kalerkantho

প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

মেয়র আইভীর বিরুদ্ধে অভিযোগ ‘সচেতন নাগরিক সমাজের’

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

২০ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



মেয়র আইভীর বিরুদ্ধে অভিযোগ ‘সচেতন নাগরিক সমাজের’

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি সেলিনা হায়াত আইভীর সাম্প্রতিককালে দেওয়া কিছু বক্তব্যে বিস্ময় প্রকাশ ও ব্যাখ্যা চেয়ে বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করতে স্মারকলিপি দিয়েছে সচেতন নাগরিক সমাজ, নারায়ণগঞ্জের ব্যানারে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। গতকাল মঙ্গলবার নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কাছে স্মারকলিপিটি জমা দেওয়া হয়। 

স্মারকলিপি প্রদানের পর জেলা আইনজীবী সমিতির সভাপতি হাসান ফেরদৌস জুয়েল সাংবাদিকদের জানান, গত ৬ মার্চ সেলিনা হায়াত আইভী একটি সমাবেশে বক্তৃতায় বলেন, সাগর-রুনি ও তনু হত্যার বিচার কেন হচ্ছে তা তিনি জানেন। তাই তাঁকে জিজ্ঞাসাবাদ করলে আইন-শৃঙ্খলা বাহিনী এই চাঞ্চল্যকর তিনটি হত্যাকাণ্ডের তথ্য সংগ্রহ করতে পারবে। এ ছাড়া বিভিন্ন সময় নারায়ণগঞ্জের রাজনৈতিক ঐতিহ্যবাহী ওসমান পরিবারের বিরুদ্ধে মেয়র আইভী অপ্রাসঙ্গিক বিষয় নিয়ে সমালোচনা করে নারায়ণগঞ্জের শান্তিপূর্ণ পরিবেশকে অশান্ত করে তুলছেন। তিনি জানান, স্মারকলিপিতে দেশের যুদ্ধাপরাধী সংগঠন জামায়াত-শিবিরের সঙ্গে মেয়র আইভীর সম্পৃক্ত থাকারও অভিযোগ করা হয়েছে।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, নারায়ণগঞ্জে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলেই একটি জনবিচ্ছিন্ন গোষ্ঠী ওসমান পরিবারকে টার্গেট করে মাঠে নামে এবং বিভিন্ন আপত্তিকর বক্তব্য প্রদান করা শুরু করে। কিছু বড় বড় ডক্টর সাহেবের প্রেসক্রিপশনে ঘন ঘন রাজধানী থেকে তথাকথিত কিছু সুধী নারায়ণগঞ্জে আসছেন। তাঁরা একই সঙ্গে আপনার ও বর্তমান সরকারের কুৎসা রটনার পাশাপাশি নারায়ণগঞ্জকে অশান্ত করার ও নারায়ণগঞ্জের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অপচেষ্টায় লিপ্ত থাকেন। যাঁর আহ্বান ও সমর্থনে এসব সুধী আসেন, তিনি হলেন সেলিনা হায়াত আইভী।

জেলা প্রশাসক রাব্বী মিয়া স্মারকলিপি গ্রহণের কথা জানিয়ে বলেন, তিনি যথাযথ নিয়ম অনুযায়ী এটি প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রেরণ করবেন।

স্মারকলিপিতে স্বাক্ষর করেছেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার ও নেতা, জেলা ও মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, জেলা আইনজীবী সমিতি কার্যকরী কমিটি, জাতীয়ভিত্তিক ব্যবসায়ী সংগঠন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর, শিক্ষক নেতা, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স, বিকেএমইএ, হোসিয়ারি অ্যাসোসিয়েশন, ক্লথ মার্চেন্ট অ্যাসোসিয়েশন, বাংলাদেশ পাট আড়তদার সমিতি, নিউজ পেপারস ওনার্স অ্যাসোসিয়েশন, জেলার বিভিন্ন প্রেস ক্লাবসহ বিভিন্ন সংগঠনের নেতারা।

স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সামিউল্লাহ মিলন, বর্তমান ডেপুটি কমান্ডার মো. নুরুল হুদা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা, যুুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন ভুইয়া সাজনু, জেলা আইনজীবী সমিতির সভাপতি হাসান ফেরদৌস জুয়েল, সাধারণ সম্পাদক মহসিন মিয়া, জেলা পিপি ওয়াজেদ আলী খোকন, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল, বাংলাদেশ হোসিয়ারি অ্যাসোসিয়েশনের সভাপতি নাজমুল আলম সজল, বিকেএমইএর প্রথম সহসভাপতি মুনসুর আহমেদসহ স্মারকলিপিতে স্বাক্ষরকারী বিভিন্ন সংগঠনের নেতারা।

 

মন্তব্য