kalerkantho


চুলের রং আপনার সম্পর্কে যা প্রকাশ করে

কালের কণ্ঠ অনলাইন   

২২ মার্চ, ২০১৬ ১৯:০৬



চুলের রং আপনার সম্পর্কে যা প্রকাশ করে

চুলের রং কী আপনার ব্যক্তিত্ব প্রকাশ করে? বিশিষ্ট হেয়ার স্টাইলিস্টরা তেমনটাই মনে করেন। কিছুদিন আগেই বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফ তার চুলের রং পরিবর্তনের পর এ ধরনের প্রশ্নের সম্মুখীন হন।

এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস।
ক্যাটরিনা কাইফ কিছুদিন আগে ফিতর নামে চলচ্চিত্রে অভিনয়ের জন্য তার চুলে লাল রং করেন। এরপর পরিচালক অভিষেক কাপুর জানান, এটি মূলত রূপকার্থে করা হয়েছে। এর কারণ ছিল কাশ্মিরের দৃষ্টিনন্দন ‘চিনার’ গাছের অনুকরণ।
ভারতীয় হেয়ারস্টাইলিস্টরা ক্যাটরিনার এ চুলের রংয়ের সমালোচনা করেছেন। ক্যাটরিনা চুলের এ রং করেন লন্ডনভিত্তিক কালারিস্টের কাছ থেকে বিপুল অর্থ ব্যয়ে। যদিও দুঃখের বিষয় তার চলচ্চিত্রটি ফ্লপ করে।
চুলের রংয়ের ক্ষেত্রে ক্যাটরিনা কাইফের এ উদাহরণকে সহানুভূতির দৃষ্টিতেই দেখেছেন লেহার কালা। তিনি জানান, ‘আমি ক্যাটরিনা কাইফের এ বিষয়টিতে যথেষ্ট সহানুভূতিশীল। তবে সাদা ও কালোর মতো সিম্পল কোনো বিষয় হয় না। ’
তিনি জানান, চুলের জন্য কয়েকশ ধরনের রং প্রচলিত রয়েছে। এসব শেড থেকে পছন্দের রং চুলের জন্য নেওয়া যায়। এগুলোর কোনোটি দারুণ তীক্ষ্ণ, কোনোটি বা লন্ডনের আকাশে ভেসে বেড়ানোর মতো। তবে ক্যাটরিনা কাইফ এসব বাদ দিয়ে সম্পূর্ণ লাল ধরনের একটি রং বেছে নিয়েছিলেন। তবে তিনি এবার হেয়ারস্টাইলিস্টের পরামর্শ মানেননি।
নারীদের মধ্যে যারা চুলের রং করতে চান তাদের উচিত হেয়ারস্টাইলিস্টের পরামর্শ মেনে নেওয়া, এমনটাই মনে করেন লেহার। তিনি জানান, হেয়ার স্টাইলিস্ট ঠিকভাবে বুঝতে পারবেন যে, আপনার জন্য কোন স্টাইলটি মানানসই। এক্ষেত্রে আপনার তার মতামতই মেনে নেওয়া উচিত।


মন্তব্য