kalerkantho


ভ্রমণে স্মার্ট ও ফ্রেশ দেখাতে কী করবেন?

কালের কণ্ঠ অনলাইন   

৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:২৫



ভ্রমণে স্মার্ট ও ফ্রেশ দেখাতে কী করবেন?

ভ্রমণের সময় বিধ্বস্ত চেহারা, এলোমেলো পোশাকই কী স্বাভাবিক বিষয়? বহু মানুষই এখন আর ভ্রমণের সময় সেই বিধ্বস্ত অবস্থায় থাকেন না। নানা উপায়ে ভ্রমণের এ ধকল কাটিয়ে ওঠা যায়। এক্ষেত্রে আপনার খেয়াল রাখতে হবে কিছু বিষয়। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে হিন্দুস্তান টাইমস।
১. কুঞ্চন মুক্ত পোশাক
সব ধরনের পোশাক ভ্রমণের উপযোগী নয়। আপনার পোশাকগুলো পর্যবেক্ষণ করলেই কোন ধরনের পোশাক কুঞ্চনের কারণে জৌলুস হারায় তা বুঝতে পারবেন। আপনার কাজ হবে, এ পোশাকগুলো বাছাই করে নেওয়া। যেসব পোশাকে বাড়তি যত্ন প্রয়োজন হয় সেগুলো বাদ দিন।
২. পরিষ্কার জুতা
ভ্রমণের সময় হালকা রঙের জুতা ব্যবহার করার ঝুঁকি আছে। কারণ এগুলো নানাভাবে ময়লা হয়ে যেতে পারে। এক্ষেত্রে আপনার উচিত হবে গাঢ় রঙের জুতা ব্যবহার করা।

এছাড়া জুতা চকচকে রাখতে প্রয়োজনীয় শাইনার ও পরিষ্কারের জন্য ব্রাশ সঙ্গে রাখুন।

৩. কয়েক স্তরের হালকা পোশাক
ছুটির সময় হালকা পোশাক পরার মজাই আলাদা। তবে যদি ঠাণ্ডা পরিবেশে বেড়াতে যান তখন কী করবেন? এক্ষেত্রে একটি সমাধান হলো কয়েক স্তরের হালকা পোশাক পরা। এগুলো আপনার পছন্দ অনুযায়ী পাল্টাপাল্টি করে বিভিন্ন লুকে ছবি তুলতে পারবেন।
৪. ময়েশ্চারাইজ
ভ্রমণের সময় বিভিন্ন ধরনের আবহাওয়ায় আপনার দেহের ত্বকের সবচেয়ে সমস্যা হয়। আর ত্বকের এ সমস্যা দূর করতে পারে ময়েশ্চারাইজার। আপনি যদি ময়েশ্চারাইজার ব্যবহার করেন তাহলে অধিকাংশ সমস্যাই দূর হবে। আর এটি বহন করাও খুব একটা কঠিন নয়।
৫. অ্যাক্সেসরিজ
যে কোনো ব্যক্তিকেই আকর্ষণীয় রূপে উপস্থাপনের জন্য অ্যাক্সেসরিজের ভূমিকা রয়েছে। আর ভ্রমণের সময় আপনি যদি কিছু অ্যাক্সেসরিজ ব্যবহার করেন তাহলে আপনাকে ভিন্নভাবে উপস্থাপন করা সম্ভব। এক্ষেত্রে ভ্রমণের সময় মনে করে নিয়ে নিন কিছু অ্যাক্সেসরিজ।


মন্তব্য