kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


জুতা কেনার আগে জেনে নিন

কালের কণ্ঠ অনলাইন   

১৩ অক্টোবর, ২০১৬ ১৩:২৯



জুতা কেনার আগে জেনে নিন

পাম্প শু থেকে শুরু করে বুট পর্যন্ত নানা ধরনের জুতা বাজারে পাওয়া যায়। কিন্তু আপনি কোন ধরনের জুতা কিনবেন, তা নির্ভর করবে বেশ কয়েকটি বিষয়ের ওপর।

এ লেখায় তুলে ধরা হলো তেমন কিছু বিষয়। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

জুতা কেনার আগে আপনার খেয়াল রাখতে হবে এটি যেন স্টাইলের পাশাপাশি আরামদায়কও হয়। এ ক্ষেত্রে অনেক নারীই হিল জুতা পছন্দ করেন। তবে কেনার আগে তা যেন নিরাপদ হয় এ জন্য খেয়াল রাখা উচিত। কয়েক ধরনের জুতা ও স্যান্ডেল বাজারে প্রচলিত রয়েছে। এগুলো থেকে কয়েকটি প্রধান ধরন এখানে তুলে ধরা হলো।

১. অ্যাঙ্কেল-স্ট্যাপ স্যান্ডেল
পায়ের গোড়ালিতে ফিতা দিয়ে সংযুক্ত থাকে এ ধরনের স্যান্ডেল। এগুলো বিভিন্ন রং ও ডিজাইনের হয়। বহু তারকাকেই এ ধরনের স্যান্ডেল পরতে দেখা যায়। আপনি এগুলো বহু ধরনের পোশাকের সঙ্গেই পরতে পারবেন।

২. উইজেস
যারা উঁচু হিল পছন্দ করেন তাদের জন্য এটি হতে পারে আদর্শ। এ ধরনের জুতাতে হিল থাকলেও তা সহজে উল্টে যায় না। এটি স্কার্ট, সেমি ফর্মাল টপ ও বিভিন্ন ধরনের পোশাকের সঙ্গে পরা যায়। এছাড়া এর সাহায্যে দারুণ স্টাইলও করা যায়।

৩. বুটস
স্টাইলে কিছুটা এজি ও ক্লাসি লুক আনতে চাইলে বুট ব্যবহার করতে পারেন। এটি স্কার্ট ও জিনস উভয়ের সঙ্গেই মানিয়ে যায়। বিভিন্ন ধরনের বুট রয়েছে। এর মধ্যে ফ্ল্যাট বুট, অ্যাঙ্কেল বুট কিংবা ওভার-দ্য-নি বুট উল্লেখযোগ্য। তবে বেশি ঠাণ্ডা আবহাওয়া না হওয়ায় ফোমের আচ্ছাদন দেওয়া গরম বুট বাংলাদেশে পরা কষ্টকর।

৪. স্নিকার্স
ফ্যাশনসচেতন ব্যক্তিদের জন্য একজোড়া সাদা কিংবা কালো স্নিকার্স হতে পারে আদর্শ ফ্যাশন। এটি যেকোনো পোশাকের সঙ্গে পরা যায়।

৫. লোফার্স
বিভিন্ন ধরনের লোফার্স বাজারে পাওয়া যায়। এর কতগুলো অত্যন্ত ফ্যাশনেবল। প্রিন্ট, এমব্রয়ডারি কিংবা ট্যাসেলসেরও লোফার্স হয়। এগুলোতে বিভিন্ন ধরনের সোলও থাকে। আপনার পছন্দ ও প্রয়োজন অনুযায়ী বাজার থেকে বেছে নিলেই হলো।

৬. পাম্পস
আরামদায়ক জুতার জন্য পাম্পস যেমন আদর্শ তেমন তা দারুণ লুকও দিতে পারে। বর্তমানে বিভিন্ন ধরনের পাম্পসের বেশ ফ্যাশনেবল মডেল পাওয়া যাচ্ছে। আপনি যদি পোশাকের সঙ্গে মানানসই পাম্পস বেছে নিতে পারেন তাহলে তা বাড়তি ফ্যাশনেবল লুক এনে দেবে।


মন্তব্য