kalerkantho


গুগল চায় এই অ্যাপগুলো আপনিও ডাউনলোড করুন

কালের কণ্ঠ অনলাইন   

৭ এপ্রিল, ২০১৮ ১৪:৩৩



গুগল চায় এই অ্যাপগুলো আপনিও ডাউনলোড করুন

স্মার্টফোনে হাজারো কাজের জন্যে আপনার প্রয়োজনীয় অ্যাপের বিশাল বাজারটি ক্রমশ বাড়িয়েই চলেছে গুগল। এমনকি গুরুত্বপূর্ণ কাজটি যেন সুষ্ঠুভাবে সম্পন্ন করা যায় তার জন্যে ভালোমানের অ্যাপগুলোকে ডাউনলোডে উৎসাহ জোগায় গুগল। তাদের প্লে স্টোরে এসব ভালো অ্যাপের গুণগত মান, ব্যবহারকারীর অভিজ্ঞতা এবং শক্তিশালী কৌশলগত ব্যবহারের পদ্ধতি বিচার করে সেরা কিছু অ্যাপ আপনাদের সামনে তুলে এনেছে গুগল। এখানে দেখে নিন কয়েকটাকে। এগুলো প্রয়োজনে ডাউনলোড করতে পারেন। 

Adobe Photoshop Lightroom CC (Photography and editing app) : এটা ফ্রি অ্যাপ। র ফরমেটে ছবি ধারণেও সক্ষম এই আ্যপ। আর ছবিতে নানা কাজের জন্যে দারুণ এক অ্যাপ এটি। এতে আছে এইচডিআর মোড যা স্বয়ংক্রিয়ভাবেই এক্সপোজার বেড়ে যাবে। এতে আছে আরো কালার, এক্সপোজার, কন্ট্রাস্ট এবং টোন অপশন। 

Dashlane (Password Manager app) : এতগুলো অ্যাকাউন্টের পাসওয়ার্ডকে নিরাপদ রাখার দায়িত্ব এই অ্যাপের ঘাড়ে নিশ্চিন্তে চাপাতে পারেন। একটি মাস্টার পাসওয়ার্ড দিয়ে বাকিগুলোকে সংরক্ষিত করতে হবে। এই অ্যাপটি এইএস-২৫৬  সিকিউরিটি এনক্রিপশন ব্যবহার করে। 

Hostelworld (Travel app) : যারা ভ্রমণ করেন তাহলে গুগল চায় আপনি এই অ্যাপটি ডাউনলোড করে নিন। অ্যাপটি ১৭০টি দেশের ৩৫ হাজার হোটেলের তুলনামূলক চিত্র তুলে ধরতে পারে। ব্যক্তিগত থেকে শেয়ারড কক্ষ পর্যন্ত খুঁজে নেওয়া যাবে এই অ্যাপ থেকে। 

iCook (Cooking app) : যারা রান্না পছন্দ করেন কিংবা এ কাজটি শিখতে চান তারা বেছে নিতে পারেন আইকুক। হাজারো রেসিপির খুঁটিনাটি ছবিসহ শেখানো হবে আপনাকে। 

Keepsafe Photo Vault (stores photographs and videos) : ব্যবহারকারীর ছবি এবং ভিডিও গোপনে রাখার দারুণ এক অ্যাপ। এতে প্রবেশ করতে ফিঙ্গারপ্রিন্ট কিংবা পিন দরকার হবে। ডেভেলপারদের দাবি, এটা মিলিটারি গ্রেড নিরাপত্তা প্রদান করে। 

MobiSystems OfficeSuite (Office and PDF editor app) : অফিসের কাজের জন্যে এই অ্যাপটি সেরাদের একটি। এডিট, ভিউ এবং ওয়ার্ড, এক্সেল এবং পাওয়ারপয়েন্টে কাজ করা যাবে। অ্যাডভান্সড পিডিএফ ফাংশন রয়েছে এতে। 

Seven - 7 Minute Workout Training Challenge (Fitness app) : যারা ফিটনেস ধরে রাখার কাজটি ঘরেই সারতে চান কিংবা প্রশিক্ষক দরকার, তাদের জন্যে এই অ্যাপ।  মাত্র ৭ মিনিটের ব্যায়ামে ফিটনেস ধরে রাখার সর্বোত্তম উপায়গুলোর দেখা পাবেন এখানেই। 

SoloLearn (Education app : শিক্ষমূলক একটি অ্যাপ। বিগিনার থেকে অ্যাডভান্সড লেভেল পর্যন্ত পাবেন এখানে। হাজারো বিষয় এবং তাদের সম্পর্কে বিস্তারিত শিখতে পারবেন অ্যাপটি থেকে। 

সূত্র : গেজেটস্নো 


মন্তব্য