kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


রাশিফলে জেনে নিন কেমন যাবে আজকের দিন

কালের কণ্ঠ অনলাইন   

১২ অক্টোবর, ২০১৬ ১০:২২



রাশিফলে জেনে নিন কেমন যাবে আজকের দিন

মানসিক স্বচ্ছতা ব্যবসায় অন্য প্রতিযোগীদের থেকে আপনাকে এক প্রাধান্য প্রদান করবে। মনে রাখবেন সংবেদনশীল কাজ দিয়েই আমরা জীবনের মূল্য দিই।

কর্মক্ষেত্রে আজ আপনি আপনার কিছু ভাল কাজের জন্য সম্মানিত হবেন। আপনি আজ ভ্রমণ করলে আপনার মালপত্রের অতিরিক্ত যত্ন নিতে হবে। অল্প বয়স্ক ছেলেমেয়েরা স্কুল প্রকল্পের জন্য কিছু পরামর্শ চাইতে পারে। আপনি আপনার অতীতের সব বিভ্রান্তিও কাটিয়ে উঠতে পারবেন। যদি আপনি একটু বাড়তি টাকাপয়সা উপার্জনের উপায় খুঁজছেন-তাহলে নিরাপদ আর্থিক পরিকল্পনাগুলিতে বিনিয়োগ করুন। আজ আপনার শুভ রং সবুজ, শুভ সংখ্যা ১৭। এবার চলুন জেনে নেওয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

মেষ (মার্চ ২১- এপ্রিল ১৯): আপনার নিজের যত্ন নেওয়ার আকাঙ্খায় অন্যদের প্রয়োজন হস্তক্ষেপ করবে- আপনার অনুভূতিগুলিকে আটকে রাখবেন না এবং আরাম করার জন্য আপনি যা করতে চান সেই সবকিছুই করুন। আজকে বিনিয়োগ এড়িয়ে চলা উচিত। আপনার অত্যধিক শক্তি এবং অসাধারণ উদ্যম আপনার অনুকূলে ফলাফল আনতে পারে এবং গার্হস্থ্য উত্তেজনা প্রশমিত করতে পারে। আপনার প্রি়য়জনকে খুশি করা কঠিন হবে। কর্মক্ষেত্রে স্ট্রেসের জন্য আজ আপনাকে মূল্য চোকাতে হতে পারে। অজ্ঞ হওয়ার চেষ্টা করুন। যদি ভ্রমণের পরিকল্পনা থেকে থাকে- তাহলে আপনার কর্মসূচীর শেষ মূহুর্তের পরিবর্তনের জন্য তা স্থগিত হয়ে যেতে পারে। আজ, আপনি বিবাহের কঠিন দিকের চরম অবস্থা অভিজ্ঞতা করতে পারেন।

বৃষ (এপ্রিল ২০- মে ২০): আপনার বাচ্চার কৃতিত্ব আপনাকে প্রচুর আনন্দ দিতে পারে। আজকে সাফল্যের সূত্রই হল এমন মানুষের উপদেশে পয়সা লাগানো যারা উদ্ভাবনীমূলক এবং যাদের ভালো অভিজ্ঞতা আছে। দিনের শেষ ভাগের জন্য উত্তেজক এবং বিনোদনমূলক কিছু স্থির করুন। প্রেম এবং ভালোবাসা আপনাকে এক খুশির মেজাজে রাখবে। অল্পস্বল্প বাধাসহ- এই দিনটি দুর্দান্ত কৃতিত্বের দিন বলে মনে হচ্ছে- এমন সহকর্মীদের দিকে নজর রাখুন যাঁরা যা চাইছেন তা না পেলে খেয়ালী হয়ে উঠতে পারেন। নিজের চেহারা এবং ব্যাক্তিত্ব ঠিক করার চেষ্টা আপনাকে সন্তুষ্ট করবে। আপনার স্ত্রী আজ আপনাকে তার দেবদূতোপম দিকটি দেখাবে।

