kalerkantho


হাসপাতালে মান্নাকে দেখতে গেলেন ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক   

২৪ ডিসেম্বর, ২০১৬ ০০:০০



হাসপাতালে মান্নাকে দেখতে গেলেন ওবায়দুল কাদের

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে দেখতে গতকাল শুক্রবার দুপুরে হাসপাতালে গিয়েছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ৩০২ নম্বর কেবিনে চিকিৎসাধীন মান্নাকে দেখতে গিয়ে ওবায়দুল কাদের সেখানে প্রায় আধাঘণ্টা অবস্থান করেন।

এ সময় তিনি মান্নার শারীরিক অবস্থার খোঁজ নেন।

এ ছাড়া ওবায়দুল কাদের বিএসএমএমইউ উপাচার্য কামরুল হাসানকে টেলিফোন করে মান্নার সুচিকিৎসার ব্যবস্থা নিতে অনুরোধ জানান।

ওবায়দুল কাদের ও মাহমুদুর রহমান মান্না দীর্ঘদিন একসঙ্গে রাজনীতি করেছেন। ওবায়দুল কাদের সেসব দিনের স্মৃতিচারণা করে বলেন, ‘রাজনীতির বাইরেও আমাদের একটা সম্পর্ক থাকে। গতকালই (বৃহস্পতিবার) আমি হাসপাতালে আসতে চেয়েছিলাম। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের কারণে তা হয়ে ওঠেনি। আজকে প্রোগ্রাম শেষ করে চলে এসেছি। ’

২০১৫ সালের শুরুতে বিএনপি নেতৃত্বাধীন জোটের টানা অবরোধ, হরতাল ও সহিংসতায় প্রাণহানি শুরু হলে জাতীয় সংলাপের আহ্বান জানান মান্না। সংলাপ না হলে আবারও ‘ওয়ান-ইলেভেনের’ কথা বলে আলোচনায় আসেন মান্না।

পরে বিএনপি নেতা সাদেক হোসেন খোকা ও অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির সঙ্গে মান্নার টেলিফোন আলাপের দুটি অডিও ক্লিপ প্রকাশিত হয়। এর সূত্র ধরে ওই বছরের ২৫ ফেব্রুয়ারি তাঁকে আটক করে পুলিশ। সেনা বিদ্রোহে উসকানি ও রাষ্ট্রদ্রোহের অভিযোগ আনা হয় তাঁর বিরুদ্ধে। গত ১৮ ডিসেম্বর জামিনে মুক্ত হয়ে বিএসএমএমইউয়ে ভর্তি হন মান্না। গতকাল সেখানে ওবায়দুল কাদের তাঁকে দেখতে গেলে মান্না তাঁকে ফুলের তোড়া দেন।


মন্তব্য