kalerkantho


র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিন মাদক কারবারি নিহত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ও রাজশাহী   

১৮ মে, ২০১৮ ০০:০০



র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিন মাদক কারবারি নিহত

প্রতীকী ছবি

চট্টগ্রাম মহানগরীর মাদকের আখড়া বলে খ্যাত বরিশাল কলোনিতে মাদক পাচারকারীদের সঙ্গে র‌্যাবের কথিত বন্দুকযুদ্ধ হয়েছে। এতে দুজন নিহত হয়েছে বলে র‌্যাব জানিয়েছে। গত রাত সোয়া ১১টার এ ঘটনা ঘটে। রাত পৌনে ১২টার দিকে এ রিপোর্ট লেখার সময়ও থেমে থেমে গুলির শব্দ শোনা যাচ্ছিল।

এছাড়া রাজশাহীতে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে শীর্ষ মাদক কারবারি আবুল হাসান ঘাটিয়াল (৪৫) নিহত হয়েছে।

চট্টগ্রামের বিষয়ে র‌্যাব-৭-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মিফতা উদ্দিন আহমেদ কালের কণ্ঠকে জানান, বরিশাল কলোনিতে মাদকপাচারের তথ্য পেয়ে র‌্যাব অভিযান চালায়। এ সময় র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে মাদক পাচারকারীরা। র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে দুই মাদক পাচারকারী নিহত হয়। কিন্তু তাদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

র‌্যাব-৫ সূত্র জানিয়েছে, রাজশাহীতে বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে র‌্যাব-৫ মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল মাদকবিরোধী অভিযান চালায়। নগরীর কাশিয়াডাঙ্গা থানার পশ্চিম নবগঙ্গার পার দিয়ে মাদকের একটি চালান যাবে বলে সংবাদ পেয়ে এই অভিযান। র‌্যাবের দলটি নবগঙ্গার পারে একটি কলাবাগানে কৌশলে অবস্থান নেয়। একপর্যায়ে পশ্চিম নবগঙ্গার ৫ নম্বর বাঁধ দিয়ে চার-পাঁচজনকে আসতে দেখা যায়। তাদের মাথায় বস্তা ছিল। তাদের চ্যালেঞ্জ করা হলে র‌্যাবকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে মাদক কারবারিরা। র‌্যাব পাল্টা গুলি চালালে তারা পিছুু হটে। র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে গুলিবিদ্ধ এক ব্যক্তিকে আটক করেন। রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে জানা যায়, নিহত ব্যক্তি পবা উপজেলার সোনাইকান্দি এলাকার আব্দুল মালেকের ছেলে আবুল হাসান ঘাটিয়াল।


মন্তব্য