kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


বিয়ের আগে যৌনতা নিয়ে কী বললেন এই সুন্দরী মডেল?

কালের কণ্ঠ অনলাইন   

৫ সেপ্টেম্বর, ২০১৬ ০০:২৮



বিয়ের আগে যৌনতা নিয়ে কী বললেন এই সুন্দরী মডেল?

প্রেমের সম্পর্কে যৌনতা এসে পড়াটা খুবই স্বাভাবিক। শারীরিক সম্পর্ক প্রেমের অনুভূতিরই প্রকাশ।

কিন্তু প্রেমে পড়ার সঙ্গে সঙ্গেই কি যৌনসম্পর্ক ভাল?

এদেশে বিয়ের আগে যৌনতা নিয়ে বিধিনিষেধ রয়েছে। কিন্তু মার্কিন মুলুকে বা আরও অন্যান্য দেশেও এই সংক্রান্ত সামাজিক ট্যাবু প্রায় নেই বললেই চলে। তাই সেদেশের বহু দম্পতি বিয়ের আগের শারীরিক সম্পর্ককে খুবই স্বাভাবিক বলেই মনে করেন। কিন্তু তা সত্ত্বেও বিয়ের আগে পর্যন্ত কোনো শারীরিক সম্পর্কে যাননি মার্কিন মডেল অ্যাশলে গ্রাহাম। স্বামী জাস্টিন আরভিনকে তিনি অপেক্ষা করতে বাধ্য করেছেন এবং অ্যাশলের মতে, এতে তাঁদের সম্পর্ক আরও দৃঢ় হয়েছে তো বটেই, পাশাপাশি যৌনজীবনও সুখের হয়েছে।  

অ্যাশলে সম্প্রতি একটি বিদেশি পত্রিকার সাক্ষাৎকারে বলেছেন, ‘আমি আর আমার স্বামী অপেক্ষা করেছিলাম। আমাকে পাগল বলতে পার, কিন্তু এতে সত্যিই কাজ হয়েছিল। আমাদের যৌনজীবন অসাধারণ!’ অ্যাশলের মতে, প্রেমে পড়ার পরে, যৌনতায় যাওয়ার আগে অন্ততপক্ষে তিন মাস অপেক্ষা করা উচিত দম্পতিদের। তিনি নাকি তাঁর সব বান্ধবীদেরই এই উপদেশ দিয়ে থাকেন। অ্যাশলের বক্তব্যে, যদি কোনো পুরুষ সত্যিই এতদিন অপেক্ষা করে থাকে, তার মানে সে সম্পর্কটা নিয়ে বেশ সিরিয়াস।

অ্যাশলে এও বলেছেন যে সবাই এই বিষয়ে একমত না হতে পারেন কিন্তু তিনি নিজে এই জিনিসটি মেনে চলে উপকৃত হয়েছেন। স্বামী জাস্টিন এই কারণেই অ্যাশলেকে অনেক বেশি সম্মান করেন বলেও জানিয়েছেন এই সুন্দরী। পারস্পরিক সম্মান যে একটি সুস্থ সম্পর্কের মূল ভিত্তি, সেকথা কে না জানে আর সম্পর্ক মধুর হলেই যৌনজীবন যে সুখের হবে, সেকথা বলাই বাহুল্য।  

সূত্র: এবেলা


মন্তব্য