মিথুন (মে ২১- জুন ২০): আপনি আপনার উত্তেজনা থেকে পরিত্রাণ পেতে পারেন। কাউকে প্রভাবিত করার জন্য বেশী খরচ করবেন না। জিভকে সংযত করতে হবে যাতে বয়স্ক গুরুজনেদের অভিমানে আঘাত না লাগে। বাজে কথায় সময় নষ্ট না করে চুপ থাকা শ্রেয়। তাদের বোঝান যে আপনি তাদের ব্যাপারে যত্নশীল। প্রেমের জন্য ভালো দিন। সৃষ্টিশীল ক্ষেত্রের ব্যক্তিদের আজ সাফল্যময় দিন যেহেতু তাঁরা কোন দীর্ঘ প্রতীক্ষিত খ্যাতি এবং স্বীকৃতি অর্জন করবেন। যদি আপনি কোন পরিস্থিতি থেকে পালিয়ে বাঁচতে চান-তাহলে এটি আপনাকে সম্ভাব্য চরম মন্দ উপায়ে অনুসরণ করবে। আজ, আপনি আপনার অর্ধাঙ্গীনীর অর্থ কতটা তা বুঝতে পারবেন।

কর্কট (জুন ২১- জুলাই ২২): কিছু পরিবারের কিছু সদস্য তাঁদের ঈর্ষণীয় ব্যবহারের দ্বারা আপনাকে বিরক্ত করতে পারে। কিন্তু আপনার মেজাজ হারানোর প্রয়োজন নেই অন্যথায় পরিস্থিত হাতের বাইরে চলে যেতে পারে। মনে রাখবেন যা সারানো যায় না তা অবশ্যই সহ্য করে নিতে হয়। যদিও আপনার আর্থিক অবস্থান উন্নত হয়েছে, তবুও টাকা বেরিয়ে যাওয়ায় আপনার প্রকল্পগুলির কার্যনির্বাহে বাধার সৃষ্টি করবে। প্রেমের জীবন একটু শক্ত হতে পারে। প্রতিযোগিতা তীব্র হওয়ায় কাজের সূচী ধকলসাধ্য হয়ে উঠবে। আপনার বিচক্ষণতায় অন্যরা সন্তুষ্ট হয়ে বেশি লভ্যাংশ প্রদান করবে। আপনার স্ত্রীর অশিষ্টতা সারাদিন আপনাকে বিচলিত রাখতে পারে।

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২): স্বাস্হ্য ভালোই থাকবে। আপনি অধিকাংশই অপ্রত্যাশিত উৎস থেকে উপার্জন করবেন। পারিবারিক উত্তেজনাকে গম্ভীরভাবে নেওয়া উচিত। কিন্তু অহেতুক চিন্তা কেবল মানসিক চাপই বাড়িয়ে তুলবে। অন্যান্য সদস্যদের সাহায্যে যত তাড়াতাড়ি সম্ভব সমাধানের চেষ্টা করুন এবং চাপের সাথে মানিয়ে নিতে নিজেই নিজের পরিচর্যা করুন। প্রেমের মানুষটির সাথে ক্যান্ডিফ্লস এবং টফি ভাগ করে নেওয়ার সম্ভাবনা রয়েছে। যেভাবে আপনি নির্দিষ্ট জরুরী সমস্যা নিয়ন্ত্রণ করেন তা হয়তো কিছু সহকর্মীরা পছন্দ করবে না। কারো কারোর জন্য ভ্রমণ ক্লান্তিকর এবং চাপপূর্ণ প্রমাণিত হবে। বিবাহ আজকের তুলনায় আগে কোনদিন এত চমপ্রদ হয় নি।

