kalerkantho


মাত্র দুই মিনিট ম্যাসাজেই মিলবে মেদমুক্ত পেট

কালের কণ্ঠ অনলাইন   

২১ ফেব্রুয়ারি, ২০১৭ ১১:৪১



মাত্র দুই মিনিট ম্যাসাজেই মিলবে মেদমুক্ত পেট

পেটের বাড়তি মেদ নিয়ে চিন্তিত নন, এমন মানুষ খুঁজে পাওয়া ভার। আর এ সমস্যা সমাধানে সম্প্রতি পুরনো এক উপায়কেই নতুন করে তুলে ধরার কথা জানিয়েছেন বিশেষজ্ঞরা। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ব্রাইট সাইড।

পেটের ম্যাসাজেই মেদমুক্ত স্লিম পেট পাওয়া সম্ভব। আর এ পদ্ধতিটি এসেছে চীন থেকে। আর পেটের মেদ দূর করতে পদ্ধতিটি খুবই কার্যকর।

প্রতিদিন দুই মিনিট করে এ ম্যাসাজটি করতে হবে। বিশেষজ্ঞরা বলছেন, এটি পেটের 'ডিটক্সিফাই' করে এবং সেখানকার চর্বি দ্রবীভূত করে।

তবে সঠিক নিয়মে এ ম্যাসাজটি করার কথা বলছেন বিশেষজ্ঞরা। এ ছাড়া সবার ক্ষেত্রে এটি কাজ নাও করতে পারে। বিশেষত যারা শারীরিক পরিশ্রম বা অনুশীলন করেন না, তাদের ক্ষেত্রে কার্যকর নয়।



যারা কিছুটা শারীরিক পরিশ্রম বা অনুশীলন করেন কিন্তু তার পরেও পেটের চর্বি কমাতে পারছেন না তাদের ক্ষেত্রে এ ম্যাসাজ সবচেয়ে ভালো কাজ করবে।

কখন করবেন? খাওয়ার পর এ অনুশীলন করা যাবে না। এ ছাড়া শারীরিক অনুশীলনের কিছুক্ষণের মধ্যে করলে ভালো ফলাফল পাওয়া যাবে।

কখন করা যাবে না? আপনার যদি ব্লাডার কিংবা কিডনিতে পাথর, হাইপারটেনশন, হার্নিয়া সমস্যা, আলসার ও পেটের অন্য কোনো সমস্যা, জরায়ু, ব্লাডার, ওভারি ও এ ধরনের কোনো সমস্যা থাকলে এ অনুশীলন করা যাবে না। এছাড়া গর্ভবতী হলেও কোনোভাবেই এ অনুশীলন করা যাবে না।

কিভাবে করবেন এ অনুশীলন? অনুশীলনটি খুব সহজ।
১. একটি সমান স্থানে শুয়ে পড়ুন।
২. আপনার হাতগুলো ঘষে গরম করে নিন।
৩.  পেটের ওপর দুই হাত রাখুন।
৪. নাভির চারপাশে ছোট চক্রাকারে মেসেজ শুরু করুন। ঘড়ির কাটার দিকে হাত ঘোরান। প্রতিবার ঘোরানোর সময়টি হওয়া উচিত এক থেকে দুই সেকেন্ড।
৫. ক্রমে চক্রের আকার বৃদ্ধি করুন।
৬. এভাবে দুই মিনিটে ৪০ থেকে ৫০বার হাত ঘুরিয়ে চক্রাকারে মেসেজ করুন।

 


মন্তব্য