kalerkantho


২৭ নভেম্বর ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডস

কালের কণ্ঠ অনলাইন   

২৩ নভেম্বর, ২০১৭ ১৯:৩৮



২৭ নভেম্বর ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডস

বৃটিশ কারি অ্যাওয়ার্ডসের অতিথি হয়ে এসেছিলেন সাবেক বৃটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন

বছর ঘুরে আবারও এসেছে ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডস। ২৭ নভেম্বর লন্ডনের বেটারসি  পার্কে আয়োজিত হতে যাচ্ছে বৃটেনের কারি শিল্পের ‘অস্কার’ হিসেবে বিবেচিত ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডস।

এবারো বিশ্বমানের এই অনুষ্ঠানে বৃটেনের কারি শিল্পের নিবেদিত প্রাণ মানুষদের জানানো হবে সম্মাননা। থাকবে মন মাতানো সব পারফরম্যান্স আর বৃটেনের খ্যাতিমান মানুষদের উপস্থিতি।
এক যুগের বেশি বয়সী অভিজাত এই  আসরে নিয়মিতই অতিথি হয়ে আসেন খোদ বৃটেনের প্রধানমন্ত্রীরা। বৃটিশ কারি অ্যাওয়ার্ডসের নিয়মিত অতিথি  ছিলেন সাবেক বৃটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন।
একাধিকবার এসেছেন বর্তমান প্রধানমন্ত্রী থেরেসা মে এবং সাবেক মেয়র বরিস জনসনের মতো প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তিত্ব। পাশাপাশি লিজি কান্ডি, ক্রিস ট্যারেন্ট, ডেভিড সিম্যােনের মতো তারকাদের উপস্থিতিও ছিল বরাবরই।   বৃটিশ কারি অ্যাওয়ার্ডসের অনুকরণে কারি শিল্পের সঙ্গে জড়িত সফল ও নিবেদিত প্রাণ মানুষদের পুরষ্কৃত করার এই ধারা এখন চালু হয়েছে বৃটেনসহ বিশ্বের নানা দেশেও।
বৃটিশ কারি অ্যাওয়ার্ডসের প্রতিষ্ঠাতা এনাম আলী এমবিই বলছিলেন,  ' এক যুগের বেশি সময় ধরে বৃটেনের মূলধারায় আমাদের বাঙালি কমিউনিটির মুখ উজ্জল করে আসছে বৃটিশ কারি অ্যাওয়ার্ডস।   বরাবরের মতো এবারও আমাদের ইচ্ছে থাকবে দারুণ উপভোগ্য একটি অনুষ্ঠান করার। '
গোটা বৃটেনের সেরা কারি রেস্টুরেন্টগুলোকে নানা বিভাগে পুরস্কৃত করা হয় ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডসে। এই অনুষ্ঠান জুড়ে থাকে মন মাতানো সব পারফরম্যন্স। থাকে  বৃটেনের  খ্যাতিমান ব্যক্তিত্বদের বক্তৃতা আর আরা অনেক কিছু।
 


মন্তব্য