kalerkantho


ত্বকের কালো দাগ দূর করতে...

কালের কণ্ঠ অনলাইন   

১১ মার্চ, ২০১৭ ১৪:২৭



ত্বকের কালো দাগ দূর করতে...

রূপচর্চা বলতে আমরা শুধু মুখের যত্নকেই বুঝি। অথচ দেহের সব স্থানের যত্ন দরকার। বিভিন্ন স্থানের দাগ বা কালো রং বিড়ম্বনার কারণ হতে পারে। কনুই বা পায়ের গোড়ালির কালো দাগই অস্বস্তির কারণ হতে পারে। এর জন্য অনেকে বিউটিশিয়ানদের কাছে ছোটেন। কত অর্থই খরচ করেন। কিন্তু ঘরে বসেই এসব দাগ দূর করতে পারেন। বিশেষজ্ঞরা দিয়েছেন কিছু কার্যকর টিপস।

১. নিয়মিত লেবুর রসের সঙ্গে সামান্য লবণ মিশিয়ে কনুইতে হালকাভাবে ম্যাসাজ করুন। দুই থেকে তিন মিনিট করুন। সপ্তাহে দুই বার ম্যাসাজ করলে কালো দাগ দূর হয়ে যাবে।

২. এক চা চামচ বেকিং সোডার সঙ্গে এক চা চামচ কমলার রস মিশিয়ে কনুইতে ম্যাসাজ করুন। এতে কালো দাগ দূর হওয়ার পাশাপাশি উজ্জ্বলও হবে। হাত উজ্জ্বল করতে চাইলে এই প্যাক পুরো হাতেও লাগাতে পারেন।

৩. ব্রাউন সুগার গুঁড়া করে এর সঙ্গে সামান্য অলিভ অয়েল মিশিয়ে কনুইতে হালকা ম্যাসাজ করুন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে কালো দাগ দূর হওয়ার পাশাপাশি কনুই নরম ও মসৃণ হবে।

৪. স্পর্শকাতর ত্বকের জন্য লেবু অনেক সময় অসহনীয় হয়ে থাকে। তাই চিনির সাথে হলুদগুঁড়া মিশিয়ে তাতে এক চা চামচ লেবুর রস মিশিয়ে হালকা ম্যাসাজ করে নিলে দাগ চলে যাবে। সূত্র: ইন্টারনেট

 


মন্তব্য