kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


অন্তরঙ্গ মুহূর্তে পাঁচ বিষয় এড়িয়ে চলুন

কালের কণ্ঠ অনলাইন   

৩ সেপ্টেম্বর, ২০১৬ ১১:৩৬



অন্তরঙ্গ মুহূর্তে পাঁচ বিষয় এড়িয়ে চলুন

যৌনতার বিষয়টি এখন আর অনেকেই আগের দৃষ্টিতে দেখেন না। কিভাবে পরিপূর্ণ তৃপ্তি পাওয়া সম্ভব, তা নিয়ে বিশেষজ্ঞরাও তাদের মতামত জানাচ্ছেন।

এ লেখায় তুলে ধরা হলো স্বাস্থ্যকর যৌনতার পরিপূর্ণ তৃপ্তির জন্য যে বিষয়গুলো এড়িয়ে চলা উচিত। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।
১. ভিন্নমত
যৌনতার ক্ষেত্রে উভয়ে যখন একটি কাজ শুরু করেছেন তখন স্রোতের সঙ্গে চলাই ভালো। আপনার সঙ্গীর সঙ্গে অন্তরঙ্গ মুহূর্তে ভিন্নমত প্রকাশ করা ঠিক হবে না। আপনার সঙ্গী যে বিষয়ে স্বাচ্ছন্দ্যবোধ করছেন, সে বিষয়ে আপনার যদি অসুবিধা না হয় তাহলে এগিয়ে যাওয়াই ভালো। এ ক্ষেত্রে তাকে কোনো কাজে বাধা দেওয়া কিংবা ভিন্ন কোনো বিষয়ের কথা বলা উচিত নয়। এটি যৌনতার স্বাভাবিক গতি ব্যাহত করতে পারে।
২. আবেগগত কথা
যৌনতার সময় সেদিকেই মনোযোগ দেওয়া উচিত। এ সময় কার্যত কথা কম, কাজ বেশি নীতি অবলম্বন করা উচিত। কথাবার্তা বলে যৌনতার মূল বিষয়টিকে নষ্ট করা উচিত নয়। বিশেষজ্ঞরা বলছেন, নারীরা যৌনতার মাধ্যমে আবেগগতভাবে সংযুক্ত হতে বেশি পছন্দ করেন। কিন্তু একেবারে যৌনতার সময় কথাবার্তা মূল আবেগকে নষ্ট করতে পারে। তাই সে জন্য অন্য কোনো সময় ঠিক করা উচিত।
৩. সঙ্গীকে উপেক্ষা করা
যৌনতা উভয়ে মিলে একটি কাজে অংশগ্রহণের মতো বিষয়। মনে রাখতে হবে, এক হাতে তালি বাজে না। আর তাই সঠিকভাবে যৌনতার জন্য সঙ্গীর মনোভাব বুঝতে হবে। শুধু নিজের আনন্দের জন্য যৌনতায় লিপ্ত হলে হিতে বিপরীত হবে। তাই যৌনতায় সঙ্গীকে তৃপ্তি দেওয়ার বিষয়টি ভুলে গেলে চলবে না। সে কোনো কাজে অসুবিধা বোধ করছে কি না, তা জেনে নিতে হবে।
৪. দ্রুত ধুয়ে ফেলা
যৌনতা ভালোবাসার একটি অংশও বটে। তাই যৌনতার সঙ্গে সঙ্গে দৌড়ে শরীর ধোয়াধুয়ি করতে যাওয়া উচিত নয়। এটি আপনার সঙ্গীকে ভুল বার্তা দিতে পারে। অবশ্যই যৌনতার পর ভালোভাবে পরিষ্কার-পরিচ্ছন্নতার প্রয়োজনীয়তা রয়েছে। কিন্তু এ জন্য একটু সময় নেওয়া যেতে পারে।
৫. দ্রুত শেষ করা
অনেকেরই যৌনতার উদ্দেশ্য থাকে দ্রুত কাজটি শেষ করা। যদিও এটি তার সঙ্গীর পছন্দ নাও হতে পারে। এ ক্ষেত্রে সঙ্গীর মনোভাব বুঝতে হবে। নারীদের ক্ষেত্রে সাধারণত কিছুটা সময় প্রয়োজন হয় যৌনতার জন্য প্রস্তুত হতে। আর এ কারণে যৌনতার আগে কিছুক্ষণ সময় নিয়ে ফোরপ্লে করতে হবে। এরপরও তাড়াহুড়ো না করে সময় নিয়ে যৌনতা করা উচিত। এতে উভয়েরই তৃপ্তি আনা সহজ হবে।


মন্তব্য