kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


নতুন সম্পর্কে জড়াচ্ছেন? কয়েকটি বিষয় জেনে রাখুন

কালের কণ্ঠ অনলাইন   

২ অক্টোবর, ২০১৬ ১২:১৬



নতুন সম্পর্কে জড়াচ্ছেন? কয়েকটি বিষয় জেনে রাখুন

নতুন সম্পর্কে জড়ানো যে কোনো মানুষের জন্যই স্মরণীয় ঘটনা। আপনি যদি নতুন কোনো সম্পর্কে জড়াতে চান তাহলে অবশ্যই সতর্ক হয়ে এগোতে হবে।

অনাকাঙ্ক্ষিত ঝামেলা এড়ানোর জন্য আপনার নিজেকেই উদ্যোগী হতে হবে। এ লেখায় রয়েছে এ বিষয়ে কয়েকটি পরামর্শ। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।
১. আপনি কি প্রস্তুত
যে কোনো নতুন সম্পর্কে জড়ানোর আগে নিজেকে প্রশ্ন করুন- আপনি কি এজন্য প্রস্তুত? আপনার যদি আগের কোনো সম্পর্ক থাকে এবং সে সম্পর্ক ভেঙে যায় তাহলে নতুন সম্পর্কে জড়ানোর আগে এ বিষয়টি ভালোভাবে ভেবে নিন। একটি সম্পর্ক ভেঙে যাওয়ার পর কিছুদিন অপেক্ষা করুন। ঠাণ্ডা মাথায় ভেবে দেখুন পুরো বিষয়টি। এখানে আগ বাড়িয়ে কোনো কাজ করা উচিত নয়। নতুন সম্পর্কে জড়ানোর আগে আপনার নিজের সুস্থতা ও ভালো বোধ হচ্ছে কি না, তা নিশ্চিত হয়ে নিন। এছাড়া আপনি অন্য একজন মানুষের সঙ্গে সম্পর্কে জড়াচ্ছেন। আর তাই সে মানুষটির বিস্তারিত জেনে নিন। আপনার যদি আগের সম্পর্ক থেকে থাকে এবং আপনি আরেকটি সম্পর্কে জড়াতে চান তাহলে বিষয়টি আপনার ভোগান্তির কারণ হতে পারে। তাই সব বিষয়ে নিজের প্রস্তুত কিনা, জেনে নিন আগে থেকেই।
২. আগে বন্ধু হোন
যার সঙ্গে আপনি সম্পর্ক গড়তে চাচ্ছেন, তার সঙ্গে আগে বন্ধুত্ব করুন। আর একে অপরের বন্ধুত্ব করার পরই আপনি জানতে পারবেন তার বহু বিষয়। এরপর সম্পর্ক আরও এগিয়ে নিতে চাইলে কোনো সমস্যা নেই। কিন্তু একেবারে অপরিচিত মানুষ থেকে সরাসরি সম্পর্ক গড়ার বিষয়টি ভালো নাও হতে পারে।
৩. তাড়াহুড়ো নয়
তাড়াহুড়ো করে করা কোনো কাজই ভালো হয় না। একইভাবে তাড়াহুড়ো করে নেওয়া সিদ্ধান্ত ভালো নাও হতে পারে। আপনি যদি নতুন সম্পর্কে জড়াতে চান তাহলে ধীরে চলুন। আগে সে মানুষটির সঙ্গে পরিচিত হোন। কিছু সময় কাটান। এরপর ধীরে ধীরে সম্পর্ক এগিয়ে নিন।


মন্তব্য