kalerkantho


শক্তির প্রতীক যে ৪ রাশির জাতক-জাতিকা

কালের কণ্ঠ অনলাইন   

২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০৯:৫০



শক্তির প্রতীক যে ৪ রাশির জাতক-জাতিকা

জ্যোতিষ শাস্ত্রমতে ১২টি রাশির মধ্যে ৪টি শক্তির প্রতীক। আগুন, পানি, হাওয়া ও মাটি। সে জন্য এই রাশির জাতক-জাতিকাদের সবদিক থেকে নিয়ন্ত্রণক্ষমতা সবচেয়ে বেশি হয়। এরা মানসিক দিক থেকেও অন্যদের তুলনায় হন অনেক শক্তিশালী। এবার চলুন জেনে নেওয়া যাক এই রাশির জাতক-জাতিকাদের অবস্থার পূর্বাভাস :

মেষ রাশি (মার্চ ২১-এপ্রিল ১৯) : এই রাশির জাতকেরা এনার্জিতে ভরপুর হয়। এরা থামতে জানেন না। তাই যদি কোনো ব্যক্তির সান্নিধ্যে এরা বোর হন, তবে তাকে এড়াতেও দেরি করেন না। অন্যের ওপর ভরসা না করে নিজের কাজ নিজে করাই পছন্দ করেন। এরা লক্ষ্য পৌঁছানোর জন্য প্রায় সব কিছু করতে পারেন।

বৃশ্চিক রাশি (অক্টোবর ২৩-নভেম্বর ২১) : এরা একাধারে বিশ্বস্ত এবং বিশ্বাসঘাতক হন। এরা তাদের কাছেই বিশ্বস্ত যারা এদের সঙ্গে বিশ্বস্ত থাকেন।

কিন্তু যদি কেউ এদের চটিয়ে দেন তবে মানসিকভাবে এরা প্রয়োজনে ভীষণ প্রতিহিংসাপরায়ণ হতে পারেন। এদের সব থেকে বড় ক্ষমতা হলো এরা ভবিষ্যতের এমন জিনিস আন্দাজ করতে পারেন যা অন্য কারও পক্ষে আন্দাজ করা মুশকিল। আগে থাকতে তাই এরা সাবধানও করতে পারেন।

কুম্ভ রাশি (জানুয়ারি ২০-ফেব্রুয়ারি ১৮) : রাগ হোক বা খুশি, আপনি এই রাশির জাতকদের দেখলে আন্দাজ করতে পারবেন না। নিজেদের আবেগকে এরা নিয়ন্ত্রণ করতে সিদ্ধহস্ত। এদের জানার ইচ্ছা খুব বেশি থাকে। এই রাশির জাতকরা খুবই বুদ্ধি ধরেন। এরা একই সঙ্গে আত্মবিশ্বাসী এবং জেদি হন।

মরক রাশি (ডিসেম্বর ২২-জানুয়ারি ১৯): এই রাশির জাতকরা অত্যন্ত গুণী হন। এটা তাদের আত্মনিয়ন্ত্রণ থেকেই আসে। এই রাশির জাতকরা অন্য যেকোনো রাশির তুলনায় অনেক স্পষ্টভাবে ভাবতে পারেন। যেকোনো ব্যাপারকে তলিয়ে দেখতে পারেন। বহু বিষয়ে গুণ থাকার জন্য এরা লক্ষ্যে পৌঁছে যান তাড়াতাড়ি। এর জন্য তাদের আত্মবিশ্বাসও থাকে বেশি।

 


মন্তব্য