kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


বয়স ৪০ হওয়ার আগেই মেয়েদের যা যা চাই

কালের কণ্ঠ অনলাইন   

১৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:৫৬



বয়স ৪০ হওয়ার আগেই মেয়েদের যা যা চাই

মেয়ে মানেই অন্যের ইচ্ছায় নিজেকে বিলীন করে দেওয়া নয়। এখন আধুনিক যুগ।

সমাধিকারের যুগ। প্রতিটি মেয়ের জীবনেই থাকে নানা লক্ষ্য এবং লক্ষ্যপূরণের স্বপ্ন। নারীর জীবনে চল্লিশ বছর বয়স একটি বিশেষ গুরুত্ব বহন করে। তাই ৪০ বছরের মধ্যে কী কী লক্ষ্যপূরণ করে ফেলা উচিৎ সে সম্পর্কে কিছু আলোচনা :

নতুন কিছু শেখা

পড়াশোনা তো কখনও শেষ হয় না। কিন্তু এবার নতুন কিছু শিখুন। এমন কিছু যা শেখার ইচ্ছে অনেকদিন ধরে ছিল, কিন্ত্ত নানা কারণে হয়ে ওঠেনি। গিটার শিখতে পারেন। বাগান করা শিখতে পারেন। বা নিছক জুয়েলারি মেকিং। এমন কিছু শিখুন যাতে আপনার মনও ভালো থাকে আবার কিছুটা সময় নিজের মতো করে কাটাতে পারেন।

পারফেক্ট হ্যান্ডব্যাগ

শুনতে মজার লাগলেও এটাও মাস্ট। নিত্য-নতুন ব্যাগ কেনার ঝোঁক সব মেয়েরই থাকে। আর তা যদি হয় নিজের টাকার তাহলে তো কথাই নেই। একেবারে লাজবাব। শপিং মলে যে ব্র্যান্ডের পারফেক্ট হ্যান্ডব্যাগ কেনার স্বপ্ন সেই কুড়ি থেকে দেখে আসছেন তা কিন্ত্ত কিনতে হবে চল্লিশ পেরোনোর আগেই। পছন্দ যাই হোক লেদার টপ হ্যান্ডেল ব্যাগ কিংবা প্যাটার্নড লেদার ব্যাগ, মূলকথা অর্জন করতে হবে।

গাড়ি

বাস, ট্রাম, মেট্রো অনেক হয়েছে। এতদিন তো পাবলিক ট্রান্সপোর্টের ভরসাতেই যাতায়াত করলেন। বন্ধুর বিয়ে থেকে ফিরতে গিয়ে বাস বন্ধ হয়ে যাওয়ার ভয়ে সাত তাড়াতাড়ি ডিনার সেরেছেন। ভিড় মেট্রোয় দম বন্ধ হয়ে যাওয়ার জোগাড় হয়েছে কখনও কখনও। কাকভিজে হয়ে অ্যাপ ট্যাক্সির অপেক্ষা করেছেন। এবার একটু স্বস্তি বেছে নেওয়ার পালা। বিলকুল টেনশন ফ্রি হয়ে ঘুরে বেড়ানোর পালা। চল্লিশের ঘরে ঢোকার আগে নিজের বাহন মানে পছন্দের গাড়িটা কিনে সোজা লং ড্রাইভ!

আরামের শয্যা

সারাদিন খেটে অফিস করার পর খুব ক্লান্ত লাগে। আর একটা দারুণ ঘুম খুব দরকার। তাই নিজের জন্য এবার একটা আরামদায়ক ম্যাট্রেস কিনে ফেলুন। সঠিক বিছানায় একটা পারফেক্ট ঘুম খুব জরুরি। পারফেক্ট ইনভেস্টমেন্ট!

দারুণ মেক-আপ কিট

সময় কম। কিন্ত্ত সুন্দর লাগতে হবে। তাই প্রয়োজন পারফেক্ট মেক-আপ কিট। টিন-এজ থেকে যে ব্র্যান্ডের স্বপ্ন দেখছেন, এবার তাতে ইনভেস্ট করুন। কারণ সাজলে মন ভালো থাকে। আত্মবিশ্বাসও বাড়ে। অন্য কাউকে ইমপ্রেস করার জন্য নয়, সাজুন নিজের জন্যেই।

হোম সুইট হোম

নিজের টাকায় বাড়ি ভাবতেই দারুন লাগে। শুধু ভাবলে হবে না। চল্লিশের কোটায় পৌঁছানোর আগে চেষ্টা করতে হবে সাধ্যমত একটা ফ্ল্যাট অন্তত কিনে ফেলার। ব্যাঙ্ক অনেকরকম অফার দেয় হোম লোণের ক্ষেত্রে। তাছাড়া বাড়ি কেনা সবসময় ভালো বিনিয়োগ। বাড়ির চাহিদা কখনোই শেষ হবে না। বাবা কিংবা হাবির ঠিকানায় তো এতদিন থাকলেন। এবার নিজের দরজায় নেমপ্লেট লাগানোর পালা। বর্তমানে সব মেয়েরই নিজের একটা ঠিকানা থাকা অত্যন্ত প্রয়োজনীয়।

সমস্যার সমাধান

নানা টুকিটাকি সমস্যা, যা বহু সময় ধরে আপনাকে ভোগাচ্ছে সেগুলোর সমাধান করুন। তা কোনও ব্যক্তিগত সমস্যাই হোক বা বাড়ির দেওয়াল রং করা। টাকা-পয়সা সংক্রান্ত কোনও সমস্যার সমাধান করার হলেও এইবার করে ফেলুন।

বেড়াতে যান

অনেকদিন ধরে ভেবেছেন কোনও একটি বিশেষ দেশ বা শহরে বেড়াতে যাবেন। কিন্ত্ত নানা কারণে তা আর হয়ে ওঠেনি। এবার সেই কাঙ্খিত ছুটিটা নিয়ে ফেলুন।

সঞ্চয় বাড়ান

শুধু খরচ নয়, সঞ্চয়ের দিকেও মন দিন। আপনার অ্যাকাউন্টে যাতে সবসময় নির্দিষ্ট অঙ্কের টাকা থাকে সেগিকে নজর রাখুন।


মন্তব্য