kalerkantho


রাস্তার ওপর সবজির বাজার ভোগান্তি

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি   

৩ জুলাই, ২০১৮ ০০:০০



কলাপাড়া পৌর শহরের সবজি বাজারের জন্য নির্ধারিত টংঘর থাকলেও অর্ধশতাধিক বিক্রেতা রাস্তা দখল করে সারি সারি সবজির ঝাঁকা নিয়ে নির্বিঘ্নে বেচাকেনা চালিয়ে যাচ্ছেন। কেউ কেউ রাস্তায় চৌকি বসিয়ে সবজি বিক্রি করছে। ফলে সবজির জন্য নির্মিত টংঘরটি ফাঁকা পড়ে আছে। ব্যবসায়ীদের স্বেচ্ছাচারিতায় বাজার করতে আসা প্রতিদিন হাজার হাজার ক্রেতার যাতায়াতে সমস্যা হচ্ছে। ধাক্কাধাক্কি করে পথ চলতে গিয়ে নানা ধরনের হয়রানির শিকার হচ্ছে তারা। প্রতিদিন সকাল থেকে দুপুর পর্যন্ত এ অবস্থা চলে। তবে যখনই একটু ক্রেতাদের ভিড় জমে তখনই মদনমোহন সেবাশ্রম থেকে লঞ্চঘাট সড়ক পর্যন্ত প্রায় ২০০ গজ রাস্তায় অচলাবস্থা সৃষ্টি হয়।

কলাপাড়া পৌরসভা সূত্রে জানা গেছে, ১২ বছর আগে প্রায় অর্ধকোটি টাকা ব্যয়ে পৌর শহরের মাছ বাজারের পূর্ব পাশে সবজি বিক্রেতাদের জন্য বড় একটি টংঘর নির্মাণ করা হয়। এটি নির্মাণের পর কয়েক বছর বিক্রেতারা সেখানেই বসত। কিন্তু বর্তমানে সব ব্যবসায়ী রাস্তায় বসছে।

এ ব্যাপারে কলাপাড়া পৌরসভার ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হুমায়ুন কবির বলেন, পৌর কর্তৃপক্ষ সবজি ব্যবসায়ীদের জন্য কলাপাড়ার লঞ্চঘাটে একটি টংঘর নির্মাণের উদ্যোগ নিয়েছে। এটি নির্মিত হলে ব্যবসায়ীদের আর রাস্তায় বসতে হবে না।

 

 



মন্তব্য