kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


রাশিফলে জেনে নিন কেমন যাবে আজকের দিন

কালের কণ্ঠ অনলাইন   

৪ অক্টোবর, ২০১৬ ১০:১৭



রাশিফলে জেনে নিন কেমন যাবে আজকের দিন

আপনি সরাসরি উত্তর না দিলে আপনার সহযোগীরা বিরক্ত হতে পারে। দিনটি আপনার চারপাশে গোলাপের সুবাস বয়ে আনবে।

ভালবাসার উচ্ছ্বাস উপভোগ করুন। নতুন চুক্তিগুলি লাভজনক মনে হতে পারে কিন্তু আকাঙ্খিত অনুযায়ী লাভ আনবে না। আপনার মুগ্ধকারী স্বভাব ও আনন্দদায়ক ব্যক্তিত্ব আপনাকে নতুন বন্ধু তৈরি করতে এবং যোগাযোগ উন্নত করতে সাহায্য করবে। কর্মক্ষেত্রে সহকর্মীরা আপনাকে উন্নত ও গতিশীল পরিবর্তন আনতে সাহায্য করবে। ব্যবসা এবং শিক্ষা কারো কারোর জন্য উপকারী হবে। আপনারও নিজেকে তাড়াতাড়ি সিদ্ধান্ত নেওয়ায় অভ্যস্থ থাকতে হবে। আজ আপনার শুভ রং সবুজ, শুভ সংখ্যা ১৯। এবার চলুন জেনে নেওয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

মেষ (মার্চ ২১- এপ্রিল ১৯): আপনার মন সাম্প্রতিক ঘটনার কারণে বিঘ্নিত হবে। মেডিটেশন এবং যোগব্যায়াম আধ্যাত্মিক ও সেইসঙ্গে শারীরিক লাভের জন্য উপকারী প্রমাণিত হতে পারে। আপনার অসংযত জীবনযাত্রা বাড়িতে উত্তেজনার সৃষ্টি করতে পারে তাই দেরী করে রাত্রে বাড়ি ফেরা এবং অন্যদের উপর খুব বেশী খরচ এড়ানোর চেষ্টা করুন। আপনি প্রকৃত প্রেম খুঁজতে অসমর্থ হওয়ায় প্রেমের পক্ষে খুব একটা ভালো দিন নয়। আপনার সময় ও উদ্যম অন্যকে সাহায্য করতে উৎসর্গ করুন কিন্তু যেখানে নিজে জড়িত নন এমন ব্যাপারে জড়িয়ে পড়বেন না। আজ আপনি মনে করতে পারেন যে আপনার বিবাহিত জীবনের কমনীয়তা হারিয়েছে; যদিও সবকিছু শীঘ্রই পুনর্যৌবন লাভ করবে।

বৃষ (এপ্রিল ২০- মে ২০): আপনার বিরাট আস্থা এবং সহজ কাজের সময়সূচী আপনাকে আজ আরাম করতে যথেষ্ট সময় দেবে। আর্থিক সমস্যা আপনার গঠনমূলক চিন্তার সামর্থ্যকে বিনষ্ট করবে। একঘেয়ে এবং অস্থির দিনে বন্ধু এবং স্ত্রী আপনার জন্য আরাম এবং খুশি বয়ে নিয়ে আসবে। বান্ধবী আপনাকে প্রতারিত করতে পারে। কোন মূল্যবান উদ্যোগে চুক্তিবদ্ধ হওয়ার আগে আপনার বিচক্ষণতার ব্যবহার করুন। কিছু আইনি পরামর্শ নিতে কোন আইনজীবীর কাছে যাওয়ার পক্ষে ভালো দিন। একটি কৌতুককর আলোচনার সময় একটি পুরানো সমস্যা উঠে আসতে পারে, যা ঘটনাচক্রে একটি তর্কে পরিবর্তিত হবে।

