kalerkantho


রংপুরে সড়কে ছাত্রের মৃত্যু

আট দিনের রিমান্ডে চালক হেলপার

রংপুর অফিস   

১৪ আগস্ট, ২০১৮ ০০:০০



আট দিনের রিমান্ডে চালক হেলপার

রংপুরে বাসচাপায় দশম শ্রেণির ছাত্র তানভীর আহমেদ জিয়নের মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার বাসচালক ও হেলপারের আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল সোমবার বিকেলে রংপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসমিন আরা মুক্তা এ আদেশ দেন। এর আগে কঠোর পুলিশি নিরাপত্তার মধ্য দিয়ে তাদের আদালতে নেওয়া হয়।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই মামুন রিমান্ডের বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেপ্তার বাসচালক ইনসান আলী শানু (৩৮) ও  হেলপার বাদশা মিয়াকে (৩৫) জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে বিচারক আট দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে বাসচাপায় জিয়ন নিহতের ঘটনায় মামলা হয়েছে। গত রবিবার গভীর রাতে কোতোয়ালি থানার এসআই শফিকুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন। বেপরোয়াভাবে গাড়ি চালিয়ে মানুষ হত্যা ও চালকের ড্রাইভিং লাইসেন্স ত্রুটিপূর্ণ থাকার অভিযোগে বাসচালক ইনসান আলী শানু, তার সহকারী (হেলপার) বাদশা মিয়া ও বাস মালিক শরিফা বেগমকে আসামি করে এ মামলা করা হয়। এর আগে রবিবার দুর্ঘটনার পর রংপুর মেডিক্যাল মোড় এলাকা থেকে বাসসহ চালক ও  হেলপারকে আটক করে পুলিশ। বাসটির কাগজপত্র ঠিক থাকলেও হালকা যান চালানোর লাইসেন্স ছিল চালকের। কোতোয়ালি থানার ওসি (তদন্ত) মুক্তারুল আলম মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে পুলিশ বাসচালক ও  হেলপারকে আটক করতে পারলেও মালিককে গ্রেপ্তার করতে পারেনি।

এদিকে সহপাঠী জিয়ন বাসচাপায় নিহতের প্রতিবাদে গতকাল সোমবার দুপুর ১২টার দিকে রংপুর কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা নগরে মানববন্ধন ও বিক্ষোভ করেছে। বিশৃঙ্খলা এড়াতে সকাল থেকেই সেখানে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। মানববন্ধন চলাকালে শিক্ষার্থীরা বিভিন্ন দাবিসংবলিত পোস্টার নিয়ে দাঁড়িয়ে থাকে। রংপুর নগরের কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী নিহত জিয়ন বদরগঞ্জের লোহানীপাড়া ইউনিয়নের মণ্ডলেরহাট গ্রামের বাসিন্দা ও লোহানীপাড়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাহিদুল ইসলামের ছেলে। তিন ভাই-বোনের মধ্যে সবার ছোট ছিল জিয়ন।

জিয়ন দর্শনা এলাকার ঘাঘটপাড়ায় মেঘলা ছাত্রাবাসে থেকে পড়াশোনা করত। রবিবার সকালে বাইসাইকেল নিয়ে প্রাইভেট পড়া শেষে মেসে ফিরছিল সে। এ সময় গাইবান্ধা থেকে ছেড়ে আসা রংপুরগামী একটি যাত্রীবাহী বাস তাকে চাপা দিলে ঘটনাস্থলেই মারা যায় জিয়ন।



মন্তব্য