kalerkantho


আমাকে একটা সুযোগ দেন : জাকারবার্গ

কালের কণ্ঠ অনলাইন   

৫ এপ্রিল, ২০১৮ ২৩:০৭



আমাকে একটা সুযোগ দেন : জাকারবার্গ

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনে এক সাংবাদিক ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের কাছে জানতে চান, সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যম ফেসবুকের নেতৃত্ব দেওয়ার পক্ষে আপনি কি নিজেকে উপযুক্ত বলে মনে করেন? ধীর গলায় জাকারবার্গ বলেন, ভুল তো হয়েছেই। কিন্তু আমাকে একটা সুযোগ দেন।

ফেসবুকের পরিচালক বোর্ড তাকে সরে দাঁড়াতে বলেছে কি না, সাংবাদিকদের এমন প্রশ্ন তিনি পাশ কাটিয়ে যাওয়ার চেষ্টা করেন।এ ব্যাপারে তিনি বলেন, এমন কোনো কথা আমার কানে আসেনি। তথ্যফাঁসের জন্য এখনো কাউকে বরখাস্ত করেনি ফেসবুক। একটা ভুলের জন্য কাউকে চলন্ত বাসের নিচে ফেলে দেয়ার পক্ষপাতী আমি নই।

ফেসবুকের মাধ্যমে প্রায় নয় লাখ মানুষের ব্যক্তিগত তথ্য হাতে পেয়েছিল ব্রিটিশ সংস্থা কেমব্রিজ অ্যানালাইটিকা বলে অভিযোগ উঠেছে। সেই তথ্য ব্যবহার করা হয় মার্কিন প্রেসিডেন্ট পদে ডোনাল্ড ট্রাম্পকে জয়ী করার জন্য। এ ব্যাপারে আগামী সপ্তাহেই সব অভিযোগের জবাব দেওয়ার জন্য জাকারবার্গকে দাঁড়াতে হবে মার্কিন কংগ্রেসের বিশেষ কমিটির সামনে।

তবে জাকারবার্গ বলেন, ফেসবুকের সমস্যা মোকাবিলার জন্য বেশ কিছু সময় দরকার। লড়াইটা চালিয়ে যাওয়ার কথাও জানিয়েছেন জাকারবার্গ।



মন্তব্য