kalerkantho


সৌদি রাজপ্রাসাদের কাছে হামলার চেষ্টা

হামলাকারী ও দুই নিরাপত্তারক্ষী নিহত

কালের কণ্ঠ ডেস্ক   

৮ অক্টোবর, ২০১৭ ০০:০০



সৌদি রাজপ্রাসাদের কাছে হামলার চেষ্টা

সৌদির জেদ্দায় আল সালাম রাজপ্রাসাদ। ছবি : সংগৃহীত

বিভিন্ন অসমর্থিত সূত্রে সৌদি আরবের উপকূলীয় নগরী জেদ্দায় আল সালাম প্রাসাদের কাছে গতকাল শনিবার এক হামলাচেষ্টা ব্যর্থ করে দেওয়ার খবর পাওয়া গেছে। হামলাচেষ্টা ঠেকানোর সময় হামলাকারী ও দুজন রয়াল গার্ড নিহত হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ খবর ছড়িয়ে পড়ার পর ওই এলাকায় চলাচলের ক্ষেত্রে যুক্তরাষ্ট্রের নাগরিকদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছে মার্কিন দূতাবাস।

সৌদি আরবে যুক্তরাষ্ট্রের দূতাবাসের সতর্কবার্তায় বলা হয়, ‘ওই এলাকায় পুলিশি তৎপরতার সম্ভাবনার কারণে সেখানে চলাচলের সময় আমেরিকার নাগরিকদের সতর্কতা অবলম্বনের পরামর্শ দেওয়া হচ্ছে।’ মার্কিন দূতাবাসের পক্ষ থেকে এমন সতর্কবার্তা এবং স্থানীয় কিছু সংবাদমাধ্যমে জেদ্দায় হামলার খবর প্রকাশিত হলেও এ ব্যাপারে সৌদি সরকারের তরফ থেকে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

সৌদি আরবের পূর্বাঞ্চলীয় শিয়া অধ্যুষিত এলাকাগুলোতে সম্প্রতি বেশ কয়েকবার হামলা চালিয়েছে আল-কায়েদা ও ইসলামিক স্টেট (আইএস)। সৌদি কর্তৃপক্ষের দাবি, গত জুলাইয়ে মক্কায় কাবা শরিফ প্রাঙ্গণে আইএসের একটি হামলাচেষ্টা ব্যর্থ করে দিয়েছে তারা। খোদ সৌদি আরবের শত শত নাগরিক আইএসে যোগদানের উদ্দেশ্যে দেশ ছেড়েছে বলে বিভিন্ন সংবাদমাধ্যম জানায়। সূত্র : আলজাজিরা।


মন্তব্য