kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


আমি কেন এত সহজে একের পর এক প্রেমে পড়ি?

কালের কণ্ঠ অনলাইন   

২৫ সেপ্টেম্বর, ২০১৬ ১০:৫১



আমি কেন এত সহজে একের পর এক প্রেমে পড়ি?

প্রশ্ন : আমি একজন ২৪ বছর বয়সী বহির্মুখী স্বভাবের নারী। আমি জীবনে অনেক পুরুষের সঙ্গেই প্রেমের সম্পর্ক করেছি।

আমি অনেক সহজেই প্রেমে পড়ি এবং মনোযোগ ও যত্ন পেতে চাই। কিন্তু কোনো একজনের সঙ্গে প্রেম করার অল্প কিছুদিন পরই তার প্রতি আমি আগ্রহ হারিয়ে ফেলি। পুনরায় আমি অন্য কারো প্রতি আগ্রহী হই। গত দুই বছর ধরে আমি একটি ছেলের সঙ্গে প্রেম করছি। আমি যা চাই তার মধ্যে তার সবকিছুই আছে। তাকে পেয়ে আমি নিজেকে সৌভাগ্যবান মনে করছি। কিন্তু আমি তার প্রতি বিশ্বস্ত থাকতে পারছি না। অসংখ্যবার আমি তার সঙ্গে যৌন বিশ্বাসঘাতকতা করেছি।

সে যখন নতুন আরেকটি শহরে চলে যায় তখন থেকেই আমি তার সঙ্গে বিশ্বাসঘাতকতা শুরু করি। আমি জানি না আমার মধ্যে সততা ও বিশ্বস্ততার বিষয়টি কাজ করে কিনা। কিন্তু তাকে আমি হারাতে চাই না এবং ভালোবাসি। এ কারণে আমি এখন উদ্বিগ্ন হয়ে পড়েছি। আমি সহজেই বিভ্রান্ত হই এবং নতুন সম্পর্কে জড়িয়ে পড়ি। দয়া করে আমাকে এই সমস্যার মোকাবিলা করার উপায় বাতলে দিয়ে দিকনির্দেশনা দিন।

উত্তর দিচ্ছেন ড. পারুল তঙ্ক
এটা খুবই দুঃখজনক যে, বিশ্বস্ততার অভাবে আপনার গুরুত্বপূর্ণ সম্পর্কটিই বিশৃঙ্খলায় পড়ে গেছে। নারী-পুরুষের সম্পর্কের ক্ষেত্রে যৌন অবিশ্বস্ততার বিষয়টি সবচেয়ে কম সহ্য করা হয়। আর কেউ যদি অনুভব করেন তার সঙ্গী বা সঙ্গিনী তার সঙ্গে বিশ্বাসঘাতকতা করছেন এর সুদূরপ্রসারী নেতিবাচক আবেগগত পরিণতি রয়েছে।

আপনি কেন কোনো একটি সম্পর্কে স্থায়ী হতে পারেন না তার কারণ বুঝার জন্য আপনার উচিত সম্পর্কবিষয়ক বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া। আমি আপনাদের দুজনকেই একসঙ্গে কোনো সম্পর্কবিষয়ক বিশেষজ্ঞের কাছে গিয়ে পরামর্শ নিতে বলব। যাতে আপনার সঙ্গী বুঝতে পারেন আপনি কেমন অনুভব করছেন এবং আপনার এই সমস্যা ও পরিস্থিতির মোকাবিলায় কোনো সমাধান খুঁজে বের করতে পারেন। আমার বিশ্বাস আপনার হয়ত বিশ্বস্ততা এবং আবেগগত স্থিরতার ক্ষেত্রে কোনো ঘাটতি আছে। আর এ কারণেই আপনি এ ধরনের আচরণ করছেন। অথচ আপনি এর পরিণতি সম্পর্কেও সচেতন আছেন।
সূত্র : টাইমস অফ ইন্ডিয়া


মন্তব্য