kalerkantho


উন্নয়নই সব আসনে জয় এনে দেবে

জি এম তালেব হোসেন, সিনিয়র সহসভাপতি, জেলা আওয়ামী লীগ

১৫ অক্টোবর, ২০১৮ ০০:০০



উন্নয়নই সব আসনে জয় এনে দেবে

কালের কণ্ঠ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আপনারা কী ভাবছেন এবং আপনাদের দলীয় প্রস্তুতি কেমন?

জি এম তালেব হোসেন : সংবিধান অনুযায়ী ঠিক সময়েই একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। জেলার সব আসনে এরই মধ্যে আমাদের নির্বাচনী প্রস্তুতি সম্পন্ন হয়েছে।  

 

কালের কণ্ঠ : সার্বিক বিবেচনায় আওয়ামী লীগের জনপ্রিয়তা বেড়েছে বলে মনে করেন কি?

জি এম তালেব হোসেন : অবশ্যই সাধারণ মানুষের কাছে আওয়ামী লীগের জনপ্রিয়তা বেড়েছে। কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে আমরা যে উন্নয়নের মহাসড়কের হাঁটছি তাতে দেশের প্রতিটি প্রান্তে বর্তমান সরকারের উন্নয়নের বার্তা পৌঁছে গেছে। তাতে আওয়ামী লীগের জনপ্রিয়তা অনেক বেড়েছে।

 

কালের কণ্ঠ : দলে তো সম্ভাব্য অনেক মনোনয়নপ্রত্যাশী। বিষয়টি দলের জন্য কতটা স্বস্তির?

জি এম তালেব হোসেন : আওয়ামী লীগ একটি বৃহৎ দল। এখানে সুষ্ঠু ধারার রাজনীতির চর্চা হয়। এতে নতুন নতুন নেতৃত্ব বেরিয়ে আসে। যোগ্য নেতাও তৈরি হচ্ছে। এ কারণে মনোনয়নপ্রত্যাশীর সংখ্যাও বাড়ছে। এটি খুবই স্বাভাবিক ব্যাপার। এতে অস্বস্তির কিছু নেই। কারণ আমাদের মধ্যে প্রতিহিংসা নেই, রয়েছে সুষ্ঠু প্রতিযোগিতা। 

 

কালের কণ্ঠ : বর্তমান সরকারের সময় নরসিংদীতে কী কী উন্নয়ন হয়েছে?

জি এম তালেব হোসেন : নরসিংদীর উল্লেখযোগ্য উন্নয়নই এই সরকারের আমলে হয়েছে। রাস্তাঘাট, সেতু, শিক্ষাপ্রতিষ্ঠান, চিকিত্সাব্যবস্থা সব সেক্টরে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে।

 

কালের কণ্ঠ : আপনি কি মনে করেন এসব উন্নয়নের কারণে আগামী নির্বাচনে আওয়ামী লীগ সব কটি আসনে জয়লাভ করবে?

জি এম তালেব হোসেন : অবশ্যই। এসব উন্নয়নের সুবিধাভোগী জনগণ, আর জনগণই সব ক্ষমতার উত্স। আমাদের উন্নয়ন যেহেতু জনগণের দোড়গোড়ায় পৌঁছে গেছে সেহেতু এই উন্নয়নই আমাদের সব কটি আসনে জয় এনে দেবে বলে আমি বিশ্বাস করি।

 

কালের কণ্ঠ : গত দশম জাতীয় সংসদ নির্বাচনে নরসিংদী-২ আসনটি জাসদকে ছেড়ে দেওয়া হয়েছিল। এবারও কি তার পুনরাবৃত্তি হতে পারে?

জি এম তালেব হোসেন : নরসিংদী জেলার মধ্যে পলাশ উপজেলা আওয়ামী লীগ দলীয়ভাবে সবচেয়ে সুসংগঠিত ও শক্তিশালী। বর্তমান সংসদ সদস্য কামরুল আশরাফ খান পোটন ও তাঁর বড় ভাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য আনোয়ারুল আশরাফ খান দিলীপের নেতৃত্বে আওয়ামী লীগ একটি উচ্চ জায়গায় পৌঁছে গেছে। এবার আশা করছি কেন্দ্রীয় নেতারা জাসদকে এ আসনটি ছেড়ে দেবে না।

 

কালের কণ্ঠ : জেলা কমিটি থেকে মনোনয়নপ্রত্যাশীদের কোনো তালিকা পাঠিয়েছেন কী?

জি এম তালেব হোসেন : না। আমরা জেলা আওয়ামী লীগ থেকে মনোনয়নপ্রত্যাশীদের কোনো তালিকা পাঠাইনি।

 

কালের কণ্ঠ : পাঁচটি আসনের মধ্যে কোন আসনটি ঝুঁকিপূর্ণ বলে মনে করেন?

জি এম তালেব হোসেন : নরসিংদীর পাঁচটি আসনেই আমরা জয়লাভ করব। কোনো আসনই ঝুঁকিপূর্ণ বলে মনে হয় না।

 



মন্তব্য