kalerkantho


আগে কোনো ফোনে দেখা যায়নি ভিভো অ্যাপেক্স এর এই ফিচারগুলি

কালের কণ্ঠ অনলাইন   

২৪ মে, ২০১৮ ২২:৪৫



আগে কোনো ফোনে দেখা যায়নি ভিভো অ্যাপেক্স এর এই ফিচারগুলি

এই বছরের শুরুতে মোবাইল কংগ্রেস ২০১৮ তে নিজেদের অ্যাপেক্স ফোনটি দুনিয়ার সামনে এনে টেক দুনিয়াকে চমকে দিয়েছিল চীনা মোবাইল প্রস্তুতকারক সংস্থা ভিভো। বিশ্বের প্রথম সম্পূর্ণ বেজেল লেস এই ফোন বানিয়ে বড় ব্যান্ডগুলিকে ধাক্কা দিয়েছিল ভিভো। এই ফোনের উপরে নেই বাকি ফোনগুলির মতো একটি কুৎসিত কালো নচ। এবার ভিভো এই ফোনের লঞ্চ ডেট জানিয়ে দিল।

আগামি ১২ জুন সাংহাইতে এই লঞ্চ ইভেন্টে এই ফোনটি লঞ্চ করবে ভিভো। চিনে ইতিমধ্যেই এই ফোনের বিজ্ঞাপন দেওয়া শুরু হয়ে গিয়েছে। আর সেখানে দেখা যাচ্ছে এই ফোনের ডিসপ্লের চারপাশে নেই কোনো বেজেল।

সামনে থেকে গোটা ফোনটি জুড়েই থাকবে শুধুই ডিসপ্লে। এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও ৯৮% শতাংশ। যা নিঃসন্দেহে এক রেকর্ড। তবে এই ফোনের ৮ মেগাপিক্সেল ক্যামেরাটি রয়েছে ফোনের ভিতরে। প্রয়োজন মতো বেরিয়ে আসবে সেই ক্যামেরা। ফোনের উপরে ক্যামেরাটি বেড়িয়ে আসতে সময় লাগবে ০.৮ সেকেন্ড।

এই ফোনের আরও এক অকর্ষনীয় ফিচার ডিসপ্লের নীচে থাকা ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। ডিসপ্লের নীচের দিকের ৫০% জায়গাতে ডিসপ্লের তলায় থাকবে এই ফোনের ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারটি। এর ফলে ডিসপ্লের উপরে আঙুল রাখলেই আনলক হয়ে যাবে নতুন ভিভো অ্যাপেক্স (Vivo Apex)।

এছাড়াও এই ফোনে রয়েছে সাউন্ড কাস্টিং টেকনোলজি। এর মাধ্যমে কোন স্পিকার ছাড়াও ফোনের ভাইব্রেশানের মাধ্যমে গ্রাহকরা ভয়েস কলের কথা শুনতে পারবেন। আশা করা হচ্ছে ফোনের ভিতরে থাকবে টপ অফ থে লাইন সব হার্ডওয়ার। লেটেস্ট প্রসেসার ও র‌্যাম। আর ফোনের পিছনে থাকবে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স সহ রিয়ার ডুয়াল ক্যামেরা।



মন্তব্য