kalerkantho

মঙ্গলবার। ২১ ফেব্রুয়ারি ২০১৭ । ৯ ফাল্গুন ১৪২৩। ২৩ জমাদিউল আউয়াল ১৪৩৮।


দ্রুত সম্পর্ক নষ্ট করার ৫ উপায়!

কালের কণ্ঠ অনলাইন   

১৬ অক্টোবর, ২০১৬ ১৩:১১



দ্রুত সম্পর্ক নষ্ট করার ৫ উপায়!

সম্প্রতি এইচবিওতে ‘ডিভোর্স’ সিরিজে সারাহ জেসিকা পার্কার উপস্থাপন করেছেন বিয়ে ভাঙার উপায়। একইভাবে বিভিন্ন লেখাতেও এ বিষয়টি তুলে ধরা হয়েছে। এছাড়া আরেকটি নিবন্ধেও তুলে ধরা হয়েছে মাত্র ১০ দিনে বিয়ে ভাঙার উপায়। এ উপায়গুলো শুধু যে বিয়ে ভাঙার জন্যই কাজে লাগবে তা নয়, কেউ যদি বিবাহিত জীবনকে আরও মজবুত করতে চান তাহলেও কাজে লাগতে পারে। কারণ উপায়গুলো জেনে নিয়ে কোনোভাবেই যেন এ ধরনের পরিস্থিতি আপনার জীবনে না আসে সেজন্য মনোযোগী হওয়া যাবে। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ওয়াশিংটন পোস্ট।
১. কোনো কারণ ছাড়াই নেতিবাচক হোন
এর মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে আপনার সঙ্গী, বাড়ি ও সন্তানেরা। তারা সবাই যেন আপনার দুর্ব্যবহারের শিকার হয়, এ বিষয়টি খেয়াল করুন। এক্ষেত্রে  আপনার স্বামী যদি জিজ্ঞাসা করেন এখন কেমন লাগছে তাহলে অবশ্যই নেতিবাচক উত্তর দিন। এজন্য তার নতুন গোঁফ কিংবা অন্য কোনো শখের বিষয়কে দায়ী করুন। এভাবে সবক্ষেত্রেই আপনার নেতিবাচক বিষয়গুলোকে অগ্রাধিকার দিতে হবে।
২. এমন বন্ধুদের বাছুন, যারা সবচেয়ে ঘৃণ্য
ভালো বন্ধুদের বেছে নিলে হবে না, এক্ষেত্রে সবচেয়ে দুষ্ট ও ঘৃণ্য বন্ধুদেরই বেছে নিতে হবে। তারা যেন সর্বদা আপনার ও আপনার সঙ্গীর ব্যক্তিগত বিষয়ে হস্তক্ষেপ করে এ বিষয়টি নিশ্চিত করুন। বন্ধুদের বেশি করে সময় দিন। পরিবারের সদস্যদের সঙ্গে কিছুটা দূরত্ব বজায় রাখুন।
৩. অন্য কাউকে ভালোবাসা ও তার সঙ্গে সম্পর্ক গড়া
দাম্পত্য সম্পর্কের ক্ষেত্রে দুজনের সম্পর্কের মাঝে অন্য কারো অবস্থান থাকলেই তা মারাত্মক সমস্যা সৃষ্টি করে। আর আপনি যদি সম্পর্ক নষ্ট করতে চান তাহলে এ সম্পর্কের মাঝে অন্য কাউকে টেনে আনুন। তার সঙ্গে আবেগগত কিংবা শারীরিক সম্পর্ক গড়লে আপনার অন্য সঙ্গী যদি তা জানতে পারে তাহলে স্থায়ীভাবেই সম্পর্ক নষ্ট হবে।
৪. আপনার সঙ্গী দ্বিতীয় সেরা
যে কোনো মানুষের সঙ্গে তুলনাতেই মানুষের আত্মমর্যাদায় সমস্যা সৃষ্টি করে। আপনি যদি কারো সঙ্গে আপনার সঙ্গীর তুলনা করেন তাহলে তা তার আত্মমর্যাদায় আঘাত হানবে। আর সবচেয়ে ভালো হয় আপনি যদি অন্য কারো সঙ্গে তুলনা করে তাকে সর্বদা দ্বিতীয় অবস্থানে রাখেন তাহলে। এতে সম্পর্ক দ্রুত নষ্ট হবে, এ বিষয়ে কোনো সন্দেহ নেই।
৫. স্বপ্ন থেকে দূরে থাকুন
প্রত্যেকেরই জীবনের স্বপ্ন থাকে। কিন্তু আপনি যদি সে স্বপ্ন পূরণ করার বদলে তা থেকে ক্রমে দূরে চলে যান তাহলে তা জীবনে অচলাবস্থা তৈরি করে। এতে সম্পর্কও নষ্ট হয়। আর আপনি যদি সম্পর্ক নষ্ট করতে চান তাহলে আপনার সঙ্গীকে যেমন কোনো স্বপ্ন পূরণ করতে দেবেন না তেমন নিজেও তা থেকে দূরে থাকবেন।


মন্তব্য