মিথুন (মে ২১- জুন ২০): আপনি কিছু আঘাতের সম্মুখীন হলে চরম সাহস এবং শক্তি প্রদর্শন করা প্রয়োজন। আপনি আপনার আশাবাদী মনোভাব দ্বারা সহজেই এর থেকে অতিক্রম করতে পারবেন। কারো কারোর জন্য ভ্রমণ ক্লান্তিকর প্রমাণিত হতে পারে। আপনি কী করবেন আর কী করবেন না আজ সেটা আপনার পরিবারের লোকেদের ঠিক করতে দেবেন না। আজ আপনার প্রেমের প্রস্ফুটনের মাধ্যমে আপনার সুন্দর কাজ পরিলক্ষিত হবে। আপনি যা কিছু করবেন তাতেই নিখুঁত হবেন। ফেলে রাখা সমস্যাগুলির শীঘ্রই সমাধান করা প্রয়োজন এবং আপনি জানেন যে আপনাকে কোথাও থেকে শুরু করতেই হবে। আজ, আপনি আবার আপনার স্ত্রীর প্রেমে পড়বেন।

কর্কট (জুন ২১- জুলাই ২২): সামগ্রিক স্বাস্হ্য সুন্দর থাকবে কিন্তু ভ্রমণ ধকলসাধ্য এবং চাপের প্রমাণিত হতে পারে। আজকে বিনিয়োগ এড়িয়ে চলা উচিত। আপনার সময়মত সাহায্য কারো জীবন বাঁচাতে পারে। এই খবর আপনার পরিবারের সদস্যদের গর্বিত করবে এবং তাদের অনুপ্রাণিতও করবে। একতরফা মোহ আজ সর্বনাশা প্রমাণিত হবে। আপনার স্বাস্থ্য এবং শক্তি আজ কর্মক্ষেত্রে আপনাকে সহায়তা করতে পারবে না। আপনার যা দরকার তা হল মানসিকভাবে শক্তিশালী থাকা। আজ মানুষরা প্রশংসাসূচক মন্তব্য করবেন- যা আপনি সর্বদাই শুনতে চেয়েছেন। আপনার বিবাহ আজ সত্যিই একটি কঠিন সময় অভিজ্ঞতা করতে পারে।

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২): আপনার প্রফুল্ল স্বভাব অন্যদের খুশি করবে। সন্দেহজনক আর্থিক যোজনায় প্রতাড়িত হবেন না। আপনার জ্ঞান তৃষ্ণা আপনাকে নতুন বন্ধু তৈরি করতে সাহায্য করবে। আপনার প্রেম জীবন শরৎকালের একটি গাছের পাতার মত হবে। আপনার খরচ বাজেট অতিক্রম করায় আপনার অনেক চলমান প্রকল্প আকস্মিক স্থগিতাদেশ জারি করতে হতে পারে। কর্মক্ষেত্রে জিনিষগুলি একটু সামান্য বিরক্তিজনক বলে মনে হয়। শত্রুরা আপনার বিরুদ্ধে একটি ষড়যন্ত্র পরিকল্পনা করতে পারে। যদি কোন ক্ষেত্রে আপনি কোন বিতর্কে জড়িয়ে পড়েন তাহলে রুক্ষ বিবৃতি না করার জন্য সতর্ক থাকুন। আপনার স্ত্রী আজ আপনার সম্বন্ধে মন:ক্ষুণ্ণ এবং আপনি এটা জেনে ফেলেছেন এরম ভান করুন।

