kalerkantho


আজ হাইকোর্টে খালেদার জামিন আবেদন

নিজস্ব প্রতিবেদক   

২২ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



আজ হাইকোর্টে খালেদার জামিন আবেদন

ফাইল ছবি

হাইকোর্টে আজ বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের আবেদন করা হবে। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার বিচারপতি এম ইনায়েতুর রহীম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চে এ আবেদন করা হবে। খালেদা জিয়ার আইনজীবী সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আদালত খালেদা জিয়ার আপিল গ্রহণ (আপিল অ্যাডমিশন) করলে তারপর জামিনের আবেদন দেওয়া হবে।

এরই মধ্যে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় নিম্ন আদালতের পাঁচ বছরের সাজা বাতিল চেয়ে আপিল করেছেন খালেদা জিয়া। এ আপিলের গ্রহণযোগ্যতার ওপর আজ হাইকোর্টের ওই বেঞ্চে শুনানির জন্য রয়েছে। ওই বেঞ্চের আজকের কার্যতালিকার ৬ নম্বরে খালেদা জিয়ার আপিল গ্রহণযোগ্যতার আবেদন শুনানির জন্য রয়েছে।

জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগে দুদকের করা

মামলায় ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালত গত ৮ ফেব্রুয়ারি রায় দেন। রায়ে খালেদা জিয়াকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড ও দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দেওয়া হয়। এ রায়ের জাবেদা নকল কপি ১৯ ফেব্রুয়ারি বিকেলে হাতে পান খালেদা জিয়ার আইনজীবীরা। এর পরদিন ২০ ফেব্রুয়ারি বিকেলে হাইকোর্টে খালেদা জিয়ার আপিল দাখিল করা হয়।

দুর্নীতি দমন কমিশন (দুদক) ২০০৮ সালের ৩ জুলাই রমনা মডেল থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা করে। মামলায় খালেদা জিয়া, তাঁর দুই ছেলে তারেক রহমান ও আরাফাত রহমান কোকোসহ সাতজনকে আসামি করা হয়। ২০০৯ সালের ৫ আগস্ট এ মামলার অভিযোগপত্র দেয় দুদক। মামলাটি বিচারাধীন থাকাবস্থায় আরাফাত রহমান কোকো মারা যান।

 


মন্তব্য