kalerkantho


বরিশাল

মানুষ জাতীয় ঐক্যের পক্ষে

মজিবর রহমান সরোয়ার
সভাপতি, মহানগর বিএনপি

২১ অক্টোবর, ২০১৮ ০০:০০



মানুষ জাতীয় ঐক্যের পক্ষে

কালের কণ্ঠ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আপনাদের প্রস্তুতি কেমন?

মজিবর রহমান সরোয়ার : নির্বাচনে এখনো লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হয়নি। দেশের গণতন্ত্র রক্ষায় জাতীয় ঐক্য হয়েছে। জাতীয় ঐক্যে থাকা দলগুলোর আদর্শ ভিন্ন হলেও দর্শন একই। এরই মধ্যে গণতন্ত্র পুনরুদ্ধারসহ জাতীয় ঐক্যের পক্ষ থেকে সাত দফা দাবি ঘোষণা করা হয়েছে। তা মানা হলে এবং নির্বাচনী লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করা হলে নির্বাচনে অংশগ্রহণ করা হবে। ওই নির্বাচনে অংশগ্রহণ করতে আমাদের সব ধরনের প্রস্তুতি নেওয়া আছে।

কালের কণ্ঠ : বরিশাল জেলার ছয়টি আসনে কারা মনোনয়ন পেতে পারেন?

মজিবর রহমান সরোয়ার : ঘরে বসে লবিং-তদবির করে দলীয় টিকিট পাবেন সেই দিন শেষ। যারা দলীয় সব কর্মসূচিতে মাঠে ছিল, দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের সঙ্গে যাদের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে তাদেরই দল মনোনয়ন দেবে।

কালের কণ্ঠ : জাতীয় ঐক্যের পক্ষ থেকে কোনো প্রার্থী থাকবে কি?

মজিবর রহমান সরোয়ার : এ বিষয়ে কেন্দ্র ও জাতীয় ঐক্যের নীতিনির্ধারকরা সিদ্ধান্ত নেবেন। দেশের স্বার্থে যে রকম সিদ্ধান্ত নেওয়া হবে, তা-ই মেনে নেওয়া হবে।

কালের কণ্ঠ : অভ্যন্তরীণ কোন্দলের কোনো প্রভাব নির্বাচনে পড়বে কি?

মজিবর রহমান সরোয়ার : সব দলেই অভ্যন্তরীণ কোন্দল থাকে। তবে বরিশাল বিএনপিতে নেতাকর্মীদের মধ্যে সে রকম অভ্যন্তরীণ কোন্দল নেই। মতের অমিল রয়েছে মাত্র। আর নির্বাচনে তা কোনো প্রভাব ফেলবে না। 

কালের কণ্ঠ : সাধারণ মানুষ বিএনপিকে ভোট দেবে কেন?

মজিবর রহমান সরোয়ার : ২০১৪ সালে এ সরকারের অধীনে আমরা নির্বাচনে অংশ নিইনি। আর এর কারণ সাধারণ মানুষের ভোটাধিকার নিশ্চিত করা। এ জন্য আমরা আন্দোলন-সংগ্রাম করেছি। সরকারের নির্যাতনের শিকার হয়েছি। জেল খেটেছি, আমাদের অনেক নেতাকর্মী হত্যার শিকারও হয়েছে। সাধারণ মানুষ নিজেদের অধিকার আদায় করতেই বিএনপিকে ভোট দেবে।



মন্তব্য