kalerkantho


পাওয়ার ব্যাংক সম্পর্কে জেনে নিন জরুরি তথ্য

কালের কণ্ঠ অনলাইন   

৪ মে, ২০১৮ ১২:০৬



পাওয়ার ব্যাংক সম্পর্কে জেনে নিন জরুরি তথ্য

আমাদের জীবনে স্মার্টফোনের প্রয়োজন নতুন করে বলার প্রয়োজন নেই। সবাই সবখানে তার ফোন দিয়ে ব্যস্ত থাকে ৷ অতি ব্যবহারের কারণে তাই এর ব্যাটারিও দ্রুত ফুরিয়ে যায়। আর সে কারণেই তো প্রয়োজন বেড়েছে পাওয়ার ব্যাংক। সেখানে সঞ্চিত থাকে বিপুল চার্জ। দশ-বিশ হাজার এমএএইচ শক্তির এই পাওয়ার ব্যাংক মোবাইলগুলোকে চালু রাখছে চিন্তা ছাড়াই। 

তাই এটা সবার কাছে অত্যন্ত জরুরি হয়ে উঠেছে৷চার্জ ফুরালেই পকেট বা ব্যাগ থেকে পাওয়ার ব্যাংক বের করে ফোন চার্জ করে নিতে পারেন। ব্যাপক সুবিধাজনক হওয়ার কারণে তাই এটি জনপ্রিয় হয়েছে। এখানে পাওয়ার ব্যাংক সম্পর্কে জেনে নিন দু-চার কথা।

১. এককথায় বলা যায়, পাওয়ার ব্যাংক যত বেশি শক্তির হবে তত ভালো। অর্থাৎ, আপনি তত বার মোবাইলটাকে পূর্ণ চার্জ দিতে পারবেন। তবে মোবাইলের ব্যাটারির শক্তিমত্তার চেয়ে পাওয়ার ব্যাংকের শক্তি অন্ত দ্বিগুণ হওয়া জরুরি।  

২. পাওয়ার ব্যাংকে এমনিতেই ইউএসবি চার্জিং কানেক্টিভিটি থাকে। তবুও দেখে নিন। আর মোবাইলের ইউএসবি পোর্টের সঙ্গে মিলিয়ে কিনবেন। অর্থাৎ, আপনার মোবাইল ইউএসবি-বি পোর্টের হলে একই পোর্টের পাওয়ার ব্যাংক কিনতে হবে। 

৩. ব্যবহার নির্দেশিকা দেখে এর ব্যবহার শিখে নিন। এলইডি ইন্ডিকেটর লাইটের মাধ্যমে পাওয়ার এর ব্যাটারির লেবেল বোঝা যাবে ৷ 

৪. লিথিয়াম-পলিমার ব্যাটারির পাওয়ার ব্যাংকই সবচেয়ে সেরা ৷ 

৫. কমপক্ষে ২.১ অ্যাম্পিয়ার কাউন্টের পাওয়ার ব্যাংক কিনুন ৷ 

৬. পাওয়ার ব্যাংকটিকে মনে করে সবসময় চার্জ করে রাখতে হবে। অন-অফের অপশন থাকলে মোবাইলে চার্জ না দেওয়া অবস্থায় পাওয়ার ব্যাংকটি অন রাখবেন না। 

৭. মোবাইলের মতোই একে যত্ন নিতে হবে। পানিতে ভেজাবেন না। 
সূত্র : ইন্টারনেট



মন্তব্য