কন্যা (আগস্ট ২৩- সেপ্টেম্বর ২২): আপনার অসুস্থতা নিয়ে আলোচনা করা এড়িয়ে চলুন। অসুস্থতা থেকে আপনার মনোযোগ সরানোর জন্য নিজেকে কোন কাজে নিযুক্ত করুন কারণ আপনি আপনার অসুস্থতা নিয়ে যত কথা বলবেন ততই খারাপ হবে। আপনার পরিচিত মানুষদের মাধ্যমে উপার্জনের নতুন উত্স সৃষ্টি হবে। বাচ্চারা আপনার বাড়ির কাজ সম্পূর্ণ করতে আপনাকে সাহায্য করবে। তাদের উৎসাহ দিন যাতে তারা বাড়তি সময়ে এসব কাজে আরো বেশী করে এগিয়ে আসে। ভালোবাসায় হঠকারী পদক্ষেপ এড়িয়ে চলুন। আপনি আজ কর্মক্ষেত্রে স্বতন্ত্র বোধ করবেন। আপনার জোর এবং আপনার ভবিষ্যত পরিকল্পনাগুলির পুনর্মূল্যায়নের সময়। আজ আত্মীয় আপনাদের বৈবাহিক সুখের ক্ষতির কারণ হতে পারেন।

তুলা (সেপ্টেম্বর ২৩- অক্টোবর ২২): আপনার রসিক আত্মীয়স্বজন আপনার দুশ্চিন্তা দূর করবে আর আপনাকে কাঙ্খিত মুক্তির স্বাদ দেবে। এরকম আত্মীয় থাকার জন্য আপনি নিজেকে ভাগ্যবান মনে করবেন। অর্থ সম্পর্কিত অনিশ্চয়তা আপনার উত্তেজনা সৃষ্টি করবে। এক খুশি-প্রাণোচ্ছল-স্নেহশীল মেজাজে-আপনার মিশুকে স্বভাব আপনার চারপাশে যারা আছেন তাদেরকে আনন্দ এবং খুশি এনে দেবে। আপনার সঙ্গ বিচ্যুতির ফলে আপনার হাসির কোন অর্থ নেই। এমন একটি দিন যেখানে শেষ মূহুর্তে আপনার পরিকল্পনাগুলিতে পরিবর্তন করা হতে পারে। আপনার স্ত্রী আজ আপনার প্রয়োজন মেটাতে অস্বীকার করতে পারেন, যা ঘটনাচক্রে আপনাকে হতাশ অনুভব করাতে পারে।

