kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


যে ৭ কারণে আপনি এখনও একা

কালের কণ্ঠ অনলাইন   

৪ অক্টোবর, ২০১৬ ১৬:১৩



যে ৭ কারণে আপনি এখনও একা

হয়ত আপনি এখনও একা। কিন্তু একা থাকতে চান না।

তবুও একা। মাঝে মাঝে ভাবেন, কেন একা? এর হয়ত জবাব খুঁজে পান না। বিশেষজ্ঞরা জানাচ্ছেন এমনই ৭টি কারণ। এসব কারণে আপনি এখনও একা।

১. আপনি হয়ত স্বপ্নের রাজকুমারের অপেক্ষায় রয়েছেন। তাকে নিয়ে অবাস্তবিক কল্পনাকে বাস্তব জ্ঞান করে অপেক্ষায় রয়েছেন আপনি। বাস্তব জ্ঞানবুদ্ধিসম্পন্ন মানুষের এমন ঘটে। স্বপ্নের রাজকুমারী বা রাজকুমারের অপেক্ষায় থাকলে সে অপেক্ষার অবসান ঘটবে না।

২. অন্তরঙ্গতা বিষয়ে আপনি খুবই স্পর্শকাতর। কাউকে পছন্দ করেন বা 'ভালোবাসি' কথাটা বলতেও আপনার লজ্জবোধ হয়। কারো হাত ধরা বা তাকে চুমু খাওয়ার কথা তো ভাবতেই পারেন না। কারো সঙ্গে মেশার চেষ্টা করলেও আপনার এমন আচরণে অপরপক্ষ ভেবে নিতে পারেন যে, আপনি আগ্রহী নন। আবার খুব আগ্রহ নিয়ে অতি দ্রুত ডেটিংয়ের ব্যবস্থা করতে গিয়েও হয়ত সন্দেহজনক কিছু করে ফেলেন। কারো সঙ্গে জড়িয়ে পড়ার শুরুটা আপনার মসৃণ হয়ে ওঠে না।

৩. টিভিতে হয়ত রাত জেগে লেডিস নাইট শো দেখতে ভালো লাগে। কিন্তু তাদের নিয়ে কল্পনায় ভাসা বাদ দিন। আবার সিরিয়াস সম্পর্কে জড়াতেও ভালো লাগে না আপনার। বরং সময়টা কোনো ক্লাবে ব্যয় করতেই ভালো লাগে। অর্থাৎ একা থাকতেই তাদের ভালো লাগে। তবে এমন মানুষ খুব কম আছেন।

৪. নিজের সঙ্গটাই নিজের কাছে ভালো লাগে। যদি তাই হয়, তবে বিষয়টা সমস্যা তো বটেই। একাই সময় কাটাতে ভালোবাসেন। বন্ধুরা নিমন্ত্রণ করলে নানা অজুহাতে না যাওয়ার চেষ্টা করেন। এমনটা হলে তো একাই সময় কাটাতে হবে।

৫. আসলে পেশাজীবনে আপনি এতটাই মনোযোগী যে এটাকেই সঙ্গী-সঙ্গিনী করে নিয়েছেন। কর্মজীবন ছাড়া আপনি অন্য কিছু আর ভাবেন না। ক্যারিয়ার সচেতনদের জীবনে এমনটা ঘটতেই পারে। প্রেম বা বিয়ে নিয়ে আপনার মনে কোনো চিন্তা নাই। কিন্তু ব্যক্তিগত ও পেশাজীবনের মধ্যে ভারসাম্য আনা জরুরি।

৬. বুদ্ধিমত্তাসম্পন্ন এবং স্মার্ট কিছু বন্ধু থাকাটা ভালো। তবে ভালোবাসার মানুষ পাওয়ার ক্ষেত্রে তারাই সমস্যা হয়ে উঠতে পারেন। অনেক সময়ই ভাব জমাতে মনটা কেমন তা দেখা হয় না। স্মার্ট ও সুন্দর চেহারাই মানুষকে বেশি টানে। যদি এমন সুদর্শন মানুষদের সঙ্গে থাকেন, তবে আপনার প্রতি আগ্রহ অন্যের কমই থাকবে।

৭. ভূতের মতো হয়ে উঠেছেন আপনি। একা থাকতে থাকতে সমাজ থেকে যেন বিচ্ছিন্ন মনে হয় নিজেকে। আত্মবিশ্বাস বলতে কিছু নেই আপনার। কারো সঙ্গে দেখা করতে বা কথা বলতে আপনি অস্বস্তিবোধ করেন। আবার এসব বিষয়ে অস্থিরতায় থাকলে সবাই আপনার চঞ্চলমতি ও এলোমেলো বলে মনে করবে। কাজেই একাই থাকতে হবে আপনাকে।
সূত্র : টাইমস অব ইন্ডিয়া

 


মন্তব্য