kalerkantho


আসছে প্রতীক্ষিত শাওমি রেডমি নোট ৫

কালের কণ্ঠ অনলাইন   

৩ মার্চ, ২০১৮ ১৫:১৬



আসছে প্রতীক্ষিত শাওমি রেডমি নোট ৫

রেডমি নোট ৫ এবং রেডমি নোট ৫ প্রো গতমাসে বাজারে এনেছে শাওমি। বিশ্বজুড়ে ব্যাপক জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা হিসেবে নিজেদের জায়গা করে নিয়েছে চীনের এই প্রতিষ্ঠান। ভারত-ভিত্তিক বাজারে এবার অগ্রিম বুকিংয়ের জন্যে বিজ্ঞাপন দিয়েছে নির্মাতা। ক্রেতাদের সরবরাহ করা হবে ৮ মার্চ থেকে। 

আসলে শাওমির নতুন ফোন মানেই ভক্তদের নতুন করে অপেক্ষার শুরু। এখানে মধ্যম বাজেটের এ ফোনের স্পেসিফিকেশন সম্পর্কে ধারণা নেওয়া যাক। 

শাওমি রেডমি ৫ চলবে অ্যান্ড্রয়েড নুগেটে। ৫.৯৯ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে ১৮:৯ অনুপাতের মাপে দেখা যাবে। অক্টাকোর স্ন্যাপড্রাগন ৬২৫ এসওসি চিপসেটে। পেছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। ক্যামেরা ১২ মেগাপিক্সেলের, আছে এফ/২.২ অ্যাপারচার। সামনে আছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর, যাতে থাকছে এলইডি ফ্ল্যাশ। 

দেশে ৪জি নেটওয়ার্ক সুবিধা আসছে। এ স্মার্টফোনে রয়েছে ৪জি সুবিধা। আছে ৩.৫এমএম হেডফোন জ্যাক এবং মাইক্রো ইউএসবি। এর ব্যাটারি বেশ শক্তিশালী, ৪০০০এমএএইচ। 

অন্যদিকে, রেডমি ৫ প্রো এর ডিসপ্লে একই ধরনের হবে। চিপসেট স্ন্যাপড্রাগন ৬৩৬ এসওসি। তবে এর পেছনে রয়েছে ডুয়াল ক্যামেরা। একটি ১২ মেগাপিক্সেলের এফ/২.২ সেন্সরের ক্যামেরা। আরেকটি ৫ মেগাপিক্সেলের এফ/২.০ সেন্সরের ক্যামেরা। তবে এ ফোনের সামনে আছে চমক। সেলফ ক্যাম হিসেবে পাচ্ছেন ২০ মেগাপিক্সেলের সেন্সর। আছে এলইডি ফ্ল্যাশ। ব্যাটারি ৪০০০এমএএইচ। 
সূত্র : গেজেটস 


মন্তব্য