kalerkantho

গ্যালাক্সি নোট ১০ এর শ্বাসরুদ্ধকর নয়া ভিডিও

কালের কণ্ঠ অনলাইন   

৪ এপ্রিল, ২০১৯ ১৫:১১ | পড়া যাবে ২ মিনিটে



গ্যালাক্সি নোট ১০ এর শ্বাসরুদ্ধকর নয়া ভিডিও

কোরিয়ান টেক জায়ান্ট স্যামসাংয়ের আগামীর আকাঙ্ক্ষিত ফ্ল্যাগশিপটি হলো গ্যালাক্সি নোট ১০। ধারণা করা হচ্ছে, আগস্টেই বাজারে ঝড় তুলবে ফোনটি। সর্বসাম্প্রতিক ফাঁসকৃত একটি কনসেপ্ট ভিডিওতে নোট ১০-কে যেভাবে দেখানো হলো, তা রীতিমতো শ্বাসরুদ্ধকর! 

এ বছরের দ্বিতীয় নয়া ফ্ল্যাগশিপ এটি। ইতোমধ্যে বেরিয়েছে গ্যালাক্সি এস১০ এবং এস১০প্লাস। এদের সাথে বেরিয়েছে আরো কমমূল্যের গ্যালাক্সি এস১০ই। ডিবিএস ডিজাইনিং ইউটিউব চ্যানেলের কল্যাণে যে কনসেপ্ট ভিডিও বেরিয়েছে তা দেখলে স্যামসাংয়ের এই জনপ্রিয় সিরিজের পরের সংস্করণটি দেখলে যে কারো মাথা ঘুরে যাবে। নোট ১০ এর অভিজাত চেহারা আর দারুণ সব জিনিসপত্র সাড়া ফেলে দিয়েছে। 

প্রথম দর্শনেই এর পেছনে তিনটি নয়, বরং চার-চারটি ক্যামেরা চোখে পড়ে। ৫জি নেটওয়ার্কে চলতে সক্ষম গ্যালাক্সি এস১০ এর কাছ থেকে ডিজাইনটি ধার করেছে নোট ১০। ক্যামেরা সারিতে রয়েছে ১২ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল এবং ১৬ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ১২ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স এবং একটি থ্রি-ডি ডেপথ সেন্সি ক্যামেরা। 

মডেলটির নতুন ইনফিনিটি-ও ডিসপ্লে নজর এড়ানোর মতো নয়। প্রায় বেজেলমুক্ত অ্যামোলেড ডিসপ্লে উপভোগ্য হবে। সেলফি ক্যামেরার জন্যে সামান্য ফুটো চোখে পড়বে। 

গ্যালাক্সির নোট সিরিজের ট্রেডমার্ক এস পেন চমকপ্রদ। এটা আগের মডেলগুলোর চেয়ে অনেক বেশি সক্ষমতা নিয়ে আসছে। 

নোট ১০ কোয়ালকমের সর্বাধুনিক স্ন্যাপড্রাগন ৮৫৫ এসওসি অথবা নিজস্ব এক্সিনয়েস ৯৮২০ চিপসেট ব্যবহার করেছে। সম্ভাবনা আছে ৫জি নেটওয়ার্ক থাকার। 

এর দাম সম্পর্কে ধারণা মেলেনি। নোট ৯ এর দাম শুরু হয়েছিল ৯০০ পাউন্ড থেকে। এর কিছু মডেলের দাম ১০০০ পাউন্ডের ঘর ছাড়িয়েছে। 


সূত্র: ট্রাস্টেড রিভিউস

মন্তব্য