প্রথম দর্শনেই গ্রহণযোগ্যতা পেতে-334368 | জীবনযাপন | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বুধবার । ২৮ সেপ্টেম্বর ২০১৬। ১৩ আশ্বিন ১৪২৩ । ২৫ জিলহজ ১৪৩৭


প্রথম দর্শনেই গ্রহণযোগ্যতা পেতে মিলিওনিয়ার ইভাঙ্কা ট্রাম্পের পরামর্শ

কালের কণ্ঠ অনলাইন   

১০ মার্চ, ২০১৬ ১৪:৪৮



প্রথম দর্শনেই গ্রহণযোগ্যতা পেতে মিলিওনিয়ার ইভাঙ্কা ট্রাম্পের পরামর্শ

প্রথম দর্শনেই অন্যের কাছ পছন্দনীয় হয়ে ওঠাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। অন্তত তাই মনে করেন মিলিওনিয়ার ইভাঙ্কা ট্রাম্প।

বিশেষজ্ঞরাও একমত। তাদের মতে, কারো সঙ্গে সাক্ষাতের প্রথম কয়েক সেকেন্ডের মধ্যেই আপনাকে হয় তিনি পছন্দ করবেন, অথবা করবেন না। আপনার বুদ্ধিমত্তা বা আচরণগত বৈশিষ্ট্য সম্পর্কে নিজের মনে একটা ছবি অল্প সময়ের মধ্যেই তৈরি হয়। এমনকি মাত্র ৩ সেকেন্ডের মধ্যে এটি ঘটে যায়।

তবে ভালো সংবাদটি হলো, অন্যের কাছে প্রথম দর্শনেই পছন্দনীয় হয়ে ওঠার উপায় রয়েছে।

ট্রাম্প অর্গানাইজেশনের ডেভেলপমেন্ট অ্যান্ড অ্যাকুইজিশন অংশের ভাইস প্রেসিডেন্ট এবং ইভাঙ্কা ট্রাম্প কালেকশন-এর সিইও ইভাঙ্কা ট্রাম্প সম্প্রতি কসমোপলিটান ম্যাগাজিনে একটি সাক্ষাৎকার দিয়েছেন। সেখানে জানিয়েছেন প্রথম দর্শনেই নিজেকে গ্রহণযোগ্য করে তোলার সহজ পদ্ধতির কথা।

১. কোনো মিটিংয়ের আগে বিষয় সম্পর্কে বাস্তবিক ধারণা নিতে হবে। এতে করে সেখানে আপনি সত্যিকার অর্থে গুরুত্বপূর্ণ মতামত ব্যক্ত করতে পারবেন। সঠিক সময়ে সঠিক কথাটি বলে সবার মধ্যমণি হয়ে যেতে পারেন।

২. প্রযুক্তি এ ক্ষেত্রে নেতিবাচক ভূমিকা রাখে। তাই ফোন বা ল্যাপটপের দিকে নজর দেওয়ার বন্ধ করুন। সভায় মনোযোগী শ্রোতা বা বক্তা হতে হবে।

৩. যেকোনো সাক্ষাৎ বা সভায় দুই-তিন মিনিট আগে উপস্থিত হোন। পোশাক পছন্দে পেশাদার মনোভাব ধরে রাখুন। পোশাক-পরিচ্ছদ অবশ্যই পরিষ্কার-পরিচ্ছন্ন হতে হবে।

পরেরবার কোনো ইন্টারভিউ বা মিটিংয়ে যাওয়ার সময় এই সাধারণ বিষয়গুলো অবশ্যই মেনে চলবেন। সূত্র : বিজনেস ইনসাইডার

 

মন্তব্য