kalerkantho


দ্রুত পেটের চর্বি কমানোর এই যাদুকরী ওষুধটি ঘরেই বানানো যায়!

কালের কণ্ঠ অনলাইন   

১ মার্চ, ২০১৭ ১৫:১৬



দ্রুত পেটের চর্বি কমানোর এই যাদুকরী ওষুধটি ঘরেই বানানো যায়!

শুরুটা পেট থেকে হলেও বেশি দিন যদি কোনো ব্যবস্থা না নেওয়া হয় তাহলে সার্বিকভাবেই দেহের ওজন বাড়তে শুরু করে। আর একথা তো সকলেরই জানা যে ওজন বাড়লে নানা ধরনের জটিল রোগ শরীরে বাসা বাঁধতে শুরু করে। ফলে জীবন দুর্বিসহ হয়ে ওঠে। তাই তো সঠিক সময়ে ব্যবস্থা নেওয়াটা একান্ত প্রয়োজন। এখন প্রশ্ন এক্ষেত্রে কী করলে দ্রুত উপকারে লাগতে পারে?

এই প্রবন্ধে এমন একটি ঘরোয়া ওষুধ নিয়ে আলোচনা করা হল, যা দ্রুত পেটের মেদ ঝরাতে সক্ষম। তাই আপনিও যদি অতিরিক্ত ওজনের কারণে চিন্তায় থাকেন, তাহলে একবার পড়ে দেখতেই পারেন এই লেখাটি।

প্রসঙ্গত, শরীরে নানা কারণে মেদ জমতে পারে। তবে বেশিরভাগ ক্ষেত্রেই অনিয়ন্ত্রিত খাওয়া-দাওয়া এবং শরীরচর্চার প্রতি অনিহাই এর জন্য দায়ী। নানা রোগের কারণেও পেটে চর্বি জমে। তাই এখনই সাবধান হন। না হলে কিন্তু বয়স বাড়ার সঙ্গে সঙ্গে নিজের অজান্তেই কোলেস্টেরল, উচ্চ রক্তচাপ, পিঠের যন্ত্রণা, হাটু ব্যাথা অথবা হার্টের রোগে আক্রান্ত হয়ে পড়বেন।

আর একবার এই রোগগুলির কোনো একটা শরীরে বাসা বাঁধলে কষ্টের শেষ থাকবে না কিন্তু!

ঘরোয়া ওষুধটি বানাতে প্রয়োজন পড়বে:
১. জিরা পাউডার- ১ চামচ
২. আদার রস- ২ চামচ

এই ঘরোয়া ওষুধটি প্রতিদিন খেলে নিমেষে কমে যাবে পেটের চর্বি। তবে শুধু এই ওষুধটি খেলে চলবে না কিন্তু সেই সঙ্গে নিয়মিত শরীরচর্চা এবং ডায়েটের দিকেও খেয়াল রাখতে হবে। লাল মাংস এবং ভাজাপোড়া খাবার খাওয়া একেবারেই চলবে না। জিরাতে কিউমিনাম নামে একটি উপাদান রয়েছে, যা চর্বি গলাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

অপরদিকে, আদাতে ফেনল নামে একটি অ্যান্টি-অক্সিডেন্ট উপাদান রয়েছে। এটি হজম ক্ষমতা বাড়িয়ে দেয়। ফলে পেটে অতিরিক্ত চর্বি জমার সুযোগই থাকে না।

কীভাবে বানাবেন ওষুধটা?
১. একটা বড় বাটিতে পরিমাণ মতো জল গরম করুন।
২. একটা কাপে এবার গরম জলটা ঢেলে নিন।
৩. গরম জলে একে একে আদার রস ও জিরা পাউডার মেশান।
৪. ভাল করে উপকরণ দুটি মেশান।
৫. টানা দুমাস সকালের নাস্তার পর এই মিশ্রনটি খেলে দারুন উপকার পাবেন।


মন্তব্য