kalerkantho


জলের দরে দুটি ডুয়াল রিয়ার ক্যামেরা ফোন হুয়াওয়ের

কালের কণ্ঠ অনলাইন   

২২ মে, ২০১৮ ১৮:৪০



জলের দরে দুটি ডুয়াল রিয়ার ক্যামেরা ফোন হুয়াওয়ের

এই মাসেই ভারতে লঞ্চ হয়েছে অনার ১০। আর এবার ভারতে লঞ্চ হল নতুন অনার ৭এ এবং অনার ৭সি স্মার্টফোনদুটি। বাজেট স্মার্টফোন সেগমেন্টে এই ফোনদুটি লঞ্চ করেছে চীনের টেক জায়েন্ট হুয়াওয়ে। এই দুই ফোনের এন্ট্রি বাজেট স্মার্টফোনের বাজারের প্রতিযোগিতাকে আরও কঠিন করে দিল বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

অনার ৭এ এর দাম ৮,৯৯৯ রুপি (১১,১৮০টাকা)।  এছাড়াও একটূ বেশি পাওয়ারফুল অনার ৭সি এর ভারতে দাম ৯,৯৯৯ রুপি (১২৪২১ টাকা)। এই ফোনের ৪জিবি হাই এন্ড ভেরিয়েন্টের দাম ১১,৯৯৯ রুপি (১৪৯০৫ টাকা)।

শুধুমাত্র ফ্লিপকার্টেই পাওয়া যাবে নতুন বাজেট স্মার্টফোন অনার ৭এ। আগামি ২৯ মে থেকে শুরু হবে এই ফোনের বিক্রি। অন্যদিকে অনার ৭সি কিনতে লগ ইন করতে হবে অ্যামাজন ইন্ডিয়ার ওয়েবসাইটে। অনার ৭সি এর বিক্রি শুরু হবে ৩১ মে।

অনার ৭এ স্পেসিফিকেশান:
অনার ৭এ-তে রয়েছে ৫.৭ ইঞ্চি HD+ IPS LCD ডিসপ্লে। ফোনের ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮:৯।

এছাড়াও অনার ৭এ এর ভিতরে রয়েছে স্ন্যাপড্রাগন ৪৩০ প্রসেসার 3GB RAM আর 32GB ইন্টারনাল স্টোরেজ। যদিও মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে 256GB পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে ফোনের মেমোরি।

অনার ৭এ-তে আরো রয়েছে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। রিয়ার ক্যামেরায় আছে একটি ১৩ মেগাপিক্সেল ও একটি ২ মেগাপিক্সেল সেন্সার। এছাড়াও এই বাজেট ফোনে রয়েছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

অনার ৭এ-তে প্রিলোডেড থাকবে অয়ানড্রয়েড ওরিও। এর উপরেই চলবে কোম্পানির নিজস্ব EMUI 8.0 স্কিন। এছাড়াও এই ফোনে রয়েছে টার্বো চার্জড স্পিকার, 3000 mAh ব্যাটারি আর ডুয়াল ব্লুটুথ সাপোর্ট।

অনার ৭সি স্পেসিফিকেশান:
অনার ৭সি-তে রয়েছে রয়েছে ৫.৯৯ ইঞ্চি HD+ IPS LCD ডিসপ্লে। ফোনের ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮:৯।

অনার ৭সি-তে রয়েছে একটু বেশি পাওয়ারফুল স্ন্যাপড্রাগন ৪৫০ প্রসেসার। সাথে রয়েছে 3GB/4GB RAM আর 32GB/64GB ইন্টারনাল স্টোরেজ। এই ফোনেও মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে 256GB পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে মেমোরি।

অনার ৭সি-তেও রয়েছে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। রিয়ার ক্যামেরায় আছে একটি ১৩ মেগাপিক্সেল ও একটি ২ মেগাপিক্সেল সেন্সার। এছাড়াও এই বাজেট ফোনে রয়েছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। সাথে রয়েছে সেলফি ফ্ল্যাশ।

এছাড়াও অনার ৭সি-তে রয়েছে ফেস আনলক ফিচার।

অনার ৭সি-তেও প্রিলোডেড থাকবে অয়ানড্রয়েড ওরিও। এর উপরেই চলবে কোম্পানির নিজস্ব EMUI 8.0 স্কিন। এই ফোনে ইয়ারবাডের মাধ্যমে রিয়েল টাইম অডিও মনিটারিং এর সুবিধা রয়েছে।

এছাড়াও এই ফোনে রয়েছে 3000 mAh ব্যাটারি আর ডুয়াল ব্লুটুথ সাপোর্ট।



মন্তব্য