kalerkantho


আইসিটি আইনের মামলায় আমীর খসরু জেলে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২২ অক্টোবর, ২০১৮ ০০:০০



আইসিটি আইনের মামলায় আমীর খসরু জেলে

চট্টগ্রামে তথ্য-প্রযুক্তি (আইসিটি) আইনে এক ছাত্রলীগ নেতার দায়ের করা মামলায় বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে জামিন নাকচ করে কারাগারে পাঠিয়েছেন আদালত।  গতকাল রবিবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধার আদালত জামিন আবেদনের ওপর শুনানি শেষে এ আদেশ দেন।

মহানগর পাবলিক প্রসিকিউটর মো. ফখরুদ্দিন চৌধুরী কালের কণ্ঠকে বলেন, মহানগর দায়রা জজ আদালত শুনানি শেষে আমীর খসরু মাহমুদ চৌধুরীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

নগরের কোতোয়ালি থানায় তথ্য-প্রযুক্তি আইনে দায়ের হওয়া মামলায় ৭ অক্টোবর পর্যন্ত উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন আমীর খসরু মাহমুদ চৌধুরী। ওই দিন আদালতে আত্মসমর্পণ করে তিনি আবার জামিনের আবেদন করেন। আদালত শুনানির জন্য ২১ অক্টোবর দিন ধার্য করেন।

গত ৪ আগস্ট নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র করে নাশকতায় উসকানি ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে কোতোয়ালি থানায় আমীর খসরুর বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনে মামলা দায়ের করেন নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর। সামাজিক যোগাযোগ মাধ্যমে আমীর খসরু মাহমুদ চৌধুরীর একটি অডিও কথোপকথন ফাঁস হয়। ওই অডিওতে চলমান ছাত্র আন্দোলনের সুযোগ নিয়ে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে বলে দাবি করেন মামলার বাদী জাকারিয়া দস্তগীর।

গতকাল দুপুর সোয়া ১টায় কড়া পুলিশ প্রহরায় আমীর খসরু মাহমুদ চৌধুরীকে আদালত প্রাঙ্গণ থেকে প্রিজন ভ্যানে করে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। এ সময় বিএনপিপন্থী আইনজীবীরা আদালত চত্বরে বিক্ষোভ করেন; চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন ও সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ানও ছিলেন।



মন্তব্য