বৃশ্চিক (অক্টোবর ২৩- নভেম্বর ২১): আপনার আত্মবিশ্বাস এবং শক্তি আজ খুব বেশী হবে। ব্যাঙ্কিং কারবার খুব সতর্কতার সাথে সামলাতে হবে। আপনার গোপনীয় তথ্যগুলি আপনার স্ত্রীর সাথে ভাগ করে নেওয়ার আগে ভাবুন। যদি সম্ভব হয়, তাহলে বিরত থাকুন, যেহেতু তিনি এটি অন্য কারোর কাছে ফাঁস করে দিতে পারেন। একতরফা মোহ আপনার খুশি বিনষ্ট করবে। কর্মক্ষেত্রে স্ট্রেসের জন্য আজ আপনাকে মূল্য চোকাতে হতে পারে। অজ্ঞ হওয়ার চেষ্টা করুন। কিছু আইনি পরামর্শ নিতে কোন আইনজীবীর কাছে যাওয়ার পক্ষে ভালো দিন। আপনার স্ত্রীর সাথে আপনার আবেগের বন্ধন আজ পীড়িত হতে পারে।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১): যদি আপনি যথেষ্ট বিশ্রাম না নেন তাহলে আপনার অত্যন্ত ক্লান্ত বোধ এবং অতিরিক্ত বিশ্রামের প্রয়োজন হবে। যৌথ ব্যবসায়ে এবং সন্দেহজনক আর্থিক স্কিমে বিনিয়োগ করবেন না। আজ ঘরের সংবেদনশীল সমস্যাগুলির সমাধান করতে আপনাকে আপনার বুদ্ধি এবং প্রভাব কাজে লাগাতে হবে। আপনি আজ ভালবাসাপূর্ণ চকলেট খেতে পারেন। দায়িত্বগ্রহণ করা নতুন কাজ প্রত্যাশার দিক থেকে কম পড়ে যাবে। আপনার অনুভূতি কী তা সবাইকে জানাতে ব্যস্ত হবেন না। আপনার জীবন সঙ্গী অভ্যন্তরীণ সৌন্দর্য আজ ধীরে ধীরে নির্গত হবে।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯): আপনার বদ অভ্যাস আপনার উপর ব্যাপক প্রতিহিংসা নেবে। বড়সড় পরিকল্পনা এবং ধারণাশালী কেউ আপনার দৃষ্টি আকর্ষণ করবে- কোন বিনিয়োগ করার আগে সেই ব্যক্তির বিশ্বস্ততা এবং সত্যতা যাচাই করে নিন। পরিবারের গোপনীয়তার খবর আপনাকে আশ্চর্য করতে পারে। ফেলে রাখা কজ সত্ত্বেও প্রেম এবং সামাজিকতা আপনার মনে প্রভাব বিস্তার করবে। যে আপনাকে ঘৃণা করে শুধুমাত্র আপনি যদি তাকে হ্যালো বলেন তাহলে কর্মক্ষেত্রে জিনিষগুলি আজ আপনার জন্য সত্যিই অসাধারণ হয়ে যাবে। কারো কারোর জন্য ভ্রমণ ক্লান্তিকর এবং চাপপূর্ণ প্রমাণিত হবে। আজ আপনি বিয়ের সত্য ভাবাবেশ জানতে পারবেন।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮): আপনার সবচেয়ে বড় সম্পদ আপনার ঠাট্টা বোধ এবং আপনার অসুস্থতা নিরাময় করার জন্য এটিকে ব্যবহার করার চেষ্টা করুন। আপনি রক্ষণশীল বিনিয়োগে সঞ্চয় রেখে আরো বেশি অর্থ উপার্জন করতে পারেন। আপনার সন্তানসন্ততিদের জন্য কিছু বিশেষ পরিকল্পনা করুন। যাতে আপনার পরিকল্পনাগুলি বাস্তবধর্মী হয় তা নিশ্চিত করুন, যাতে সেগুলি আপনি পূরণ/সম্পাদন করতে পারেন। আপনার ভবিষ্যৎ প্রজন্ম সর্বদা উপহারটির জন্য আপনাকে মনে রাখবে। আপনার ভালোবাসার মানুষটিকে কোন কঠোর কিছু না বলতে চেষ্টা করুন। আপনার স্ত্রীর উপদ্রুত স্বাস্থ্যর কারণে আপনার কিছু কাজ আজ ব্যাহত হতে পারে।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০): বন্ধুরা আপনাকে কোন বিশেষ ব্যক্তির সাথে আলাপ করাবে যিনি আপনার চিন্তায় লক্ষ্যণীয় প্রভাব ফেলবেন। পরিবারের সদস্যদের অনুভূতিতে আঘাত দেওয়া এড়াতে আপনার মেজাজ নিয়ন্ত্রণ করুন। একইসঙ্গে বুঝতে হবে যে রাগ হল স্বল্প পাগলামির রূপান্তর এবং এটি কিছু মারাত্মক ভুলের জন্য বাধ্য করতে পারে। প্রেম সংক্রান্ত বিষয়ে ভৃত্যসুলভ আচরণ করবেন না। দিবাস্বপ্নে আপনার পতন অনিবার্য। হাত-মারফৎ বার্তা যাচাই করে নেওয়া উচিত। আপনার স্ত্রী কারণে আপনার ব্যস্ত সময়সূচির জন্য আপনার আনুগত্য সম্বন্ধে সন্দেহ করতে পারে, কিন্তু দিনের শেষে তিনি বুঝবেন এবং আপনাকে একটি আলিঙ্গন দেবেন।

<strong><span style="color: #008000;">আপনার আজকের দিনটি শুভ হোক, ভালো থাকুন, সুস্থ থাকুন। </span></strong>

 


মন্তব্য