কন্যা (আগস্ট ২৩- সেপ্টেম্বর ২২): আপনার স্বাস্হ্যের খাতিরে চিৎকার করবেন না। আপনি আজকে কার্ড ভাল খেললে কিছু অতিরিক্ত নগদ উপার্জন করতে পারেন। আজ যদি আপনি পরিচিত মানুষদের উপর কোন সিদ্ধান্ত জোর করে চাপিয়ে দিতে চেষ্টা করেন। আজ আপনি মধ্যমণি হয়ে উঠবেন- এবং সাফল্য ভালোভাবে আপনার নাগালের মধ্যে আসবে। আপনার কথা এবং কাজের প্রতি খেয়াল রাখুন, যদি আপনি প্রতারণাপূর্ণ কিছু করেন তাহলে কর্তাস্থানীয় ব্যক্তিরা কম সহানুভূতিশীল হবেন। আপনার পিতামাতা আপনার স্ত্রীকে আশীর্বাদ করতে পারে যা আজ সত্যিই বিস্ময়কর কিছু হবে, এবং যা শেষ পর্যন্ত আপনার বিবাহিত জীবনকে উন্নত করবে।

তুলা (সেপ্টেম্বর ২৩- অক্টোবর ২২): মানসিক এবং নৈতিকের পাশাপাশি শারীরিক শিক্ষাও গ্রহণ করুন, কেবলমাত্র তাহলেই সব দিক থেকে উন্নতি করা সম্ভব। মনে রাখবেন এক সুস্থ শরীরে সর্বদা এক সুস্থ মন থাকে। কেবল বিচক্ষণ বিনিয়োগই পরিশোধ আনবে। বাড়িতে নিয়ন্ত্রক অবস্থা বিদ্যমান বলে আপনার মন খারাপ হতে পারে। যৌন আবেদন আকাঙ্খিত ফল দেবে। কর্মক্ষেত্রে জিনিষগুলি একটু সামান্য বিরক্তিজনক বলে মনে হয়। শত্রুরা আপনার বিরুদ্ধে একটি ষড়যন্ত্র পরিকল্পনা করতে পারে। ব্যাক্তিগত এবং গোপন তথ্য ফাঁস করবেন না। আজ, আপনার সঙ্গী তার একটি চমৎকার দিক দেখাতে পারেন।

