kalerkantho

সোমবার । ২০ ফেব্রুয়ারি ২০১৭ । ৮ ফাল্গুন ১৪২৩। ২২ জমাদিউল আউয়াল ১৪৩৮।


আপনি কি ফ্লার্টি? ৬ প্রশ্নে জেনে নিন

কালের কণ্ঠ অনলাইন   

৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:৩৮



আপনি কি ফ্লার্টি? ৬ প্রশ্নে জেনে নিন

পুরুষ কিংবা নারী, অনেকেই অন্যকে মিথ্যা ভালোবাসার কিংবা অভিভূত হওয়ার অভিনয় করতে পছন্দ করেন। তবে তা থেকে স্থায়ী সম্পর্ক পর্যন্ত গড়াতে চান না। এটি অনেকের স্বভাবে পরিণত হয়। এ লেখায় তুলে ধরা হলো এ ধরনের ফ্লার্টি ব্যক্তিদের কয়েকটি বৈশিষ্ট্য। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।
১. অনুসরণ করতেই ভালোবাসে
এ ধরনের মানুষেরা অন্যকে অনুসরণ করতেই ভালোবাসে। কাউকে ভালোবাসার তুলনায় ভালোবাসার অভিনয় করতেই তারা ভালোবাসে। আর এ কারণে তারা সত্যিকার সম্পর্কে জড়াতে চায় না।
২. মিথ্যা প্রতিশ্রুতির অভ্যাস
কিছু মানুষ রয়েছে, যাদের অভ্যাস ক্রমাগত মিথ্যা প্রতিশ্রুতি দেওয়া। এ অভ্যাস কাটাতে না পারার কারণে ক্রমাগত বিভিন্ন মানুষকে তারা মিথ্যা প্রতিশ্রুতি দেয়। কিন্তু বাস্তবে সম্পর্কের ব্যাপারে উদাসীন থাকে।
৩. দায়বদ্ধ
অনেকে বহু মানুষের সঙ্গে সম্পর্ক গড়লেও তা যেন বাড়ি পর্যন্ত না পৌঁছায় সেজন্য সচেষ্ট থাকে। আর তাই ক্রমাগত হালকা সম্পর্ক গড়া ও ভাঙার মধ্যেই সীমাবদ্ধ থাকে তারা।
৪. সংখ্যাবৃদ্ধি
অনেকেই বিভিন্ন মানুষের সঙ্গে সম্পর্ক গড়েন শুধু সঙ্গীর সংখ্যা বাড়ানোর জন্য। এ সংখ্যাটি বৃদ্ধি করে তারা পরবর্তীতে নিজের বিষয়ে সন্তুষ্টি বাড়িয়ে নেন।
৫. একা থাকতেই ভালো লাগে
অনেক ব্যক্তি আছে যারা সম্পর্ক গড়তে আগ্রহী নয়। কারণ তারা একা থাকতেই ভালোবাসে। আর এ কারণে বহু মানুষের সঙ্গে সম্পর্ক গড়ার কিংবা প্রেমে পড়ার ভান করলেও বাস্তবে তারা সম্পর্ক গড়তে চান না।
৬. মনের মতো সঙ্গী না পাওয়া
আদর্শ সঙ্গী কেমন হবে, এ বিষয়টি নিয়ে বহু মানুষের উচ্চাশা থাকে। এ কারণে তারা বহুদিন পর্যন্ত সঙ্গীহীন অবস্থায় কাটিয়ে দেন। আর এ অবস্থাতে বহু মানুষের সঙ্গে ফ্লার্টিং করলেও বাস্তবে তা নিয়ে এগোন না।


মন্তব্য