kalerkantho


ভ্যালেন্টাইনস ডে: নারীরা আসলে কী চান?

কালের কণ্ঠ অনলাইন   

৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:০২



ভ্যালেন্টাইনস ডে: নারীরা আসলে কী চান?

আর মাত্র একসপ্তাহ পরই ভ্যালেন্টাইনস ডে। এ উপলক্ষে বাজার হয়তো ভালোবাসার ধারণাযুক্ত পোশাকে সয়লাব হয়ে গিয়েছে।

কিন্তু বিষয়টি কোনো দৈব কারণে আপনার নজরে নাও পড়তে পারে। যাইহোক, তথাপি ভালোবাসার মানুষটির জন্য উপহার কেনার জন্য আপনার হাতে আর মাত্র একটি সপ্তাহ সময় আছে।
তবে উদ্বিগ্ন হবেন না। আমরাও আছি আপনার দলে। অবশ্য ভালোবাসার মানুষটির জন্য যদি নজরকাড়া কোনো উপহার সামগ্রী কিনতে না পারেন তাহলে আপনার নাম তার খরচের খাতায়ও উঠে যেতে পারে।
খুব বেশি বিচার-বিবেচনা না করার কারণে আপনি হয়তো হৃদয় আকৃতির চকোলেট বক্স বা পেট্রোল স্টেশনের গোলাপের মতো ক্লিশে কোনো উপহার কিনে আপনার ভালোবাসার মানুষটিকে নিরাশও করতে পারেন। তারচেয়ে বরং এমন কিছু কিনুন যা তিনি সত্যিই পছন্দ করবেন।
আপনার ভালোবাসার মানুষটি যদি হন সহজেই নজরে পড়তে আগ্রহী এমন ভদ্র মহিলা তাহলে ডিজাইন করা অলঙ্কার, লিপ্পি এবং মিষ্টি গন্ধযুক্ত লোশন ও পোশনের কথা ভাবুন।
মেকআপের প্রতি আসক্তি আছে এমন নারীর জন্য আপনি শুধু সীমিত সংস্করণের একটি গিফট সেট বা তার পছন্দের ডিজাইনারের এক পিস অলঙ্কার কিনেই ক্ষ্যান্ত হতে পারেন না। তিনি সাহসী ঠোঁট বা ধোয়াশাচ্ছন্ন চোখ যাই পছন্দ করুন না কেন তার সবচেয়ে পছন্দের সৌন্দর্য্য কাউন্টার থেকে একটা কিছু তার উপহারের তালিকার শীর্ষে থাকা চাই-ই চাই।
অথবা তার যদি প্রিয় কোনো সুগন্ধি থেকে থাকে তাহলে তাকে তাও কিনে দিতে পারেন। গোলাপের সুগন্ধযুক্ত বাথ এবং বডি প্রোডাক্টও গতানুগতিক কোনো উপহারের উৎকৃষ্ট বিকল্প হতে পারে।
স্টাইলিশ বোনদের জন্য ক্ল্যাসিক স্টাইলের কোনো অলঙ্কার, অন্তর্বাস, হাতব্যাগ এবং জুতা হতে পরে বেশ আকর্ষণীয় উপহার। তবে এতেও যেন আবার গোলাপি রঙ বা হৃদয় আকৃতির নকশা না থাকে। তারচেয়ে বরং তার পছন্দ-অপছন্দকেই প্রাধান্য দিন।
আর অবশ্যই একথাটি মনে রাখবেন, ভ্যালেন্টাইনস ডের উপহার কেনার ক্ষেত্রে আপনি কত টাকা ব্যয় করলেন তা মুখ্য নয়। বরং বেশিরভাগ নারীই যা চান তা হলো, একটু রোমন্টিক আবেগের ছোঁয়া। এবং এমন কিছু যার মধ্যে সত্যিই আপনার ভালোবাসার চিন্তার প্রতিফলন ঘটেছে।
সূত্র: দ্য ইনডিপেনডেন্ট


মন্তব্য