kalerkantho


শাওমি'র ফোনে অবাঞ্ছিত বিজ্ঞাপন যেভাবে বন্ধ করবেন

কালের কণ্ঠ অনলাইন   

১৯ সেপ্টেম্বর, ২০১৮ ১৭:৩৯



শাওমি'র ফোনে অবাঞ্ছিত বিজ্ঞাপন যেভাবে বন্ধ করবেন

চীনের মোবাইল প্রস্তুতকারক সংস্থা শাওমি অল্প সময়ে মধ্যেই ভারতের বাজারে প্রভাব বিস্তার করছে। তবে স্মার্টফোনে বিজ্ঞাপন চালানোর অভিযোগে ব্যাপক সমালোচনার শিকার হয়েছে প্রতিষ্ঠানটি।

স্মার্টফোনের একাধিক ইন-বিল্ড ফিচার্সে বিজ্ঞাপন দেওয়ার অভিযোগ উঠেছে শাওমির বিরুদ্ধে। বিশেষ করে মি ম্যাক্স২ এবং মি নোট এলটিই স্মার্টফোনে এ ধরনের বিজ্ঞাপন দেখা গেছে। বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন শাওমি ব্যবহারকারী অনেকেই।

শাওমি কর্তৃপক্ষ এক টুইট বার্তায় জানিয়েছে, গ্রাহকদের আমরা জানাতে চাই, যে বিজ্ঞাপন চালানো হচ্ছে তা আপনাদের দৈনন্দিন কাজে ব্যাঘাত ঘটাবে না। সেভাবেই সেগুলো ঠিক করা হয়েছে। তার পরেও গ্রাহকদের কাছ থেকে এ ব্যাপারে ফলাবর্তন নেওয়া হচ্ছে।

যদিও, সেটিংসে গিয়ে বিজ্ঞাপন বন্ধ করা যায়। আপনার যদি শাওমি স্মার্টফোন থাকে এবং তাতে যদি অবাঞ্ছিত বিজ্ঞাপন আসে। সে ক্ষেত্রে আপনি চাইলে তা বন্ধ করতে পারবেন।

প্রথমেই শাওমি ফোনের সেটিংসে যান। সেখান থেকে অ্যাডিশনাল সেটিংসে যান। এরপর ক্লিক করুন প্রাইভেসি-তে। সেখানে অ্যাড সার্ভিসেস-এ গিয়ে 'পার্সোনালাইসড অ্যাড রেকমেনডেশন্স' ডিসাবল করুন।

এছাড়াও ফাইল ম্যানেজারের মতো গুরুত্বপূর্ণ অ্যাপে বিজ্ঞাপন বন্ধের জন্য সেটিংসে গিয়ে অ্যাবাউটে যান। সেখানে রেকমেনডেশন্স ডিসাবল করুন।



মন্তব্য