kalerkantho


লাইম লাইটে নেই, তবুও দেশে দেশে দেদীপ্যমান লুঙ্গি

কালের কণ্ঠ অনলাইন   

৩১ জানুয়ারি, ২০১৮ ১৬:৫৯



লাইম লাইটে নেই, তবুও দেশে দেশে দেদীপ্যমান লুঙ্গি

এদেশের খেটে খাওয়া মানুষের (ডানে) লুঙ্গি এখন নারীদের ফ্যাশন হয়ে উঠবে

বিখ্যাত তুর্কি ফ্যাশন ব্র্যান্ড জারা মাঝে মাঝে এমন সব পোশাক বিকি করে যা বেশ আলোচনায় উঠে আসে। এবার একই পরীক্ষায় মেতে উঠেছে তারা। এবার জারা প্রদর্শন করছে ভারতীয় উপমহাদেশের ঐতিহ্যবাহী পোশাক লুঙ্গির আদলে বানানো স্কার্ট। এটা মেয়েদের জন্যে বানানো হয়েছে। কাজেই আমাদের বাংলার চিরাচরিত লুঙ্গি আন্তর্জাতিক ফ্যাশনজগতে মেয়েদের প্রিয় পোশাক হতে চলেছে। 

আরো পড়ুন: ফ্যাশন-রূপসজ্জা বিষয়ে টিপস ও টক শো

এক প্রতিবেদনে বলা হয়, লুঙ্গি হলো ভারত, বাংলাদেশ, পাকিস্তান, সোমালিয়াল্যান্ড এবং নেপালের পুরুষদের প্রধান পোশাক। কম্বোডিয়া, মিয়ানমার এবং থাইল্যান্ড ভ্রমণে গেলেও লুঙ্গির দেখা মিলতে পারে। 

এটা অবশ্য আমাদের লুঙ্গির মতো হুজহু না। লুঙ্গি পরার সময় যে কুঁচি করা হয়, তা এখানে আগে থেকেই করে সেলাই দেওয়া হয়েছে। মানে কুঁচির ঝামেলা নাই। সামনে কুঁচি নেমে গেছে নিচের দিকে, কোমরের নিচ বরাবর চেড়া। পেছনের দিকে চেইন রয়েছে যা ভাঁজে লুকানো। এর দাম নেহাত কম নয়, ৯.৯৯ ইউরো। এই দামকে অনেক বেশি বলেই মনে করছেন অনেকে। 

কিন্তু ফ্যাশন সচেতন মেয়েরা এটা দেখামাত্র কেনার জন্যে পাগল হয়ে যেতে পারেন। যারা ছুটবেন, তাদের লাগাম ধরার অনুরোধ করেছেন প্রতিবেদন। তিনি জানিয়েছেন, এই লুঙ্গি পৃথিবীর অনেক দেশেই অনেক কমদামে পাওয়া যেতে পারে, মাত্র ৩ ইউরোর এদিক-সেদিক হবে। 

আরো পড়ুন: নদীর পানি, ডিটারজেন্ট, শ্যাম্পু আর রাসায়নিক উপাদান = 'খাঁটি দুধ'! (ভিডিও)

প্রতিবেদনে আরো বলা হয়, এসব দেশের পুরুষরা গরমের কারণে ট্রাউজার পরে থাকতে পারেন না। আরামের জন্যে এই পোশার খুবই উপকারী। জারার এই স্কার্ট বাদামি চেক নিয়ে বাজারে ছাড়া হয়েছে। বাংলার লুঙ্গি এখন আন্তর্জাতিক ফ্যাশন মহলে মেয়েদের পোশাক হিসেবে পরিচিতি পেতে চলেছে। 
সূত্র : মেট্রো ইউকে



মন্তব্য