kalerkantho


মিরপুরে মধ্যরাতে অভিযান, দুই পুলিশ গুলিবিদ্ধ

নিজস্ব প্রতিবেদক   

২০ মার্চ, ২০১৮ ০০:০০



মিরপুরে মধ্যরাতে অভিযান, দুই পুলিশ গুলিবিদ্ধ

প্রতীকী ছবি

রাজধানীর মিরপুরের মধ্য পীরেরবাগের আলিম উদ্দিন স্কুলের পাশে একটি তিনতলা বাড়ি থেকে গত রাতে পুলিশকে লক্ষ্য করে গুলি করে দুর্বৃত্তরা। এ ঘটনায় পুলিশের দুই সদস্য আহত হয়েছেন। তাঁদের মধ্যে পরিদর্শক মর্যাদার একজনকে আশঙ্কাজনক অবস্থায় স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের সদস্য। গতকাল সোমবার রাতে ১টার দিকে এ ঘটনা ঘটে। বাড়িটি থেকে এক শিশু ও এক নারীকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে। রাত ২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ বাড়িটি ঘিরে রেখেছে।

ঘটনার খবর পেয়ে ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা সেখানে ছুটে যান। ঘটনাস্থলে ডিএমপি কমিশনার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ওই বাড়িতে অভিযান চালানো হলে সন্ত্রাসীরা বাড়ির ভেতর থেকে গুলি চালায়। এতে পুলিশ সদস্যরা আহত হন।

জঙ্গি হামলা কি না জানতে চাইলে ডিএমপি কমিশনার বলেন, এটা এখনো বোঝা যায়নি। সন্ত্রাসীরা পুলিশের ওপর হামলা চালিয়ে বাড়িটির পেছন দিক দিয়ে পালিয়ে যায়। তবে সন্ত্রাসীদের ঘনিষ্ঠ কয়েকজন আটক আছে।

মহানগর গোয়েন্দা পুলিশের (পশ্চিম) অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হাবিবুন্নবী আনিসুর রশিদ জানান, পুলিশের দুই সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। তাঁদের একজনকে স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। গুলিবিদ্ধ পুলিশ পরিদর্শকের নাম জালাল উদ্দিন বলে জানিয়েছেন পুলিশের অপর এক কর্মকর্তা।

মিরপুর মডেল থানার এসআই জাহাঙ্গীর বলেন, ‘ডিবি পুলিশের একটি দল পীরেরবাগের একটি বাড়ি ঘিরে রেখেছে। তিনতলা ওই বাড়ির ভেতর থেকে ছোড়া গুলিতে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জেনেছি।’

ঢাকা মহানগর পুলিশের মিরপুর বিভাগের উপকমিশনার মাসুদ আহমেদ ঘটনাস্থল থেকে সাংবাদিকদের জানান, ঘটনায় একজন গুলিবিদ্ধ হয়েছেন। রাতে ডিবির একটি টিম ওই বাড়িতে অভিযান চালানোর সময় সন্ত্রাসীরা তাদের লক্ষ্য করে গুলি চালায়। এ সময় এক এসআই গুলিবিদ্ধ হন। পুলিশও তাদের লক্ষ্য করে পাল্টা গুলি চালায়। তিনি জানান, আহত পুলিশ সদস্যের মাথায় গুলি লাগার তথ্য পাওয়া গেছে। তাঁর অবস্থা আশঙ্কাজনক। মিরপুর মডেল থানার উপপরিদর্শক (এসআই) জাহাঙ্গীর জানান, এ ঘটনার পর পুলিশ বাড়িটি ঘিরে রেখেছে। অপরাধীদের ধরার চেষ্টা চলছে।

পুলিশ জানায়, ওই বাড়িতে অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযান চালানো হয়েছিল। অভিযানে মিরপুর ও পল্লবী থানার পুলিশ ডিবির ওই টিমের সঙ্গে ছিল। গভীর রাতের এ ঘটনায় ঘুমিয়ে থাকা স্থানীয় বাসিন্দারা আতঙ্কিত হয়ে পড়ে।


মন্তব্য