kalerkantho


প্রথম ডেটিংয়ে ছেলেদের জন্যে ৩টি গুরুত্বপূর্ণ পরামর্শ

কালের কণ্ঠ অনলাইন   

২৭ মার্চ, ২০১৬ ১৫:৫৮



প্রথম ডেটিংয়ে ছেলেদের জন্যে ৩টি গুরুত্বপূর্ণ পরামর্শ

বেশির ভাগ ছেলে-মেয়েদের জন্যে প্রথম ডেটিং হৃদয়ের কম্পন সৃষ্টি করে। এর সঙ্গে মিশে থাকে কেমন এক আতঙ্ক।

প্রথম ডেটিংয়ে ছেলেদের একটা বিশেষ ভূমিকা রয়েছে। তা ছাড়া স্মার্ট দেখাচ্ছে কিনা, আবহাওয়া বা পরিবেশ অনুযায়ী তা পোশাক ঠিক আছে কিনা ইত্যাদি নিয়ে দুশ্চিন্তা পোহাতে হয়। এখানে বিশেষজ্ঞরা দিচ্ছেন ৩টি মহা গুরুত্বপূর্ণ পরামর্শ।

১. পোশাক-পরিচ্ছদ : জরুরি একটি অংশ জুড়ে রয়েছে পোশাক। আপনার নিজস্ব স্টাইল থাকতে পারে। তবে তাতে রুচিশীলতার ছাপ থাকতে হবে। যাই পরেন না কেন তার পরিষ্কার ও পরিপাটি হতে হবে। তবে কোনোভাবেই আপনার নিজস্বতা হারাবেন না। পোশাকে যেন আপনার রুচির প্রতি শ্রদ্ধাবোধ চলে আসে মেয়েটির।

বিশেষজ্ঞদের মতে, ব্লেজারের নিচে একটি টি-শার্ট প্রথম ডেটিংয়ের সবচেয়ে আকর্ষণীয় পোশাক। এটা ক্যাজুয়াল, কিন্তু পরিশীলিত। সম্প্রতি এক গবেষণায় অংশ নেওয়া অধিকাংশ নারী এই পোশাককে পছন্দের শীর্ষে রেখেছেন।

এর চেয়ে জরুরি হলো, যা পরছেন তা যেন আপনার কাছে আরামদায়ক হয়। পোশাক যেন আপনাকে আত্মবিশ্বাসী করে তোলে। আপনাকে প্রথমে দেখলেই মেয়েটির ভালো লাগা অনুভূতির সৃষ্টি হবে। চুল ও দাড়ি-গোঁফ ছাঁটার ক্ষেত্রে এমন কোনো স্টাইল করবেন না যা আগে কখনো করেননি। চুলে জেল বা দেহে পারফিউম ব্যবহারের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করবেন। এদের গন্ধ যেন নাক কুঁচকাতে বাধ্য না করে।

২. প্রস্তুতি : কোথায় বা কিভাবে ব্যবহার দেখা করবেন তার ওপর সুষ্ঠু পরিকল্পনা করুন। যার সঙ্গে ডেটিং দিচ্ছেন তার সঙ্গে কথা বলুন। কোন উপায়ে দুজন আসবেন, কোথায় বসবেন, রেস্টুরেন্টে হলে টেবিল রিজার্ভ করবেন কিনা ইত্যাদি। দুজনের ব্যক্তিগত পরিকল্পনার সমন্বয় করে নিন। তা ছাড়া মেয়েটির এ বিষয়ে কোনো সহায়তার প্রয়োজন রয়েছে কিনা তা জেনে নিন। প্রস্তুতির পরিকল্পনায় কোনো ধরনের ঘাটতি রাখবেন না। এতে বিড়ম্বনায় পড়তে পারেন এবং মেজাজটাই হয়তো খারাপ হয়ে যাবে।

৩. এবার পারফরমেন্স দেখান : পুরো বিষয়ে আপনার মধ্যে আন্তরিকতা থাকতে হবে। তার খুঁটিনাটি সমস্যার দিকে নজর রাখা, বসার সময় চেয়ারটা একটু এগিয়ে দেওয়া ইত্যাদি ভব্যতার লক্ষণ। অবশ্যই ব্যক্তিগত কাজে ব্যস্ত হয়ে পড়বেন না। মোবাইল ফোনটি পকেটেই রাখুন। যেকোনো বিষয়ে আপনার অঙ্গভঙ্গি এবং বক্তব্যে যেন ভদ্রতা বজায় থাকে। প্রথম ডেটিংয়ের পুরো বিষয় মেয়েটির মনে গভীরভাবে দাগ কাটবে। কাজেই এ বিষয়ে আপনাকে সিরিয়াস থাকতে হবে।

আর খাবারের বিল দেওয়ার সময় স্বাভাবিকভাবেই তা মেটানোর দায়িত্ব আপনার। এ নিয়ে অনাকাঙ্ক্ষিত আচরণ কাম্য নয়। প্রথম ডেটিংয়ে অনেক মেয়ে খরচের একটা ভাগ নিতে চান। তার প্রস্তাব ভদ্রতা এবং ধন্যবাদের সঙ্গে এড়িয়ে যাওয়ার চেষ্টা করবেন। কিন্তু যদি এতে মেয়েটির জোরজবরদস্তি থাকে, তবে কিছুই করার নেই। অবশ্যই তা ধন্যবাদের সঙ্গে গ্রহণ করে নিতে পরামর্শ দেন বিশেষজ্ঞরা।
সূত্র : বিজনেস ইনসাইডার

 


মন্তব্য