kalerkantho


নৌকার পক্ষেই রায় দেবে জনগণ

র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, সভাপতি, জেলা আওয়ামী লীগ

২০ অক্টোবর, ২০১৮ ০০:০০



নৌকার পক্ষেই রায় দেবে জনগণ

কালের কণ্ঠ : আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আপনার দলের প্রস্তুতি কেমন?

র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী : আমাদের দলের প্রস্তুতি পুরোপুরি সম্পন্ন হয়েছে। প্রতিটি কেন্দ্রসহ ব্রাহ্মণবাড়িয়া জেলা নির্বাচন পরিচালনা কমিটি, উপজেলা নির্বাচন পরিচালনা কমিটি ও ইউনিয়ন নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। আমরা সবাই নির্বাচনের জন্য প্রস্তুত।

 

কালের কণ্ঠ : জেলা থেকে তৃণমূল পর্যায়ে আওয়ামী লীগের সাংগঠনিক অবস্থা কেমন?

র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী : আমাদের সাংগঠনিক অবস্থা খুবই ভালো। জেলা থেকে তৃণমূল পর্যায় পর্যন্ত আমরা ঐক্যবদ্ধ আছি।

কালের কণ্ঠ : জেলার একাধিক আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের তালিকা দীর্ঘ। বিষয়টি কে কিভাবে দেখছেন?

র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী : অনেক আসনেই আওয়ামী লীগের একাধিক মনোনয়নপ্রত্যাশী রয়েছেন, কথাটা সত্য। আওয়ামী লীগ একটি গণতান্ত্রিক দল। দেশের বৃহৎ এবং প্রাচীন রাজনৈতিক দল। এখানে এমনটি হতেই পারে। এটা আমাদের গণতান্ত্রিক চর্চার অংশ বলেই মনে করি। এতে করে যে প্রার্থীই দল থেকে মনোনয়ন পাবেন আমরা সম্মিলিতভাবে তাঁর জন্য কাজ করব।

 

কালের কণ্ঠ : আগামী নির্বাচনে জনগণ কেন আওয়ামী লীগকে ভোট দেবে?

র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী : জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ জলে, স্থলে, অন্তরীক্ষে উন্নয়নের এক অভূতপূর্ব স্বাক্ষর রেখে চলেছে। বিদ্যুতায়ন, দারিদ্র্যের হার কমানো, শিক্ষার অগ্রগতি, যোগাযোগব্যবস্থার উন্নয়ন, প্রশাসনিক অবস্থার আধুনিকায়ন ও প্রযুক্তিগত উন্নয়ন সব কিছু মিলেই জনগণ আওয়ামী লীগের পক্ষেই রয়েছে। সুতরাং আওয়ামী লীগকে ভোট না দেওয়ার কোনো কারণ নেই। আমরা আশাবাদী, জনগণ এবারও সরকারে যাওয়ার ব্যাপারে আমাদের পক্ষেই রায় দেবেন।

 

কালের কণ্ঠ : বিএনপি থেকে প্রায়ই অভিযোগ করা হয়, সরকার দমন-পীড়ন চালাচ্ছে। স্থানীয়ভাবে বিষয়টি কিভাবে দেখছেন?

র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী : বিএনপির অভিযোগ সত্যি নয়। দলগতভাবে বিএনপিকে নির্যাতন-নিপীড়ন করা হচ্ছে বলে আমি মনে করি না। তবে কখনো কখনো অপরাধমূলক কোনো কাজের জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে থাকে, সেটাই স্বাভাবিক। ব্রাহ্মণবাড়িয়ায় দমনপীড়নের কোনো ঘটনা নেই। কোনো দলকে টার্গেট করে এমনটা করা হচ্ছে বলে আমরা মনে করি না।

 

কালের কণ্ঠ : মনোনয়নের বিষয়ে আপনার প্রত্যাশা কী?

র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী : ব্রাহ্মণবাড়িয়ার আসনগুলোয় বেশ কয়জন ভালো প্রার্থী রয়েছেন। তবে এ বিষয়ে আমার কোনো মতামত নেই। মনোনয়ন দেবে মনোনয়ন বোর্ড। এটুকু বলতে পারি, আমার মনোনয়নের ব্যাপারে আমি আশাবাদী।

 



মন্তব্য