার শত্রু। শত্রুদের থেকে দূরে থাকুন আর অবিরত প্রেম করুন। কারণ প্রেম আপনার গোপন শক্তি। তাই বলে শক্তির অপব্যবহার করবেন না।

সিংহ (জুলাই২৩- আগস্ট২২): মনের ভেতর যুদ্ধাবস্থা বিরাজ করছে। সেখানে পক্ষ-প্রতিপক্ষ বিচারে বিচক্ষণতার পরিচয় দিতে সে সক্ষমতার প্রয়োজন হবে তাতে আপনার অক্ষমতা দেখা দিতে পারে। যুদ্ধের যুদ্ধবন্দি হিসেবে নিগৃহীত আচরণ পেতে পারেন কাছের ভালোবাসার মানুষটি।

কন্যা (আগস্ট২৩- সেপ্টেম্বর২২): বিরল প্রজাতির কোনো উজবুক আপনার দিনটা নষ্ট করে দিতে চাইলে তাকে চিড়িয়াখানা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করুন। উজবুকের পরনে নীল রঙের আধিক্য থাকবে। আর সুরের যাদু আপনাকে অন্য নক্ষত্রের অধিবাসী করে দিতে পারে সন্ধ্যায়। ভুল সময়ে ভুল জায়গায় থাকলে মনের মানুষ পাবেন, কেননা, প্রেম আসে বড্ড ঘুরপথে।

তুলা (সেপ্টেম্বর২৩– অক্টোবর২২): সন্ধ্যা নামতে শুরু করলে বিগত দিনের কথা মনে করে মনকে দুঃখ পাইয়ে দিন। দুঃখের দিনগুলোর ভেতর থেকে গল্প খুঁজে বের করুন। আর পঞ্চত্বপ্রাপ্তি আগেই শীর্ষ ছুঁতে হবে, এট মাথায় রাখুন। কাজে গতি আনার জন্যে যদি স্বার্থপরতার দিকে ঝুঁকতে চান, তবে তা আরেক পৃথিবীর দ্বার খুলে দেবে ধীরে ধীরে। সেই আরেক পৃথিবীর মানুষেরা যে ভাষায় কথা বলে, তা আপনরা বোধগম্য হবে না কোনদিন।

বৃশ্চিক (অক্টোবর২৩– নভেম্বর২১): যুদ্ধবিরতিতেই আক্রমণ করে বসবে প্রতিপক্ষ। তাই অস্ত্রের মজুদ রাখতে হবে পূর্ব থেকেই। শত্রুর দুর্বলতাকে দুর্বলতা না ভেবে, শত্রুর শক্তিকে দুর্বলতায় পরিণত করার মতো বুদ্ধিমত্তা দেখাতে পারলে যুদ্ধে জয়ী হওয়ার সম্ভাবনা বেড়ে যাবে।

ধনু (নভেম্বর২২- ডিসেম্বর২১): প্রাকৃতিক চিহ্নাবলী আপনাকে শেখাবে কীভাবে ঋদ্ধ হতে হয় জ্ঞানে, মনে। কিছু মানুষের কাছে শরীরই মন্দির। তারা সেটার পরিচর্যা করতে গিয়ে মনকে অবহেলা করে। তাদের পথ দেখানোর গুরুদায়িত্ব যদি আপনার ওপর অর্পণ করত চায় কেউ, কী হবে আপনার প্রতিক্রিয়া? অর্থাভাব আরও গভীর সচ্ছলতা আনে, মনে রাখবেন।

মকর (ডিসেম্বর২২- জানুয়ারি১৯): সবুজ রঙের বিপ্লব ঘটে যাবে হৃদয়ে, গোলাপি রঙের বিপ্লব ঘটে যাবে লেখার খাতায়, আর হলুদ বিপ্লব ঘটে যাবে পারস্পরিক সম্পর্কে। যেভাবে রান্না করে রাধুনী, সেভাবে আশপাশের চরিত্রগুলোকে কেটেবেছে উনুনে চড়িয়ে দিন। আর ততক্ষণ আঁচ চলুক, যতক্ষণ পুরোপুরি সেদ্ধ না হচ্ছে তাদের মনস্তত্ত্ব।

কুম্ভ (জানুয়ারি২০- ফেব্রুয়ারি১৮): আজ সফল হতে পারেন তিন পদ্ধতিতে। শুনে যাওয়া, শুনে যাওয়া আর শুনে যাওয়া। শুধুমাত্র মন্তব্যহীন, প্রতিক্রিয়াহীন শুনে যাওয়ার দক্ষতা আপনাকে খুব কুৎসিত কোনো কুতর্কে বিজয়ী করবে। তর্কে বিজয় মানে সবসময় পাল্টা যুক্তি হেনে প্রতিপক্ষকে চুপ করিয়ে দেয়া নয়। অনেক সময় প্রতিপক্ষের বিপরীতে অস্বস্তিকর নীরবতা সৃষ্টি করে তার ব্যক্তিসত্তার স্বীকৃতি কেড়ে নেয়াও জয়। এতে উসখুস করতে করতে জীবন বেরিয়ে যাবে তার।

মীন (ফেব্রুয়ারি১৯- মার্চ২০): যারা আপনার ভালো করতে চাইছে, তাদের সঙ্গে ভুল বোঝাবুঝি সৃষ্টি হবে। তবে, সাবধান! কারও সঙ্গে বচসা হতে শুরু করলেই যেন ভাববেন না, ইনি আপনার ভালোই চাইছিলেন। তেমনটি আদপে নাও হতে পারে। কর্মক্ষেত্রে নীরব টানাপোড়ন চলবে সক্ষমতা আর দক্ষতার মধ্যে।

আপনার আজকের দিনটি শুভ হোক, ভালো থাকুন, সুস্থ থাকুন।

 



মন্তব্য