kalerkantho


বাজারে এল ইনফোকাস এম ৭ এস, স্বল্প বাজেটের দুর্দান্ত এক স্মার্টফোন

কালের কণ্ঠ অনলাইন   

২৪ জানুয়ারি, ২০১৮ ১৮:২৬



বাজারে এল ইনফোকাস এম ৭ এস, স্বল্প বাজেটের দুর্দান্ত এক স্মার্টফোন

মার্কিন স্মার্টফোন ব্র্যান্ড ইনফোকাস লঞ্চ করলো তাদের নতুন স্মার্টফোন ইনফোকাস এম৭এস। মঙ্গলবার তাইওয়ানের বাজারে ফোনটি লঞ্চ করা হয়। এই ফোনের দাম মাত্র ৪২৯০ তাইওয়ানি ডলার (টিডব্লিউডি)। বাংলাদেশি টাকায় ১২,২৫৩ টাকা। বাংলাদেশে ফোনটির দাম ১৫ হাজার টাকার মতো হতে পারে।

ফলে বাজেট সেগমেন্টে টেক্কা দিতে চলে এলো আরও একটি নতুন প্রতিযোগী। ব্ল্যাক ও গোল্ড দুটি রঙে পাওয়া যাবে নতুন এই স্মার্টফোন। আসুন জেনে নেওয়া যাক ফোনটির ফিচার্স।

ডিসপ্লে
ইনফোকাস এম৭এস-এ আছে ইউনিবডি মেটাল ডিজাইন। যা এই ফোনকে দেয় এক প্রমিয়াম লুক। ফোনের সামনে রয়েছে একটি ৫.৭ ইঞ্চি ৭২০x১৪৪০ পিক্সেলস এইচডি+ ডিসপ্লে। সাথে রয়েছে ২.৫ডি কার্ভড গ্লাস ডিসপ্লে। ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮:৯।

হার্ডওয়ার
ইনফোকাস এম৭এস কোয়াড কোর ১.৩ গিগাহার্টজ মিডিয়াটেক এমটি৩৭৩এইচ প্রসেসার। সাথে রয়েছে ৩জিবি র‌্যাম আর ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ। যদিও মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ফোনের মেমোরি ১২৮জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া সম্ভব।

আরও পড়ুন: হিসাবের একভাগেই প্রায় ৩ কোটি 'আইফোন এক্স'!

ক্যামেরা
ইনফোকাস এম৭এস-এ রয়েছে রিয়ার ডুয়াল ক্যামেরা সেট আপ। এই ক্যামেরার প্রাইমারি সেন্সর ১৩এমপি আর সেকেন্ডারি সেন্সারটি ৫এমপি। ডুয়াল ক্যামেরায় আছে একটি এলইডি ফ্ল্যাশ। এছাড়াও রয়েছে বোকেহ মোড ও ফুল এইচডি ভিডিও শুটিং ফিচার। এছাড়াও এই ফোনে রয়েছে একটি ৮এমপি সেলফি ক্যামেরা।

ব্যাটারি, সফটওয়ার ও কানেক্টিভিটি
ইনফোকাস এম৭এস-এ রয়েছে ৪০০০ এমএএইচ ব্যাটারি। কোম্পানির দাবি এই ব্যাটারির মাধ্যমে আপনি পাবেন ২০ ঘন্টা ব্যাটারি ৩জি ব্যাক আপ। আর ৫২৮ ঘন্টা স্ট্যান্ড বাই টাইম পাবেন ৪জি নেটওয়ার্কে। এছাড়াও ইনফোকাস এম৭এস চলবে অ্যানড্রয়েড ৭.০ নুগেট অপারেটিং সিস্টেম দিয়ে। এছাড়াও ফোনের পিছনে রয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সার।

আরও পড়ুন: ইতিহাসের ১০টি উল্লেখযোগ্য মোবাইল ফোন

কানেক্টিভিটির জন্য ইনফোকাস এম৭এস-এ রয়েছে 4G VoLTE, Wi-Fi 802.11b/g/n, Bluetooth 4.2, GPS, FM রেডিও, ডুয়াল সিম আর micro USB 2.0।

খুব শিঘ্রই বাংলাদেশের বাজারে এই ফোন চলে আসবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।



মন্তব্য