বৃশ্চিক (অক্টোবর ২৩- নভেম্বর ২১): বাড়ির চিন্তায় আপনি আশঙ্কিত থাকবেন। আজ আপনি সহজেই মূলধন। আপনি আপনার দৈনিক সূচি থেকে বিরতি নিন এবং আজ আপনার বন্ধুদের সাথে বেড়াতে যান। যার আবেদন আপনার হৃদয় ছুঁয়ে যায় এমন কারোর সাথে আজ সাক্ষাতের সম্ভাবনা প্রবল। কর্মক্ষেত্রে যারা আপনার সাফল্য পথে বাধা ছিল তারা আপনার চোখের সামনে আজ একটি গুরুতর পতনের সম্মুখীন হবে। নিজের চেহারা এবং ব্যাক্তিত্ব ঠিক করার চেষ্টা আপনাকে সন্তুষ্ট করবে। আজ বিবাহিত জীবনে স্বাচ্ছ্যন্দের অভাবে আপনি দম বন্ধকর পরিস্থিতি বোধ করতে পারেন। আপনার যা প্রয়োজন তা হল একটু ভালো কথা।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১): আপনার মধ্যে শক্তির প্রাচুর্যতা থাকবে। কোন নতুন অর্থনৈতিক সমঝোতা চূড়ান্ত হবে এবং আপনি অনেক টাকা পাবেন। একঘেয়ে এবং অস্থির দিনে বন্ধু এবং স্ত্রী আপনার জন্য আরাম এবং খুশি বয়ে নিয়ে আসবে। আপনি আপনার প্রিয়জনকে অতীতের ঔদাসীন্যের জন্য ক্ষমা করে আপনার জীবনকে মূল্যবান করে তুলবেন। আজ আপনি উপলব্ধি করতে পারবেন আপনার প্রণয়ী আপনাকে কতটা ভালবাসে। এমন ব্যক্তির সাথে মেলামেশা বন্ধ করুন যাঁরা আপনার সুনাম নষ্ট করবে। আপনি আপনার স্ত্রীর থেকে মনযোগের অভাব অনুভব করতে পারেন, কিন্তু দিনের শেষে আপনি উপলদ্ধি করবেন যে সে/তিনি শুধুমাত্র আপনার জন্য সব জিনিসের ব্যবস্থা করতেই ব্যস্ত ছিলেন।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯): যেহেতু আপনি ভয়রূপী এক ভয়ঙ্কর দৈত্যের সাথে লড়ছেন, কাজেই কিছু ইতিবাচক চিন্তার ছাঁচে নিজের ভাবনাকে গড়ে নিন অন্যথায় আপনি এই ঘোর দৈত্যের নিষ্ক্রিয় এবং নির্মম শিকারে পরিণত হবেন। বিনিয়োগের মতো গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত অন্যদিনের জন্য তুলে রাখুন। আপনি আপনার প্রিয়জনের মন্তব্যে অত্যন্ত সংবেদনশীল হবেন। আজ আপনার করা স্বেচ্ছামূলক কাজ শুধু যে আপনাকে যারা সহায়তা করেন তাদেরকে সাহায্য করবে তাই নয় বরং নিজেকেও ইতিবাচকভাবে দেখতে আপনাকে সাহায্য করবে। কর্মক্ষেত্রে সবকিছুই প্রায় আপনাকে চ্যালেঞ্জের মেজাজে থাকবে; কেবলমাত্র শক্তিশালী হতে হবে।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮): আপনার স্ত্রীর সাথে পারিবারিক সমস্যা ভাগ করে নিন। নিজেদেরকে এক প্রেমপূর্ণ, যত্নশীল দম্পতি হিসাবে পুনর্নিশ্চিত এবং আবার আবিষ্কার করতে একে অপরের জন্য কিছু সময় কাটান। আপনার বাচ্চারাও ঘরে আনন্দ এবং শান্তির স্পন্দন অনুভব করবে। এটি আপনাকে একে অপরের সাথে আলাপচারিতায় এক বিশাল স্বতঃস্ফুর্ততা এবং স্বাধীনতা প্রদান করবে। আপনার গার্হস্থ্য ঘটনা কিছুটা অনিশ্চিত হতে পারে। অধস্তন কর্মীদের কঠোর পরিশ্রমে উদ্দীপিত করে সুফল পাওয়া সম্ভব। আপনার অনুভূতি কী তা সবাইকে জানাতে ব্যস্ত হবেন না। আপনার স্ত্রী আপনাকে পৃথিবীতেই আজ স্বর্গের উপলব্ধি করাবে।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০): আপনার ক্ষমতা শক্তি বেশী থাকবে। বিনিয়োগের যে স্কিমগুলো আপনার কাছে আকর্ষণীয় লাগছে সেগুলো খুঁটিয়ে দেখুন- কথা দেওয়ার আগে বিশেষজ্ঞের পরামর্শ নিন। আপনি সমস্ত অনাদায়ী পারিবারিক ঋণ মিটিয়ে দিতে সক্ষম হবেন। আপনার কাজ হবে আরাম করা- কারণ আপনি আপনার প্রিয়জনের মাধ্যমে সুখ- সাচ্ছন্দ্য এবং পরমানন্দ খুঁজে পাবেন। নতুন মক্কেলদের সাথে আপস আলোচনা করার জন্য এই দিনটি চমৎকার। আপনার আর্কষণীয় বন্ধুত্বসুলভ ব্যক্তিত্ব আপনাকে প্রচারের আলোয় রাখবে। আপনি আজ আপনার স্ত্রীকে সন্দেহ করতে পারেন, যা সম্প্রীতিকে ব্যিহত করতে পারে।

<strong><span style="color: #008000;">আপনার আজকের দিনটি শুভ হোক, ভালো থাকুন, সুস্থ থাকুন। </span></strong>

 


মন্তব্য