kalerkantho


৪ টেরাবাইট স্টোরেজ নিয়ে আসছে লেনোভো জেড ৫!

কালের কণ্ঠ অনলাইন   

২০ মে, ২০১৮ ২১:১৪



৪ টেরাবাইট স্টোরেজ নিয়ে আসছে লেনোভো জেড ৫!

স্মার্টফনের দুনিয়ায় আবার ঝড় তুলতে চলেছে লেনোভো। ২০১৮ সালে এই কম্পানির লঞ্চ হওয়া প্রায় সব ফোনের সামনেই রয়েছে ফুলক্রিন ডিসপ্লে। কিন্তু সেই ডিসপ্লের উপরে রয়েছে একটি কালো নচ। যেখানে থাকে স্পিকার, ফ্রন্ট ক্যামেরা ও কিছু সেন্সার।

কিন্তু এবার লেনোভো নতুন এক ফোন আনতে চলেছে বাজারে যেখানে থাকবে না এই কালো রঙের নচটি। সারা ফোনের সামনে জুড়েই থাকবে খালি ডিসপ্লে। নতুন এই ফোনের নাম লেনোভো জেড ৫।

এখানেই শেষ নয়। কোম্পানির ভাইস প্রেসিডেন্ট জানিয়েছেন নতুন লেনোভো জেড ৫-এ থাকবে ৪টেরাবাইট ইন্টারনাল স্টোরেজ। প্রসঙ্গত ১ টেরাবাইট = ১০২৪ গিগাবাইট। এর আগে পৃথিবীর কোনো স্মার্টফোনে এতো বড় মাপের ইন্টারনাল স্টোরেজ দেখা যায়নি।

সম্প্রতি চাইনিজ মাইক্রো ব্লগিং ওয়েবসাইটে কোম্পানির ভাইস প্রেসিডেন্ট চেং চেং জানিয়েছেন নতুন পার্টিকেল টেকনোলজির ব্যাবহারের ফলে তাদের নতুন লেনোভো জেড ৫ এ ৪ টেরাবাইট ইন্টারনাল স্টোরেজ ব্যাবহারে সক্ষম হয়েছে কম্পানি। এর ফলে গ্রাহকরা নিজেদের স্মার্টফোনে ২ হাজার এইচডি সিনেমা ১ লাখ ৫০ হাজার মিউজিক ও ১০ লাখ ফটো স্টোর করতে পারবেন।

আগেই চেং জানিয়েছিলেন যে সম্পুর্ণ বেজেল লেস, নচ বিহীন ডিসপ্লে ডিজাইন থাকতে চলেছে নতুন লেনোভো জেড ৫ এ। চেং সেই পোস্টেই জানিয়েছিলেন এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও ৯৫%।

ফ্ল্যাগশিপ বাজারে টক্কর দিতে খুব শিঘ্রই বাজারে আসবে এই ফোন। কম্পানিটি আরো জানিয়েছে এই ফোনে থাকবে ১৮ টি লেটেস্ট পেটেন্ট টেকনোলজি। আশা করা হচ্ছে আগামী ১৪ জুন এক ইভেন্টে লেনোভো লঞ্চ করবে তাদের লেটেস্ট এই লেনোভো জেড ৫।


মন্তব্য